Home /News /kolkata /
Suvendu Adhikari: ২১ জুলাই সভা করছে না বিজেপি! "রাত ৮ টায় সভায় আসবে কে?" প্রশ্ন শুভেন্দু অধিকারীর

Suvendu Adhikari: ২১ জুলাই সভা করছে না বিজেপি! "রাত ৮ টায় সভায় আসবে কে?" প্রশ্ন শুভেন্দু অধিকারীর

BJP Suvendu Adhikari

BJP Suvendu Adhikari

21 July BJP Meeting Cancelled: শুভেন্দু বলেন, “আমাদের এই কর্মসূচির সঙ্গে তৃণমূলের ২১ জুলাইয়ের কোনও বিরোধ নেই! তবে, ওইদিন অন্য কোনও রাজনৈতিক দল সভা করতে পারবেনা, এই তো রাজ্যে গণতন্ত্রের নমুনা!”

  • Share this:

#কলকাতা: আদালত তৃণমূল ও বিজেপিকে একই দিনে সভা করার অনুমতি দিলেও, ২১ জুলাইয়ের বিজেপির সভা বাতিল করে দিলেন খোদ শুভেন্দু অধিকারী! আগামিকাল, তৃণমূলের শহিদ দিবস পালনের দিনই বাউড়িয়াতে শুভেন্দু অধিকারীর সভা করার শর্তসাপেক্ষ অনুমতি দেয় আদালত। কিন্তু সেই সভাটিই বাতিল করে দিয়ে শুভেন্দু বলেন, “গত ২৬ জুন আমরা সিদ্ধান্ত নিই বিকেল ৪ টে থেকে সমাবেশ করার। প্রথমে আমরা নেতাজি সংঘের মাঠে সভা করার অনুমতি নিই গত ২৮ জুন। কিন্তু প্রশাসন, তৃণমূলের চাপে ৩ জুলাই সেই অনুমতি প্রত্যাহার করে।”

আরও পড়ুন- প্রয়াত যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য স্যমন্তক দাস, বাড়ি থেকে উদ্ধার দেহ

শুভেন্দু আরও জানান, ওই মাঠে সভা বাতিলের পরে নারিকেলতলা সর্বজনীন দুর্গোৎসব কমিটি সহ নানা জায়গাতে বিজেপি সভা করার কথা ভাবলেও নাকি তৃণমূলের চাপে পড়ে কর্মকর্তারা পিছিয়ে যান। কেন ২১ জুলাইতেই সভা করতে হবে বিজেপিকে আদালত মঙ্গলবার এই প্রশ্নই করেছিল। বুধবার সভা বাতিল করে শুভেন্দু বলেন, “আমাদের এই কর্মসূচির সঙ্গে তৃণমূলের ২১ জুলাইয়ের কোনও বিরোধ নেই! তবে, ওইদিন অন্য কোনও রাজনৈতিক দল সভা করতে পারবেনা, এই তো রাজ্যে গণতন্ত্রের নমুনা!”

শুভেন্দু আরও বলেন, “আদালতের প্রতি সম্পূর্ণ আস্থা রেখে বলতে পারি শাসক দল তথা পুলিশের চাপে বিচারপতি বাধ্য হয়েছেন। আমরা বিচারপতির কাছে কৃতজ্ঞতা জানিয়ে বলি, সভার অনুমতি দিয়েও যে শর্ত দিয়েছেন তাতে আসলে সভা হয় না।”

আরও পড়ুন- আদালতে জয় বিজেপির! ২১ জুলাই শহিদ দিবসের দিনই শুভেন্দু অধিকারীর সভার অনুমতি!

যে মাঠে আদালত অনুমতি দিয়েছিল, অর্থাৎ বাউড়িয়া মনসাতলা অফিস মাঠ সভার উপযোগী নয় বলেই দাবি শুভেন্দুর। পাশাপাশি রাত আটটায় সভা হলে মানুষ আসবেন কীভাবে সে প্রশ্নও তোলেন তিনি। পাশাপাশি শুভেন্দু অধিকারী জানান, তিনি, কৈলাশ মিশ্র সকলেই হাওড়ার বাইরের জেলার বাসিন্দা। ফলে ২১ জুলাই তাঁদের আসার পরিস্থিতিই থাকবে না। তবে বিজেপি জানিয়েছে, আগামিকাল ২১ জুলাই দ্রৌপদী মুর্মুর ছবি নিয়ে বিজয় উৎসব পালন করবে তারা।

Published by:Madhurima Dutta
First published:

Tags: Bengal BJP, Suvendu Adhikary

পরবর্তী খবর