Home /News /kolkata /
Tala Bridge| Durga Puja 2022|| তৎপর পূর্ত দফতর, দেবীপক্ষেই নবনির্মিত টালা ব্রিজ দিয়ে ছুটবে বাস-বাইক-গাড়ি

Tala Bridge| Durga Puja 2022|| তৎপর পূর্ত দফতর, দেবীপক্ষেই নবনির্মিত টালা ব্রিজ দিয়ে ছুটবে বাস-বাইক-গাড়ি

ফাইল ছবি।

ফাইল ছবি।

Tala bridge Kolkata may reopen before Durga Puja 2022: পূর্ত মন্ত্রী হিসেবে বৃহস্পতিবার দায়িত্ব নেন পুলক রায়। দায়িত্ব নিয়ে পূর্ত দফতরের বিভিন্ন কাজের অগ্রগতি নিয়ে আধিকারিকদের সঙ্গে উচ্চপর্যায়ের বৈঠক করেন।

  • Share this:

#কলকাতা: পুজোর আগেই চালু করে দেওয়া হবে নতুন টালা সেতু। বৃহস্পতিবার দায়িত্ব নিয়ে এ কথা জানিয়ে দিয়েছেন পূর্তমন্ত্রী পুলক রায়।টালা সেতু ছাড়াও আলিপুরে ধনধান্যে অডিটোরিয়ামও পুজোর আগে চালু করে দেওয়ার পরিকল্পনা রয়েছে বলে জানান মন্ত্রী। অন্যান্য প্রকল্পের কাজ যাতে সময়ে শেষ হয় সে ব্যাপারে জোর দিয়েছেন নতুন পূর্তমন্ত্রী।

আজ মন্ত্রিত্বের প্রথম দিনে পুলক রায় বলেন, 'আমাদের প্রথম কাজ রাস্তাঘাট, ব্রিজ সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করা। যে কাজগুলো চলছে সেগুলো সময়ে শেষ করতে আমরা বদ্ধপরিকর। প্রধান সচিব, ইঞ্জিনিয়ার ও আধিকারিকরা কাজ করছেন। সেই কাজকে আরও ত্বরান্বিত করাই লক্ষ্য।'

আরও পড়ুন: টেনশনের সঙ্গে বন্ধুত্ব নেই, 'দিদির' ভরসা রাখতে মন্ত্রিত্বের শুরুতেই ঝড় তুললেন বাবুল সুপ্রিয়

আরও পড়ুন: বিজেপির 'পোস্টার বয়' থেকে মমতার পূর্ণমন্ত্রী, বঙ্গ রাজনীতিতে রঙিন মানুষ বাবুল সুপ্রিয়

টালা সেতু ছাড়াও আলিপুরে ধনধান্যে অডিটোরিয়ামও পুজোর আগে চালু করে দেওয়ার পরিকল্পনা রয়েছে পূর্ত দফতরের। মন্ত্রী বলেন, 'পুজোর আগে নতুন টালা সেতু খুলে দেওয়ার জন্য মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন। আমাদের ইঞ্জিনিয়াররা যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছেন। পুজোর আগে টালা সেতু খুলে দেওয়ার জন্য আমরা বদ্ধপরিকর। আলিপুরে ধনধান্যে অডিটোরিয়ামও পুজোর আগে চালু করার চেষ্টা হচ্ছে।'

২০২০ সালের আগস্ট মাসে পুরনো টালা সেতু ভেঙে নতুন সেতু তৈরির কাজ শুরু হয়। রাজ্যের পূর্ত দফতর সেতু তৈরির পুরো খরচ বহন করছে। নতুন টালা সেতু ৪ লেনের হচ্ছে। সেতুর দু'পাশে ফুটপাতে থাকছে। ৭৫০ মিটার লম্বা এই সেতুর রেললাইনের ওপর রয়েছে ২৫০ মিটার অংশ। সেতু তৈরিতে প্রায় ৩৬০ কোটি টাকা খরচ পড়ছে বলে পূর্ত দফতর সূত্রের খবর। রেললাইনের ওপর আর্চের মত লোহার মূল কাঠামো বসানোর কাজ অনেকটাই শেষের পথে। পূর্ত দফতরের বক্তব্য, রেলের ছাড়পত্র পাওয়ার জন্য দীর্ঘদিন ধরে টানাপড়েন চলছিল। সময়মতো রেলের ছাড়পত্র না পাওয়ায় কাজে অনেকটাই দেরি হয়েছে। গত ৯ ডিসেম্বর রেললাইনের ওপর সেতুর মূল অংশের কাজের ছাড়পত্র দেয় রেলের সেফটি কমিশনার (সিআরএস)। বর্তমানে সেতুর কাজ প্রায় শেষের মুখে।

সোমরাজ বন্দ্যোপাধ্যায় 

Published by:Shubhagata Dey
First published:

Tags: Durga Puja 2022, Tala bridge

পরবর্তী খবর