বিজেপির পাল্টা পথে তৃণমূল, রাজ্যজুড়ে প্রতিবাদ কর্মসূচি শাসকদলের

বিজেপির পাল্টা পথে তৃণমূল, রাজ্যজুড়ে প্রতিবাদ কর্মসূচি শাসকদলের
তৃণমূলের প্রতিবাদ কর্মসূচি

বিজেপির পাল্টা পথে তৃণমূল, রাজ্যজুড়ে প্রতিবাদ কর্মসূচি শাসকদলের

  • Share this:

 #কলকাতা: পাহাড় থেকে সমতল অশান্তি ছড়ালেও গণতান্ত্রিক উপায়েই প্রতিরোধের ডাক তৃণমূল নেতৃত্বের। বিজেপির বিরুদ্ধে কলকাতা-সহ রাজ্যজুড়ে রাস্তায় প্রতিবাদ কর্মসূচিতে নামেন নেতা-মন্ত্রী ও কর্মীরা। পাহাড়ে নতুন করে গণ্ডগোল পাকানোর জন্য সরাসরি মোদি-অমিত শাহকে আক্রমণ করে নেতৃত্ব। দাহ করা হয় নরেন্দ্র মোদির কুশপুতুল।

পাহাড়ে গিয়ে গুরুংকে সমর্থন করার প্রতিবাদে দিলীপ ঘোষ-সহ বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে আগেই সরব হয়েছিল তৃণমূল। শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে বিক্ষোভ-অবরোধে নেমেছিল গেরুয়া শিবির। পাহাড় ও সমতলে অশান্তি ছড়ানোর অভিযোগ সামনে েরখে শনিবার বিজেপির বিরুদ্ধে কলকাতা-সহ গোটা রাজ্যে ধিক্কারে নামে তৃণমূল নেতৃত্ব। মোদির নির্দেশেই বাংলাজুড়ে অশান্তি ছড়ানোর অভিযোগে সরব তৃণমূল নেতারা। পোড়ানো হয় প্রধানমন্ত্রী-সহ অমিত শাহ ও দিলীপ ঘোষের কুশপুতুলও।

গড়িয়াহাট

সুব্রত মুখোপাধ্যায়, চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে গড়িয়াহাট থেকে গোলপার্ক হয়ে ফের গড়িয়াহাট পর্যন্ত মিছিল হয়। পাহাড়ে পরিকল্পনামাফিক অশান্তি ছাড়ানোর অভিযোগে কেন্দ্রকেই একহাত নেন সুব্রত মুখোপাধ্যায়।

ধর্মতলা

Loading...

ধর্মতলায় শোভনদেব চট্টোপাধ্যায়ের নেতৃত্বে এসএন ব্যানার্জি রোড থেকে মিছিল আসে। পুরসভা ঘুরে ধর্মতলা মোড়ে এসে পৌঁছয় মিছিল। বাংলাকে অশান্ত করার অভিযোগে মোদি ও অমিত শাহের বিরুদ্ধে সোচ্চার তৃণমূল নেতৃত্ব।

বেহালা

বিজেপি-র হিংসা বা অশান্তির রাজনীতি চললেও গণতান্ত্রিক উপায়েই প্রতিরোধ চলবে। বেহালা চোদ্দ নম্বর বাসস্ট্যান্ড চত্বরে মিছিল থেকে এই বার্তাই দেন পার্থ চট্টোপাধ্যায়।

এছাড়াও শ্যামবাজার, যাদবপুর এইট-বি বাসস্ট্যান্ড, খিদিরপুর ও গিরিশপার্কেও ধিক্কার কর্মসূচিতে নামে তৃণমূল।

২০১৮-র শুরুতেই কড়া নাড়ছে পঞ্চায়েত নির্বাচন। মাটি দখলের লড়াইয়ে ইতিমধ্যেই কোমর বেঁধে নেমেছে রাজ্য বিজেপি। রাজ্যে ঘুরে গিয়েছেন অমিত শাহও। গুরুঙের সমর্থনে বিজেপির পাহাড় সফরের পরই অশান্তি চাগাড় দেওয়ার আশঙ্কায় গোটা বিষয়টিকে লঘু করে দেখতে নারাজ তৃণমূল নেতৃত্ব। তাই শক্তি প্রকাশে রাজ্য জুড়ে প্রতিরোধ কর্মসূচিতে জোড়াফুল শিবির।

First published: 08:33:27 PM Oct 07, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर
Listen to the latest songs, only on JioSaavn.com