হোম /খবর /কলকাতা /
'শান্তিকুঞ্জে' হাইকোর্টের 'সুরক্ষা বর্ম'! অভিষেকের সভা নিয়ে 'বড়' নির্দেশ আদালতের

Suvendu Adhikari | TMC Rally: অধিকারীদের 'শান্তিকুঞ্জে' হাইকোর্টের 'সুরক্ষা বর্ম'! কাঁথিতে অভিষেকের সভা নিয়ে 'বড়' নির্দেশ আদালতের!

অভিষেকের সভা নিয়ে শুভেন্দুর মামলা

অভিষেকের সভা নিয়ে শুভেন্দুর মামলা

Suvendu Adhikari|| TMC Rally Justice: আগামী রবিবার ৩ ডিসেম্বর, কাঁথিতে তৃণমূলের সভা নিয়ে শান্তিকুঞ্জের নিরাপত্তা দাবি জানিয়ে মামলা করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

  • Share this:

#কলকাতা: তৃণমূলের সভা ঘিরে  নিরাপত্তাহীনতায় 'শান্তিকুঞ্জ'। কাঁথিতে তৃণমূল কংগ্রেসের সভা নিয়ে শুভেন্দু অধিকারীর করা মামলায় তাৎপর্যপূর্ণ নির্দেশ ও পর্যবেক্ষণ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। পর্যবেক্ষণে তিনি বলেন, "আইন মেনে করতে হবে সভা। বাড়ির সামনে কোনও জটলা নয়। শব্দবিধি মেনে মাইকের ব্যবহার। সভায় যাওয়ার পথে কোনও অবাঞ্ছিত জমায়েত বাড়িতে ঢুকতে পারবে না। শুভেন্দু এবং তাঁর বাবা শিশির অধিকারীর অনুমতি ছাড়া কেউ শান্তিকুঞ্জের বাড়িতে প্রবেশ করতে না পারেন তা সুনিশ্চিত করতে হবে পুলিশকে। নির্দেশ মানা হয়েছে কি না স্থানীয় থানা এবং জেলার পুলিশ সুপারকে আগামী মঙ্গলবার পরবর্তী শুনানি দিন আদালতে রিপোর্ট দিয়ে জানাতে হবে।

আদালতের পর্যবেক্ষণ, "গণতান্ত্রিক ব্যবস্থায় সভা আটকানো যায় না। তবে সভা বা সমাবেশের নামে কারও ব্যক্তি স্বাধীনতা খর্ব না হয় তা-ও নজরে রাখা প্রয়োজন। আগামী রবিবার ৩ ডিসেম্বর, কাঁথিতে তৃণমূলের সভা নিয়ে শান্তিকুঞ্জের নিরাপত্তা দাবি জানিয়ে মামলা করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই মামলাতেই আজ একাধিক নিয়মবিধি রক্ষার নির্দেশ দিয়ে মন্তব্য করলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা।

আরও পড়ুন: 'বাংলাই দেশকে নেতৃত্ব দেবে'! পশ্চিমবঙ্গ নিয়ে ঢালাও প্রশংসা নয়া রাজ্যপাল সি ভি আনন্দ বোসের

বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, "গণতান্ত্রিক দেশে সভা আটকানো যায় না। কাঁথি প্রভাত কুমার কলেজ মাঠেই সভা করতে পারবে শাসক দল। তবে শব্দবিধি মেনে শান্তিপূর্ণ ভাবে সভা করতে হবে তৃণমূলকে। আদালতে শুভেন্দুর আইনজীবী সৌম্য মজুমদার জানান, তৃণমূলের মহিলা বাহিনী বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগের একটি কর্মসূচি নিয়েছে। তাঁরা বাড়িতে গিয়ে দেখা করতে পারেন।

আরও পড়ুন: রাজ্যপালের সঙ্গে বৈঠকে আজ রাজ্য বিজেপি! বিকেলে রাজভবনে সি ভি আনন্দ-সুকান্ত সাক্ষাৎ

রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় জানান, শিশির অধিকারী এখনও তৃণমূলের সাংসদ। ফলে দলের কোনও কর্মসূচি নিয়ে কেউ কি বাড়িতে যেতে পারে না? জবাবে বিচারপতি জানান, সে ক্ষেত্রে শান্তিকুঞ্জে প্রবেশের জন্য শিশির অধিকারীর অনুমতি প্রয়োজন।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Abhishek Banerjee, Suvendu Adhikari