Home /News /kolkata /
CM Mamata Banerjee: দুর্নীতি দমনে মহিলা পুলিশরা বেশি স্মার্টলি কাজ করতে পারেন: মমতা বন্দ্যোপাধ্যায়

CM Mamata Banerjee: দুর্নীতি দমনে মহিলা পুলিশরা বেশি স্মার্টলি কাজ করতে পারেন: মমতা বন্দ্যোপাধ্যায়

CM Mamata Banerjee

CM Mamata Banerjee

CM Mamata Banerjee in Kolkata Police Program: রাজ্যের মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান পশ্চিমবঙ্গ পুলিশে মহিলাদের যোগদান প্রয়োজন আরও বেশি।

  • Share this:

#কলকাতা: কলকাতা পুলিশ কর্মীদের একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান পশ্চিমবঙ্গ পুলিশে মহিলাদের যোগদান প্রয়োজন আরও বেশি। বৃহস্পতিবার পুলিশের অলঙ্করণ সমারোহ অনুষ্ঠানে যোগ দিয়ে রাজ্য পুলিশে মহিলাদের ক্ষমতায়নের কথা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “আমরা চাই মহিলারা আরও বেশি করে যোগ দিক পুলিশে। আমরা উইনার্স বাহিনীর জন্য মহিলাদের নিয়োগ করছি।” এই বিশেষ অনুষ্ঠানে পদকপ্রাপ্ত পুলিশ কর্মীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “অনেকেই অনেক সমালোচনা করেন। কিন্তু আজকের এই সম্মানের কৃতিত্ব পুলিশের পরিবারের। পরিবার পাশে থেকে সাহায্য করে, অনেক ত্যাগ স্বীকার করে। একটা দু’টো ভুল হলে সবাই সমালোচনা করেন। কিন্তু পুলিশ বিপদে সবার আগে ছুটে যায়।”

আরও পড়ুন- যৌনতার মাধ্যমেও ছড়িয়ে পড়তে পারে মাঙ্কিপক্স! জানুন কী এর লক্ষণ ও চিকিৎসা?

মমতা আরও বলেন, “খুব গুরুত্বপূর্ণ ঘটনা ঘটলে পুলিশের আধিকারিকরা ঘটনাস্থলে ছুটে যান কিন্তু  সব থেকে গুরুত্বপূর্ণ হলে এসআইরা, কনস্টেবলরা, ওসিরা। তাঁদের কাজ ২৪ ঘণ্টা। এখন তো আবার মিডিয়াতেই বিচার হয়ে যায়, আইনি বিচারের আগে। নিচুতলার পুলিশ কর্মীরা আমাদের সম্পদ। উঁচুতলার পুলিশ কর্মীদের মাথায় রাখতে হবে নিচুতলার পুলিশ কর্মীরা কাজ না করলে আপনারা এই সাফল্য পাবেন না।”

আরও পড়ুন- করোনার মতোই মহামারী ডেকে আনতে পারে কি মাঙ্কিপক্স ভাইরাস? কী বলছেন বিজ্ঞানীরা?

রাজ্য পুলিশে মহিলাদের আরও বেশি করে যোগদানের আহ্বান জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, কাজ করতে গেলে ভুল ভ্রান্তি হতেই পারে কিন্তু একজন মহিলার গায়ে হাত দেওয়া বা মহিলাকে অসম্মান করা এতটা সহজ নয়। আমি চাই পুলিশে মহিলারা আলাদা জায়গা তৈরি করে নিক। আমার বিশ্বাস নাকা চেকিং, গুণ্ডা দমন, দুর্নীতির বিরুদ্ধে মহিলা পুলিশ স্মার্টলি কাজ করতে পারবে।”

Published by:Madhurima Dutta
First published:

Tags: Chief Minister Mamata Banerjee, CM Mamata Banerjee

পরবর্তী খবর