Home /News /kolkata /
West Bengal News: 'পাইলট কার' নিয়ে কলকাতায় ঢুকলেই..., মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রীদের 'কড়া' নির্দেশ মুখ্যমন্ত্রীর

West Bengal News: 'পাইলট কার' নিয়ে কলকাতায় ঢুকলেই..., মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রীদের 'কড়া' নির্দেশ মুখ্যমন্ত্রীর

যা বললেন মুখ্যমন্ত্রী...

যা বললেন মুখ্যমন্ত্রী...

West Bengal News: বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে এদিন মন্ত্রিসভার বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, 'তোমার বিরুদ্ধে এত অভিযোগ আসছে কেন?'

  • Share this:

#কলকাতা : এসএসসি দুর্নীতি থেকে গরুপাচার মামলা। দুর্নীতি ইস্যুতে হেভিওয়েট নেতা-মন্ত্রীদের জড়িয়ে পড়া নিয়ে রাজ্যজুড়ে শোরগোল। এই পরিস্থিতে আজ ছিল রাজ্য মন্ত্রিসভার বৈঠক। সেই বৈঠক থেকেই মন্ত্রীদের কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, এদিন মন্ত্রীদের 'পাইলট কার' নিয়ে স্পষ্ট নির্দেশ দেন মমতা। মুখ্যমন্ত্রী বলেন "কলকাতায় এলে পাইলট কার নিয়ে ঢোকা যাবে না।"

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের নব নির্বাচিত মন্ত্রীরা। এদিনের বৈঠক থেকে দলের মন্ত্রীদের উদ্দেশ্যে বেশ কিছু ক্ষেত্রেই বিশেষ নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের বৈঠকে বিশেষত নতুন মন্ত্রীদের সতর্ক থাকার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষ করে প্রতিটি কাগজ ভাল করে পড়ে নিয়ে, বুঝে নিয়ে সিদ্ধান্ত নিতে এবং স্বাক্ষর করতে বলা হয়েছে এই বৈঠকে।

আরও পড়ুন : তৃণমূলে আসতে চেয়েছিলেন দিলীপ ঘোষ! বিস্ফোরক সৌগত রায়, আরও যা যা বললেন... তোলপাড় বিজেপি!

নবান্ন সূত্রে খবর, প্রতিমন্ত্রীদের জন্যেও এবার নির্দিষ্ট কাজ বেঁধে দেবে মুখ্যমন্ত্রী দফতর। এতদিন প্রতিমন্ত্রীদের সেরকম কোনও কাজ থাকত না। সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার থেকে নির্দিষ্ট করে দেওয়া হবে প্রতিমন্ত্রীদের কাজ। যার ফলে আরও ভাল হবে প্রশাসনের কাজ এমনটাই সূত্রের খবর।

আরও পড়ুন : টার্গেট পঞ্চায়েত ভোট? চা বাগানের সমাবেশে আবার অভিষেক! প্রস্তুতি শুরু জেলা তৃণমূলের

মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য আজকের বৈঠক শেষে জানান, "২১ হাজার রেশন ডিলারের সহযোগিতায় বিনামূল্যে রেশন দেওয়া শুরু হয়েছে। ৯.২৫ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দিতে পারছি আমরা। এখানে এই কাজটা সম্ভব হয়েছে রেশন ডিলারদের সহযোগিতায়। দুয়ারে রেশনের মাধ্যমে যে ইমপ্লিমেন্ট হয়েছে তার জন্য ৭৫ টাকা করে প্রতি কুইন্টাল কমিশন দেওয়া হত। তাদের কাজের স্বীকৃতি স্বরূপ ফিক্সড কমিশন থেকে ৫ হাজার টাকা করে দেওয়া হবে। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, হ্যান্ডলিং কস্টও দেওয়া হবে রেশন ডিলারদের। নতুন মন্ত্রীদের ভালো করে কাজ করতে বলেছেন মুখ্যমন্ত্রী।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: CM Mamata Banerjee, West Bengal news

পরবর্তী খবর