corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে রোজগার কম, পেটের ভাত যোগাড়ে গাড়ি চুরির চেষ্টা

লকডাউনে রোজগার কম, পেটের ভাত যোগাড়ে গাড়ি চুরির চেষ্টা

অভুক্ত পেটে একটি চুরির গাড়ি জীবনে বদল আনতে পারে মনে করেছিল ছোটকা মন্ডল

  • Share this:

#কলকাতা: লকডাউনের জেরে বহু মানুষই কর্মহীন। দিন আনা দিন খাওয়া লোকগুলির হাতে কাজ নেই, ভাত জোটান বড় দায়। এন্টালি থানার একটি চুরির ঘটনায় সেই কথাটা আরও স্পষ্ট হল বুধবার। এন্টালি বাজারের এক ব্যবসায়ী কানু পান্ডার চুরি হয় একটি ম্যাটাডোর। রোজগারের একমাত্র সম্বল হাতছাড়া হয়ে কার্যত দিশেহারা ব্যাবসায়ী।

মঙ্গলবার সকালে ঘুম থেকে উঠে নিজের গাড়ি না দেখতে পেয়ে হতবাক হয় কানু। বাড়ির বিভিন্ন লোকের থেকে তার হদিস না পেয়ে চলে যান বাজারে। বাজারে পরিচিত বিভিন্ন লোকের থেকেও মেলেনি সেই গাড়িটির হদিস। বাড়ির সামনে থাকা একটি সিসি ক্যামেরার খোঁজ শুরু হয় গাড়ির। দেখা যায় মঙ্গলবার ভোর রাতে এক ব্যাক্তি চুরি করেছে সেই গাড়িটি। তড়িঘড়ি সমস্ত অভিযোগ জানানো হয় এন্টালি থানায়। তদন্তকারি অফিসার প্রথমেই সিসি ক্যামেরার ফুটেজ বাজেয়াপ্ত করেন। এন্টালি বাজার এলাকায় সিসি ক্যামেরায় দেখা অপরিচিত ব্যাক্তির খোঁজ শুরু করে পুলিশ।

বেশ কিছু ব্যাক্তির থেকে জানা যায় অপরিচিত সেই ব্যাক্তিকে মাঝের মধ্যেই দেখা যায় বাজারের বিভিন্ন জায়গায়। আরও জিজ্ঞাসাবাদে জানা যায় ওই অপরিচিত ব্যাক্তি বাজারে বিভিন্ন জিনিস গাড়ি থেকে তোলা ও নামানোর কাজ করেন। অল্প সময়ের মধ্যেই তদন্তকারী অফিসারের নাগালে পেয়ে যান অভিযুক্তকে। মাত্র ৬ ঘন্টার মধ্যেই গ্রেফতার হয় অভিযুক্ত ছোটকা মন্ডল। অভিযুক্তকে জিজ্ঞাসাবাদে জানা যায় দীর্ঘদিন কর্মহীন ছোটকা। কাজের সুবাদে গাড়ি চালানোর প্রশিক্ষণ নিয়েছে ছোটকা। লকডাউনে দীর্ঘদিনের কাজ হারানোর ব্যাথা তার আর সহ্য হচ্ছে না। কম দিনে অধিক রোজগারের জন্য গাড়ি চুরির পরিকল্পনা। একটি গাড়ির মালিক হলে অধিক রোজগারের কোন অসুবিধা থাকবে না। জীবনের কঠিন সময়ে প্রথমবার এই পরিকল্পনাই করেছিল ছোটকা। আগে প্রতি মাসে যার রোজগার ছিল প্রায় পাঁচ হাজার টাকা, এখন সেই রোজগার শূন্যে এসেছে। অভুক্ত পেটে একটি চুরির গাড়ি জীবনে বদল আনতে পারে মনে করেছিল ছোটকা মন্ডল।

Susovan Bhattacharjee

Published by: Ananya Chakraborty
First published: July 1, 2020, 11:03 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर