হোম /খবর /কলকাতা /
'বাংলাই দেশকে নেতৃত্ব দেবে'! পশ্চিমবঙ্গ নিয়ে ঢালাও প্রশংসা নয়া রাজ্যপালের

Governor: 'বাংলাই দেশকে নেতৃত্ব দেবে'! পশ্চিমবঙ্গ নিয়ে ঢালাও প্রশংসা নয়া রাজ্যপাল সি ভি আনন্দ বোসের

সি ভি আনন্দ বোস

সি ভি আনন্দ বোস

Governor: বৃহস্পতিবার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠার দেড়শো বছর পূর্তি উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে রাজ্যপাল জানান," বাংলাই দেশকে নেতৃত্ব দেবে। আর ভারত গোটা বিশ্বকে নেতৃত্ব দেবে।"

  • Share this:

#কলকাতা: বাংলাকে ঘিরে একাধিক ভূয়সী প্রশংসা শোনা গেল রাজ্যের নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোসের গলায়। বৃহস্পতিবার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠার দেড়শো বছর পূর্তি উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে রাজ্যপাল জানান," বাংলাই দেশকে নেতৃত্ব দেবে। আর ভারত গোটা বিশ্বকে নেতৃত্ব দেবে।" তাঁর এই মন্তব্যকে স্বাগত জানিয়েছেন রাজ্যপলের সঙ্গেই ওই মঞ্চে থাকা তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন।

এদিন রাজ্যপাল বলেন,"বিশ্বকে পথ দেখাবে এই দেশ। আর দেশকে পথ দেখাবে বাংলা। এই রাজ্যের ইতিহাস অত্যন্ত গৌরবময়। বাংলার ভবিষ্যৎ নির্ভর করছে তরুন প্রজন্মের উপরেই।” সেই তরুন প্রজন্মের হাত ধরেই বাংলার আরও উন্নতি ও গৌরব বৃদ্ধির সম্ভাবনার কথাও তুলে ধরেন রাজ্যপাল। করোনার সময় চিকিৎসক, নার্স থেকে প্রতিটি স্বাস্থ্য কর্মীর অবদানের প্রশংসা করে রাজ্যপাল বলেন, “করোনাকালে প্রতিটি স্বাস্থ্যকর্মী ছিলেন ওয়ান ম্যান আর্মি।”

আরও পড়ুন: রাজ্যপালের সঙ্গে বৈঠকে আজ রাজ্য বিজেপি! বিকেলে রাজভবনে সি ভি আনন্দ-সুকান্ত সাক্ষাৎ

আরও পড়ুন: পায়েলের 'রহস্য মৃত্যু'র কিনারা হয়নি আজও! চার বছর পরও 'দোষীদের' শাস্তির আশায় বৃদ্ধা মা

এর পাশাপাশি তিনি এদিন নীলরতন সরকার মেডিক্যাল কলেজের ইতিহাস নিয়েও একাধিক কথা বলেন। তিনি জানান," নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতাল শুধু একটি মেডিক্যাল কলেজই নয়, বরং এই প্রতিষ্ঠান এক জাতীয় সম্পত্তি। এই মেডিক্যাল কলেজেই প্রথম উপেন্দ্রনাথ ব্রহ্মচারীর কালাজ্বরের ওষুধ আবিষ্কার থেকে সুভাষ মুখোপাধ্যায়ের হাত ধরে নলজাতক দুর্গার জন্মের ইতিহাস সমৃদ্ধ। এই প্রতিষ্ঠানে আসতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।"

ওঙ্কার সরকার

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: C V Ananda Bose, West Bengal Governor