Home /News /kolkata /
West Bengal By-Election 2021: রাতভর শহরের বুকে নাকা তল্লাশি, উপ নির্বাচনের আগে পুলিশি তৎপরতা তুঙ্গে...

West Bengal By-Election 2021: রাতভর শহরের বুকে নাকা তল্লাশি, উপ নির্বাচনের আগে পুলিশি তৎপরতা তুঙ্গে...

আঁটোসাঁটো নিরাপত্তায় রাতের শহর Photo : Collected

আঁটোসাঁটো নিরাপত্তায় রাতের শহর Photo : Collected

West Bengal By-Election 2021: উপনির্বাচনের এপিসেন্টার ভবানীপুর(Bhabanipur)। প্রার্থী খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।

  • Share this:

    #কলকাতা: বাংলায় উপ নির্বাচনের (West Bengal By-Election 2021) আগে নিরাপত্তা নিয়ে কোনওরকম ফাঁক রাখতে চাইছে না কলকাতা পুলিশ। সোমবার রাত থেকে ভবানীপুর(Bhabanipur) বিধানসভা এলাকার প্রবেশ মুখে এজেসি বোস রোড ফ্লাইওভারে ওঠার মুখে ও পার্কস্ট্রিট এলাকায় বিশেষ তল্লাশি চলে। ছিলেন অ্যাসিস্ট্যান্ট কমিশনার অফ পুলিশ পার্থ মুখোপাধ্যায়।

    ৩০ সেপ্টেম্বর উপনির্বাচন (West Bengal By-Election 2021)। ভোটের আগে প্রশাসনের কড়া নজরে রাজ্যের আইন শৃঙ্খলা। মুর্শিদাবাদ ও কলকাতা দক্ষিণের আইনশৃঙ্খলা নিয়ে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। কোনও রাজনৈতিক অশান্তির অভিযোগের ক্ষেত্রেও সঙ্গে সঙ্গে পদক্ষেপ নিতে হবে। জেলাশাসক ও পুলিশ সুপারদের তেমনটাই নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা যাতে কার্যকরী হয়, সেই বিষয়ে পুলিশকে প্রয়োজনীয় পদক্ষেপ করতে বলেছেন মুখ্য সচিব। নির্দেশে বলা হয়েছে কোনও রাজনৈতিক অশান্তির খবর এলে পুলিশকে কড়া ভূমিকা নিতে হবে।

    আরও পড়ুন: আবেদন পড়ে থাকলেই কড়া পদক্ষেপ! উৎসশ্রী নিয়ে আধিকারিকদের কড়া বার্তা শিক্ষামন্ত্রীর

    এবারে উপনির্বাচনের (West Bengal By-Election 2021) এপিসেন্টার ভবানীপুর (Bhabanipur)। প্রার্থী খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর যুযুধান প্রতিপক্ষ বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। উপনির্বাচনের আগে শহর কলকাতা জুড়ে শুরু হয়ে গিয়েছে নাকা চেকিং। ভোট চলাকালীন যে কোনও প্রকারের অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তা খামতি রাখতে নারাজ ডিসি সাউথ আকাশ মাঘারিয়া।

    মুর্শিদাবাদ, কলকাতা দক্ষিণ ছাড়াও হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়ার আইনশৃঙ্খলা নিয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন মুখ্যসচিব। যেহেতু ভোট হবে এই জেলাগুলির কাছাকাছি, তাই এই এলাকাগুলিতে আইনশৃঙ্খলা নিয়ে কোনও অভিযোগ এলে সঙ্গে সঙ্গে পদক্ষেপ করতে হবে। রাজ্যে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। পুলিশ কমিশনারদের মুখ্যসচিবের নির্দেশ, “আপনারা আইন-শৃঙ্খলার দিকটি বিশেষভাবে গুরুত্ব দিন।”

    উপনির্বাচনে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বাড়ানো হয়েছে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যাও। ১৫ কোম্পানির মধ্যে সিআরপিএফের ৭ কোম্পানি, বিএসএফের ৪ কোম্পানি, এসএসবি’‌র ২ কোম্পানি, সিআইএসএফ এবং আইটিবিপি’‌র ১ কোম্পানি রয়েছে। তাঁরাই এই তিন কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে থেকে নির্বাচন করতে সাহায্য করবেন।

    এদিকে প্রচারের শেষ লগ্নে সোমবার রাতে উত্তপ্ত হয়ে ওঠে ভবানীপুর (Bhabanipur) এলাকা। শেষ দিনের ভোট প্রচারে বিজেপি নেতাদের উপর হামলার অভিযোগ ওঠে। রাতে দুই যুবককে মারধরের অভিযোগ উঠল সেই ভবানীপুরেই। সোমবার মাঝরাতে ভবানীপুর থানা থেকে এক কিলোমিটারের মধ্যে দুই কলেজ পড়ুয়ার উপর অতর্কিতে হামলা ও এক যুবককে উইকেট দিয়ে মারধরের অভিযোগ ওঠে। একটি কালো গাড়িতে করে আসা একদল অজ্ঞাত পরিচয় যুবক তাঁদের মারধর করে বলে অভিযোগ। এই ঘটনায় ভবানীপুর থানায় অভিযোগ দায়ের করেছেন দুই যুবক।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Bengal By Election, Bhabanipur bypoll, Kolkata Police

    পরবর্তী খবর