Home /News /kolkata /
West Bengal Bus Fare : ভাড়া বাড়ানোর প্রস্তাব বাস মালিকদের! কোন ভাড়ায় যাওয়া যাবে কতোটা রাস্তা? জেনে নিন...

West Bengal Bus Fare : ভাড়া বাড়ানোর প্রস্তাব বাস মালিকদের! কোন ভাড়ায় যাওয়া যাবে কতোটা রাস্তা? জেনে নিন...

ভাড়া বাড়ানোর দাবি...

ভাড়া বাড়ানোর দাবি...

ভাড়া বাড়ানোর (Bus Fare Hike) দাবি বাস মালিক সংগঠনগুলোর (Bus Owner's Associations)। আগামী সপ্তাহে সরকারের সঙ্গে আলোচনা।

  • Share this:

#কলকাতা : দেশ জুড়ে পেট্রোল, ডিজেলের (Petrol Diesel Price) মূল্য আকাশ ছুঁয়েছে। রাজ্যে জ্বালানি তেলের দাম একশো ছুই ছুই। গোদের ওপর বিষ ফোঁড়া কোভিড পরিস্থিতি (Corona Situation)। সেই দিকে নজর রেখেই এবার বাস ভাড়া (Bus Fare Hike) বাড়ানোর জন্য রাজ্য সরকারের কাছে দাবি পেশ করার পথে বাস ও মিনিবাস মালিক সংগঠনগুলো (Bus owners' Associations)।

রবিবার বাস মালিক সংগঠনগুলোর (Bus owners' Associations) এক ঘরোয়া আলোচনা সভায় বর্তমান পরিস্থিতির কথা বিচার করে বর্ধিত বাস ভাড়ার প্রস্তাবিত একটি তালিকাও প্রাথমিক ভাবে স্থির করা হয়। আগামী সপ্তাহে পরিবহন দফতরের ভাড়া নিয়ন্ত্রক তিন সদস্যের রেগুলারিটি কমিটির কাছে এই প্রস্তাবিত ভাড়া তালিকা পেশ করবেন বাস মালিক সংগঠনের প্রতিনিধিরা।

ন্যূনতম ভাড়া কত? ন্যূনতম ভাড়া কত?

রবিবারের আলোচনায় স্থির হয়, পাবলিক বাসের ক্ষেত্রে শূন্য থেকে চার কিলোমিটারের জন্য প্রস্তাবিত ভাড়া ১০ টাকা। চার থেকে আট কিলোমিটারের জন্য প্রস্তাবিত ভাড়া হবে ১৫ টাকা। আট থেকে বারো কিলোমিটারের জন্য প্রস্তাবিত ভাড়া হবে ২০ টাকা। বারো থেকে ষোলো কিলোমিটার পর্যন্ত  প্রস্তাবিত ভাড়া হবে ২৫ টাকা।

বাস মালিক সংগঠনগুলোর বৈঠকে মিনিবাসের ক্ষেত্রে শূন্য থেকে তিন কিলোমিটারের জন্য বর্ধিত হারে নতুন প্রস্তাবিত ভাড়া ১০ টাকা। তিন থেকে ছয় কিলোমিটারের জন্য ১৫ টাকা। ছয় থেকে দশ কিলোমিটার জন্য ২০ টাকা প্রস্তাবিত ভাড়া ধার্য হয়।

এদিনের বাস ও মিনিবাস মালিকদের সংগঠনের বৈঠকে আরও প্রস্তাব নেওয়া হয়, ডিজেলের দাম ৫ টাকা বাড়লে বাস ভাড়া প্রতি স্টেজে এক টাকা করে বাড়ানোর প্রস্তাব দেওয়া হবে রাজ‍্য সরকারকে। আগামী সপ্তাহে পরিবহন দপ্তরের তিন সদস্যের রেগুলারিটি কমিটির সঙ্গে বৈঠক করে প্রস্তাবিত নতুন ভাড়ার তালিকা পেশ করা হবে বাস ও মিনিবাস মালিক সংগঠন গুলির পক্ষ থেকে। এরপর তিন সদস্যের ভাড়া নিয়ন্ত্রক কমিটি ওই প্রস্তাবিত বাস ভাড়ার যৌক্তিকতা খতিয়ে দেখে একটি রিপোর্ট পেশ করবেন। তারপরেই বাস ভাড়া সংক্রান্ত চূড়ান্ত সিদ্ধান্ত।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Bus fare hike, Bus route

পরবর্তী খবর