Home /News /kolkata /
Petrol Diesel Price Hike: নির্বাচনে বিজেপির জয়ের পর থেকে বেড়েই যাচ্ছে জ্বালানির দাম, কটাক্ষ সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের

Petrol Diesel Price Hike: নির্বাচনে বিজেপির জয়ের পর থেকে বেড়েই যাচ্ছে জ্বালানির দাম, কটাক্ষ সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের

জ্বালানির দাম বৃদ্ধির জন্য কেন্দ্রকে লক্ষ্য করে ব্যঙ্গ করেছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস

জ্বালানির দাম বৃদ্ধির জন্য কেন্দ্রকে লক্ষ্য করে ব্যঙ্গ করেছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস

TMC on Petrol Diesel Price Hike: মমতা বন্দ্যোপাধ্যায় বিরক্ত হয়ে বলেন, “উত্তরপ্রদেশ নির্বাচনে জয়লাভের পর, ৫ দিনের মধ্যে, জ্বালানির দাম পাঁচবার বাড়ানো হয়েছে।”

  • Share this:

#কলকাতা: মঙ্গলবার দেশে জ্বালানির দাম (Petrol Diesel Price Hike) বৃদ্ধি নিয়ে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে (BJP Govt) কটাক্ষ করল মমতা বন্দ্যোপাধ্যায়ের (WB CM Mamata Banerjee) তৃণমূল কংগ্রেস। ট্যুইটারে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস (AITMC) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) কটাক্ষ করেছে। ট্যুইটে এই দল লিখেছে, “এক সপ্তাহে সপ্তম বৃদ্ধির মুখ দেখল জ্বালানির দাম। এভাবেই আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দিনরাত কাজ করে যাচ্ছেন ভারতবাসীর দুর্দশা কমানোর জন্য। অসামান্য!” মঙ্গলবার উত্তরবঙ্গের একটি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন যে কেন্দ্রীয় সরকার বছরে ১০ বার জ্বালানির দাম বাড়ানোর (Petrol Diesel Price Hike) দিকে মনোনিবেশ করছে। মমতা বন্দ্যোপাধ্যায় বিরক্ত হয়ে বলেন, “উত্তরপ্রদেশ নির্বাচনে জয়লাভের পর, ৫ দিনের মধ্যে, জ্বালানির দাম পাঁচবার বাড়ানো হয়েছে।”

আরও পড়ুন- ফের গাঁটছড়া বাঁধছেন দেশের প্রথম দলিত আইএএস টপার টিনা ডাবি! ভাইরাল বাগদানের ছবি

কেন কেন্দ্রের বিজেপি সরকার কোনও আলোচনা ছাড়াই এমন নিঃশব্দে জ্বালানির দাম (Petrol Diesel Price Hike) বৃদ্ধিকে প্রভাবিত করছে এই নিয়ে বিস্মিত রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েনও (Derek O'Brien) । ডেরেক এদিন ট্যুইটে জানিয়েছেন, “নির্বাচনের ফলাফলের মাত্র দুই সপ্তাহে, ৬ দিনের মধ্যে পঞ্চমবার জ্বালানির মূল্য বৃদ্ধি হয়েছে।” সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাংসদ মাইক্রোব্লগিং সাইটে লিখেছেন, “প্রধানমন্ত্রী এবং আপনার মন্ত্রী, আপনি সংসদে সমস্ত বিষয়ে আলোচনা করার জন্য খোলা থাকার কথা বলছেন। আপনি চারটি রাজ্য জিতেছেন। কেন ছটফট করে পালাচ্ছেন। আগামী সপ্তাহে রাজ্যসভায় মূল্যবৃদ্ধির ইস্যু নিয়ে আলোচনা করুন।”

অন্যদিকে তৃণমূল যুব কংগ্রেস এবং তৃণমূল ছাত্র পরিষদ মঙ্গলবার বিকেলে জ্বালানির দাম বৃদ্ধির (Petrol Diesel Price Hike) বিরুদ্ধে রাজ্যব্যাপী বিক্ষোভের আয়োজন করেছে।

আরও পড়ুন- কলেজে পড়াতেন ইংরেজি, এখন চালাচ্ছেন অটো! ৭৪ বছরের বৃদ্ধের কাহিনিতে অবাক নেটিজেনরা

রবিবার পেট্রোলের দাম (Petrol Price Today) প্রতি লিটারে ৫০ পয়সা এবং ডিজেলের ৫৫ পয়সা বাড়ানো হয়েছিল, এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে দৈনিক মূল্য পুনর্বিবেচনা পুনরায় শুরু করার পর থেকে প্রতি লিটারে ৩.৭০-৩.৭৫ টাকায় মোট হার বৃদ্ধি পেয়েছে। ২২ মার্চ হার সংশোধনে সাড়ে চার মাসের দীর্ঘ বিরতি শেষ হওয়ার পর এটি দামের পঞ্চম বৃদ্ধি।

Abir Ghoshal

Published by:Madhurima Dutta
First published:

Tags: Petrol and Diesel Prices Today, Petrol and Disel Price, Petrol diesel price hike, TMC

পরবর্তী খবর