TMC to Election Commission: নিয়ম না মেনে সভা করছেন দিলীপ, মিঠুন! নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের তৃণমূলের

TMC to Election Commission: নিয়ম না মেনে সভা করছেন দিলীপ, মিঠুন! নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের তৃণমূলের

শনিবার দিলীপ ঘোষের সভা।

এই পরিস্থিতিতে করোনার ভয়কে তোয়াক্কা না করেই সভা করছে বিজেপি। এমন গুরুতর অভিযোগ তুলে শনিবার নির্বাচন কমিশনের কাছে বিজেপির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তৃণমূল।

  • Share this:

    #কলকাতা: করোনার বাড়বাড়ন্তে (West Bengal Coronavirus) বাংলার শেষ দু'দফা (West Bengal Election 2021) নির্বাচনের আগে নির্বাচন কমিশন (Election Commission) কোনও রকম মিটিং-মিছিল, প্রচার বন্ধ করার নির্দেশ দিয়েছে। এই পরিস্থিতিতে করোনার ভয়কে তোয়াক্কা না করেই সভা করছে বিজেপি। এমন গুরুতর অভিযোগ তুলে শনিবার নির্বাচন কমিশনের কাছে বিজেপির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে তৃণমূল।

    তৃণমূলের সাংসদ ও মুখপাত্র ডেরেক ও'ব্রায়েন এদিন সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেন, 'মডেল কোড অফ কন্ডাক্ট ভেঙেছে বিজেপি। আজ কুশমুন্ডিতে দিলীপ ঘোষ সভা করেছেন। যেখানে ৫০০-র বেশি লোক ছিল। ইসিতে অভিযোগ করেছি। যাতে ওর সব সভা ব্যান হয়। কুমারগঞ্জে দিলীপ ঘোষ গতকাল বিধি ভেঙেছেন। ইসির কাছে অভিযোগ করেছি নিষেধাজ্ঞা দিতে। মালদার বৈষ্ণবনগরে মিঠুন চক্রবর্তী আজ নিয়ম ভেঙে সভা করেছেন। আমরা ব্যবস্থা নিতে বলেছি।' অভিযোগ করার পরেও ইসি কোনও ব্যবস্থা নেয়নি বলেও দাবি করেছেন ডেরেক।

    সভায় মাস্কছাড়া দিলীপ ঘোষ। সভায় মাস্ক ছাড়া দিলীপ ঘোষ।

    ডেরেকের কথায়, 'সবাই যখন কোভিডের বিরুদ্ধে লড়াই করছে। তখন বিজেপির দুই স্টার ক্যাম্পেনার নিয়ম ভাঙছেন। আর এটা ভাঙছেন মোদী-শাহের প্রশয়ে। বিজেপির হরিদাস নেতারা নির্বাচনী আচরণ বিধি ভেঙে করোনা ছড়িয়ে দিচ্ছেন। মমতা-অভিষেক সভা বাতিল করেছে। দিলীপ-মিঠুন লোভ সামলাতে না পেরে, মানুষের বিপদ ঘটিয়ে করোনা ছড়াচ্ছেন। শকুনের দল এখনও বাংলায় ঘুরছে। নির্লজ্জ বিজেপি কী করছে দেখুন। নির্বাচন কমিশন এখন ওদের আজ্ঞাবহ দাস। মানুষ মারা যাচ্ছে, তাও ওরা নির্লজ্জভাবে রাজনীতি করে চলেছে।'

    তৃণমূলের এই অভিযোগের পরেই দুবরাজপুরে মিঠুনের সভা ও কলকাতার এন্টালিতে দিলীপের সভা বাতিল করে বিজেপি। এ প্রসঙ্গে তৃণমূলের সৌগত রায়ের দাবি, 'এখন তাহলে চক্ষুলজ্জার কারণে বাতিল করল। আমরা ইসি'তে অভিযোগ জানালাম। ইসি'কে বলেও কোনও ব্যবস্থা নিচ্ছে না। ইসি'র জন্যেই এই অবস্থা। ৮ দফা ভোট করে এই সব হচ্ছে।'

    Published by:Raima Chakraborty
    First published: