Home /News /kolkata /
Kolkata Tram Lovers: ট্রাম কি আর চলবে? প্রশ্ন তুলে রাস্তায় ট্রামযাত্রীরা

Kolkata Tram Lovers: ট্রাম কি আর চলবে? প্রশ্ন তুলে রাস্তায় ট্রামযাত্রীরা

ফাইল ছবি

ফাইল ছবি

Kolkata Tram Lovers: বিভিন্ন সময় কলকাতা শহরের উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা বা রাস্তা মেরামতের জন্য বাতিল হয়েছে ট্রাম রুট

  • Share this:

কলকাতা : কলকাতা শহরে ট্রাম এখন গৌরব ৷ ট্রামের আওয়াজের মাধ্যমে এখনও কলকাতা তিলোত্তমার অতীত জাগিয়ে তোলে এই শহরের নানা স্মৃতি । ট্রামের মধ্যে আড্ডা হোক বা পূজা পরিক্রমা হোক বা প্রেম-সব কিছুর সাক্ষী এই তিলোত্তমা শহরের ট্রাম । কালের নিয়মে ট্রামের চাকা দাঁড়িয়ে যাওয়ার পরে আর ঘুরছে না ট্রামের চাকা । বিভিন্ন সময় কলকাতা শহরের উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা বা রাস্তা মেরামতের জন্য বাতিল হয়েছে ট্রাম রুট । বিভিন্ন সময় এই ট্রামের রুট বন্ধ হয়ে যাওয়ার পরে রাস্তা বা উড়ালপুল আগের পরিস্থিতিতে ফিরে এলেও ফেরেনি ট্রাম পরিষেবা।

বেলগাছিয়া থেকে বিবাদি বাগ, বেলগাছিয়া থেকে ধর্মতলা-সহ একাধিক রুট বন্ধ বা আংশিক বন্ধ করা হয়েছে ট্রাম পরিষেবার ক্ষেত্রে । এই ট্রাম পরিষেবা কেন পুরোপুরি চালু হবে না? বা ট্রাম পরিষেবা চালু করতে কোথায় কোথায় অসুবিধা সেই কথা নিয়েই Calcutta Tram Users Association  একটি বিক্ষোভ প্রদর্শন করল রবিবার দুপুরে । সংগঠনের তরফে দাবি করা হয় কেন এই পরিষেবা বন্ধ হল? অপরদিক থেকে পরিবেশবান্ধব ও কম খরচের ট্রামের পরিষেবা কেন পাবেন না সাধারণ মানুষ, সেই দাবিও তোলা হয় ।

আরও পড়ুন :  কোথায় কোথায় ঝেঁপে আসছে বৃষ্টি? জানুন আগামী কয়েক দিনের আবহাওয়ার পূর্বাভাস

আরও পড়ুন :  রাতের অন্ধকারে সেগুন কাঠ পাচার চক্র পর্দা ফাঁস করল কাস্টমস আধিকারিকরা

সংগঠনের সদস্য মহাদেব শী জানান, ‘‘এই পরিষেবা আগে অনেক বেশি করেই পেতেন শহরবাসী, এখনো তো ট্রামটাই নেই। অনেক সময় যানজটের কথা বলা হয় কিন্তু ট্রাম তার লাইন দিয়ে গেলে যানযট হওয়ার তো কথা নয় । পরিবেশ দূষণ নিয়ে যখন এত ভাবনাচিন্তা হচ্ছে তখন ট্রাম পরিষেবায় কোন দূষণ হয় না তা হলে তো ট্রাম চালু করা দ্রুত প্রয়োজন । এই সব দাবিকে সামনে রেখে রবিবার বেলগাছিয়া ট্রাম ডিপো থেকে শ্যামবাজার পর্যন্ত ট্রাম বাঁচাও এই দাবিতে মিছিল করলেন Calcutta Tram Uses Association।

ট্রাম চালুর এই দাবির পাশাপাশি রবিবার সংগঠনের করফে জানানো হয় আগামীদিনে আরও একাধিক কর্মসূচি একই প্রসঙ্গে করা হবে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Kolkata Tram, Tram

পরবর্তী খবর