• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • WEATHER REPORT HEAVY RAINFALL PREDICTION IN NORTH BENGAL KNOW ABOUT SOUTH BENGAL WEATHER FORECAST SS

Weather Report: উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির সম্ভাবনা ! দক্ষিণবঙ্গে আজ আবহাওয়া কেমন থাকবে ? জেনে নিন

Representational Image

West Bengal Weather Report: উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টি। দক্ষিণবঙ্গে আজ বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হবে।

  • Share this:

    কলকাতা: বৃহস্পতিবারের মতো আজ, শুক্রবারও দিনভর মেঘলা আকাশ। উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টি। দক্ষিণবঙ্গে আজ বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হবে। দু’এক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মেঘলা আকাশ থাকায় দিনের তাপমাত্রা কিছুটা কমবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর ৷

    মৌসুমী অক্ষরেখা ক্রমশ দক্ষিণে দিকে সরছে। বিহার থেকে ওড়িশা পর্যন্ত রয়েছে একটি অক্ষরেখা। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তামিলনাড়ু উপকূলে ঘূর্ণাবর্ত রয়েছে। দখিনা বাতাসে ভর করে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। আজ, নতুন করে একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে পশ্চিম মধ্য ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায়।

    আরও পড়ুন-রাশিফল ২৭ অগাস্ট; দেখে নিন কেমন যাবে আজকের দিন

    কলকাতায় আজ মূলত মেঘলা আকাশ। আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৷ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। গতকাল, বৃহস্পতিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি ওপরে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৩ থেকে ৯৮ শতাংশ। বৃষ্টি হয়েছে ৩০.৬ মিলিমিটার।

    উত্তরবঙ্গে আজ দিনভর মেঘলা আকাশ। অতিভারী বৃষ্টির কমলা সর্তকতা। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা জলপাইগুড়ি আলিপুরদুয়ার ও কোচবিহারে দার্জিলিং এবং কালিম্পংয়ে। মালদহ উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস। শনিবারে বৃষ্টির পরিমাণ কমবে। দু এক পশলা ভারী বৃষ্টির সর্তকতা আলিপুরদুয়ার কোচবিহারে দার্জিলিং জলপাইগুড়ি কালিম্পং জেলায়। রবিবারে দার্জিলিং জেলা ছাড়া আর কোথাও ভারী বৃষ্টির সর্তকতা নেই। তবে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে উত্তরবঙ্গে।

    আরও পড়ুন- বিশ্বের সবচেয়ে নিরাপদ শহর কোনগুলি ? ভারতের কোনও শহর কি রয়েছে সেই তালিকায় ?

    দক্ষিণবঙ্গে আজ দিনভর মূলত মেঘলা আকাশ। ভারী বৃষ্টি দু’-এক জেলায় । বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বাকি জেলাতে।  বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। আগামী ৪৮ ঘণ্টায় বীরভূম এবং মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    শনিবার পর্যন্ত বৃষ্টি চলবে উত্তর-পূর্ব ভারতে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে ৷ আগামী ২৪ ঘণ্টায় অসম ও মেঘালয়ে প্রবল বৃষ্টির পূর্বাভাস। শনিবার পর্যন্ত ভারী বৃষ্টি চলবে বিহার, উত্তর প্রদেশ এবং উত্তরাখণ্ডে। আগামী দুই দিন ভারী বৃষ্টির পূর্বাভাস তামিলনাড়ু উপকূলে। কর্ণাটক তামিলনাডু ও কেরালাতে রবি ও সোমবার প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার থেকে বৃষ্টি বাড়বে মধ্যভারত এবং উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷

    Published by:Siddhartha Sarkar
    First published: