পশ্চিমী ঝঞ্ঝায় বাড়বে তাপমাত্রা, রয়েছে বৃষ্টির সম্ভাবনাও

পশ্চিমী ঝঞ্ঝায় বাড়বে তাপমাত্রা, রয়েছে বৃষ্টির সম্ভাবনাও
কলকাতার আবহাওয়া

 আজ ও বৃষ্টির সম্ভাবনা । উত্তরবঙ্গে দার্জিলিং সহ পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির পূর্বা?

  • Share this:

আজও বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে দার্জিলিং-সহ পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। পশ্চিমী ঝঞ্ঝার জেরেই বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, পশ্চিমী ঝঞ্ঝা এই রিজিয়ন দিয়ে পাস করার সময় বৃষ্টিপাত হবে। খুবই হালকা বৃষ্টি হবে।

উত্তরবঙ্গে ঘন কুয়াশা থাকবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি কুয়াশা। কুয়াশাচ্ছন্ন থাকবে বিহার, ওড়িশা-সহ উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। আগামী কয়েকদিন তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা আরও জানান,  দিনের তাপমাত্রা স্বাভাবিকের অনেক বেশি হওয়ায় দিনের বেলায় গরম অনুভূত হবে। খুব সকালে ও সন্ধ্যায় শীতের হালকা আমেজ থাকলেও বেলা বাড়লে তা‌ কমে যাবে।

অরুণাচল সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷  তুষারপাতের সম্ভাবনা সিকিম ও অরুণাচলে। কলকাতায় আজ দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশি থাকবে। আংশিকভাবে মেঘলা আকাশ। আজকের সর্বনিম্ন তাপমাত্রা কলকাতায় ১৫.৭ ডিগ্রি  সেলসিয়াস থাবে।  স্বাভাবিকের ২ ডিগ্রি বেশি । শনিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস। শনিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৯ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩৭ থেকে ৯৮ শতাংশ থাক।

উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়িতে বৃষ্টির পূর্বাভাস।বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা বাঁকুড়া পুরুলিয়া পশ্চিম বর্ধমান ঝারগ্রাম ও বীরভূমে। আগামী কয়েকদিন ঘন কুয়াশা।পাঞ্জাব হরিয়ানা চণ্ডীগড় দিল্লি উত্তরপ্রদেশ মধ্যপ্রদেশ বিহার ঝাড়খন্ড ও উত্তরবঙ্গেও ঘন কুয়াশার দাপট।উত্তর প্রদেশ মধ্যপ্রদেশ ও হরিয়ানা তে  কোল্ড -ডে শীতল দিনের পূর্বাভাস।

শৈত্যপ্রবাহের সর্তকতা রাজস্থান, সৌরাস্ট্র ও কচ্ছে। সোমবার আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে। এর প্রভাবে ব্যাপক তুষারপাতের সম্ভাবনা জম্মু-কাশ্মীর সহ পশ্চিম হিমালয়ের রাজ্যগুলিতে।

First published: January 19, 2020, 8:11 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर