Home /News /kolkata /
West Bengal By Election: অশান্তির অভিযোগে বিদ্ধ বাংলা, আসানসোল-বালিগঞ্জ নিয়ে জরুরি সিদ্ধান্ত কমিশনের

West Bengal By Election: অশান্তির অভিযোগে বিদ্ধ বাংলা, আসানসোল-বালিগঞ্জ নিয়ে জরুরি সিদ্ধান্ত কমিশনের

আসছে কেন্দ্রীয় বাহিনী

আসছে কেন্দ্রীয় বাহিনী

West Bengal By Election: কোন কোন জায়গায় কীভাবে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হবে, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে আগামীকালই।

  • Share this:

#কলকাতা: আসানসোল এবং বালিগঞ্জ - দুই কেন্দ্রের উপনির্বাচনের (West Bengal By Election) জন্য রাজ্যে আসতে চলেছে মোট ১৩৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। শনিবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আইজি বিএসএফ,এডিজি আইন-শৃঙ্খলার সঙ্গে বৈঠকে বসতে চলেছেন। কোন কোন জায়গায় কীভাবে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হবে, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে আগামীকালই।

আগামীকাল রাতে রাজ্যে এসে পৌঁছাচ্ছে উপ নির্বাচনের জন্য ব্যবহৃত কেন্দ্রীয় বাহিনী। রবিবার থেকেই এরিয়া ডমিনেশনের কাজ শুরু করতে চায় নির্বাচন কমিশন। প্রাথমিকভাবে আসানসোলের থেকেই শুরু হবে এরিয়া ডমিনেশনের কাজ।

আরও পড়ুন: বগটুইয়ের অদূরেই এ কী পেল পুলিশ! বাদ গেল না কেশপুরও, ২৪ ঘণ্টাতেই ফলছে ফল?

রাজ্যে একের পর এক হিংসার ঘটনা ঘটেই চলেছে। সম্প্রতি বগটুই গণহত্যা ছাড়াও বেশ কয়েকজন জন প্রতিনিধিও খুন হয়েছেন। দিকেদিকে উদ্ধার হচ্ছে অস্ত্র, বোমা। আর এরই মধ্যে আবার রাজ্যে ১২ এপ্রিল উপনির্বাচন (By Election 2022) রয়েছে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র ও আসানসোল লোকসভা কেন্দ্রে। আর রাজ্যের এই পরিস্থিতিতে উপনির্বাচন শান্তিপূর্ণভাবে করাটাই চ্যালেঞ্জ হিসেবে দেখছে জাতীয় নির্বাচন কমিশন।

আরও পড়ুন: রাজ্যসভায় অঝোর কান্না রূপা গঙ্গোপাধ্যায়ের! কারণ শুনে কটাক্ষ তৃণমূলের

ফলে রাজ্য পুলিশের উপর ভরসা রাখতে পারছে না নির্বাচন কমিশন। তাই রাজ্য পুলিশ নয়, কেন্দ্রীয় বাহিনী দিয়েই হচ্ছে উপনির্বাচন। সম্পূর্ণ কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তায় দুই কেন্দ্রের উপনির্বাচন হবে ১২ এপ্রিল। আর সেই সূত্রেই বালিগঞ্জ ও আসানসোলের উপনির্বাচনে ১৩৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে। উল্লেখ্য, এর আগে পুরভোটে রাজ্যের একাধিক জায়গায় অশান্তির ঘটনা ঘটেছে। সিসিটিভি ভাঙা, ইভিএম ভাঙারও অভিযোগ উঠেছিল। বিরোধী বিশেষত বিজেপির তরফে বারবার কেন্দ্রীয় বাহিনী দিয়েই ভোট পরিচালনা করার আর্জি জানিয়েছে।

Published by:Suman Biswas
First published:

Tags: Asansol, Ballygung By Election 2022, Central forces

পরবর্তী খবর