Home /News /kolkata /

Omicron In Kolkata: রাজ্যে ফের ওমিক্রন আতঙ্ক! এক সঙ্গে দু'জন আক্রান্তের খোঁজ

Omicron In Kolkata: রাজ্যে ফের ওমিক্রন আতঙ্ক! এক সঙ্গে দু'জন আক্রান্তের খোঁজ

Omicron In Kolkata: রাজ্যে এক সঙ্গে দুই ওমিক্রন আক্রান্তের খোঁজ মেলায় চাঞ্চল্য চিকিৎসক মহলে।

  • Share this:

#কলকাতা: গোটা দেশে শুধু নয় বিশ্বেই ফের চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস (Omicron In Kolkata)। মানুষ সবে ভাবতে বসেছিল করোনা কমছে আর ঠিক সে সময়েই চোখ রাঙাচ্ছে ওমিক্রন। করোনার এই নতুন ভ্যারিয়ান্ট নিয়ে গবেষকরা আগেই সতর্ক করেছিলেন। কলকাতায় আজ অর্থাৎ বুধবার এক সঙ্গে দু'জনকে পাওয়া গেল যারা ওমিক্রন ভাইরাসে আক্রান্ত। জানা গিয়েছে, নাইজেরিয়া থেকে ফিরেছিলেন ৬৯ বছর বয়সী এক ব্যক্তি। কলকাতার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাঁর শরীরে ওমিক্রন ভাইরাস পাওয়া গিয়েছে।

জানা গিয়েছে তিনি ১৩ ডিসেম্বর কলকাতায় আসেন। তারপর সামান্য উপসর্গ দেখা দেয়। এর পর করোনা (Omicron In Kolkata)টেস্ট করালে জানা যায় তিনি পজিটিভ। দক্ষিণ কলকাতার একটি হাসপাতালে চিকিৎসাধীন ওই ব্যক্তি। স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন তার নমুনা সংগ্রহ করেছে ।আগামী সোমবার জেনোম সিকোয়েন্সিনিং এর জন্য পাঠানো হবে। ওই ব্যক্তির সঙ্গে তাঁর স্ত্রীও ছিলেন। কিন্তু তিনি করোনা নেগেটিভ। এই ঘটনায় চাঞ্চল্য ছড়াতেই সামনে আসে আর এক ঘটনা।

জানা যায়, আলিপুরের এক ১৯ বছর বয়সী তরুণ করোনা পজিটিভ। এই তরুণ রবিবার ইউকে (Omicron In Kolkata)থেকে ফিরেছেন। ফেরার পর শরীরে সামান্য উপসর্গ দেখা যায়। এর পরেই একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। করোনা টেস্টের পর তাঁর শরীরেও ওমিক্রন ভাইরাসের খোঁজ মেলে। রাজ্যে এক দিনে পর পর দু'জন ওমিক্রন ভাইরাসে আক্রান্ত হওয়ায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে।

আরো পড়ুন: কলকাতা ও দার্জিলিং-সহ গোটা রাজ্যে ফের বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা!

প্রসঙ্গত কিছুদিন আগেই ব্রিটেন থেকে আসা এক মহিলার দেহে করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে উত্তেজনা ছড়ায়। তখন থেকেই কড়া কড়ি শুরু করা হয়। তবে বুধবার এক সঙ্গে দু'জন ওমিক্রন (Omicron In Kolkata)আক্রান্তের খোঁজ মেলায় চিন্তার ছাপ চিকিৎসক মহলেও। ওমিক্রনকে আটকাতে দ্রুত ব্যবস্থা নিতে হবে। তবে  গোটা রাজ্যেই এ দিন কিছুটা হলেও বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিসংখ্যাণ ফের চিন্তায় ফেলেছে রাজ্যকে। সামনেই বড়দিন, নিউ ইয়ার এই সময় সতর্কতা এবং বিধি আরও বেশি ভাবে মানতে হবে।

ABHIJIT CHANDA

Published by:Piya Banerjee
First published:

Tags: Coronavirus, Kolkata, Omicron

পরবর্তী খবর