Home /News /kolkata /
WB By Election 2022: বালিগঞ্জ, আসানসোলে ভোটের গতি কী বলছে? বেলা তিনটে পর্যন্ত শতকরা হার কত? দেখুন...

WB By Election 2022: বালিগঞ্জ, আসানসোলে ভোটের গতি কী বলছে? বেলা তিনটে পর্যন্ত শতকরা হার কত? দেখুন...

উপনির্বাচনে কড়া নিরাপত্তায় শুরু ভোটগ্রহণ-পর্ব

উপনির্বাচনে কড়া নিরাপত্তায় শুরু ভোটগ্রহণ-পর্ব

WB By Election 2022: দুপুর তিনটে পর্যন্ত আসানসোল লোকসভা উপনির্বাচনে ভোট পড়েছে ৫৪.৪০ শতাংশ। অন্যদিকে অপেক্ষাকৃত কম ভোট পড়েছে বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনে। দুপুর তিনটে অব্দি সেখানে ভোটের শতকরা হার ৩৪.৪০ শতাংশ।

  • Share this:

#কলকাতা: বালিগঞ্জ ও আসানসোলে উপনির্বাচন আজ। সকাল ৭ টায় শুরু হয়েছে ভোটগ্রহণ-পর্ব। কেন্দ্রীয় বাহিনীর নজরদারিতে সকাল থেকে বিক্ষিপ্ত অশান্তির মধ্যেই চলছে দুই কেন্দ্রের উপনির্বাচন (WB By Election 2022)। সুষ্ঠু এবং অবাধ ভোট গ্রহণের জন্য দুটি কেন্দ্রে মোট ১৩৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছে নির্বাচন কমিশন। যার মধ্যে আসানসোলে বুথের সংখ্যা বেশি থাকায় শুধুমাত্র সেখানেই ১২১ কোম্পানি এবং ১৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রয়েছে বালিগঞ্জে (Ballygunge By Election)।

আরও পড়ুন : ভোটের সকাল থেকেই বালিগঞ্জের পথে পথে, দুপুরে ছোট্ট ব্রেকে কী করলেন বাবুল? দেখুন

এদিকে ভোট গ্রহণ শুরু হতেই বালিগঞ্জ এবং আসানসোলের বিভিন্ন বুথে রিগিং করার অভিযোগ তুলেছে বিরোধীরা। সেই অভিযোগ কার্যত উড়িয়ে দিয়েছে নির্বাচন কমিশন। কোথাও কোনও রিগিং হয়নি বলেই স্পষ্ট জানিয়ে দিয়েছে কমিশন।

এদিন সকাল থেকে ভোটের গতি (WB By Election 2022) ছিল কিছুটা মন্থর। নির্বাচন কমিশন (Election Commission) সূত্রে জানা গিয়েছে দুপুর তিনটে পর্যন্ত আসানসোল লোকসভা উপনির্বাচনে ভোট পড়েছে ৫৪.৪০ শতাংশ। অন্যদিকে অপেক্ষাকৃত কম ভোট পড়েছে বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনে। দুপুর তিনটে অব্দি সেখানে ভোটের শতকরা হার ৩৪.৪০ শতাংশ। এর আগে বেলা ১টা পর্যন্ত আসানসোল উপনির্বাচনে (Asansol By Election) ভোট পড়ে ৪৩.৭৭ শতাংশ। বালিগঞ্জ উপনির্বাচনে বেলা একটা পর্যন্ত ভোট পড়ে ২৬.২০ শতাংশ। সকাল ৯ টা পর্যন্ত আসানসোলে ভোট পড়েছিল ১২. ৭৭ শতাংশ। বালিগঞ্জে ৮ শতাংশ।

আরও পড়ুন : দুপুর পর্যন্ত বালিগঞ্জ, আসানসোলে ভোট পড়ল কত? নজরে রাজ্যের উপনির্বাচনের ভোটচিত্র  

এদিন সকাল থেকেই দুই কেন্দ্রের নির্বাচনকে কেন্দ্র করে বিক্ষিপ্ত অশান্তির ছবি প্রকাশ্যে এসেছে। আসানসোলের বারাবণীতে বিক্ষোভের মুখে পড়তে হয় বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালকে৷ এমন কি, বিজেপি প্রার্থীর গাড়িতেও বাঁশ, লাঠি দিয়ে হামলা করা হয় বলে অভিযোগ৷ তাঁর নিরাপত্তারক্ষীদের গাড়িও ভাঙচুর করা হয় বলেও অভিযোগ তোলেন অগ্নিমিত্রা (Agnimitra Paul)৷ পাশাপাশি বিক্ষোভকারীদের হঠাতে অগ্নিমিত্রা পালের নিরাপত্তারক্ষীরাও মারধর করেন বলে অভিযোগ স্থানীয়দের৷ অন্যদিকে লেডি ব্রেবোর্ন কলেজে সায়না হালিমের গাড়িতে ভাঙচুরের অভিযোগ ওঠে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Asansol By Election, Ballygung By Election 2022, West Bengal By Elections 2022

পরবর্তী খবর