Home /News /kolkata /
Jadavpur University Pro VC Samantak Death: প্রয়াত যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য স্যমন্তক দাস, নিজের বাড়ি থেকে উদ্ধার দেহ

Jadavpur University Pro VC Samantak Death: প্রয়াত যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য স্যমন্তক দাস, নিজের বাড়ি থেকে উদ্ধার দেহ

Jadavpur University Pro VC Samantak Das

Jadavpur University Pro VC Samantak Das

Jadavpur Pro VC Samantak Das Passes Away: পুলিশ সূত্রের খবর, সহ উপাচার্য স্যমন্তক দাসের দেহ তাঁর নিজের বাড়ি থেকেই বুধবার উদ্ধার করা হয়েছে।

  • Share this:

#কলকাতা: নিজের বাড়ি থেকে উদ্ধার হল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্যের দেহ! পুলিশ সূত্রের খবর, সহ উপাচার্য স্যমন্তক দাসের দেহ তাঁর নিজের বাড়ি থেকেই বুধবার উদ্ধার করা হয়েছে। বুধবার দুপুরে এমআর বাঙ্গুর হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানেই মৃত বলে ঘোষণা করা হয়েছে সহ উপাচার্যকে। অধ্যাপকের বয়স হয়েছিল ৫৭। এদিন সকালে তাঁর বাড়িতে যখন গাড়ি যায়, ডাকাডাকি শুরু হয়। ডাকাডাকির পরও সাড়া না মেলায় চাঞ্চল্য ছড়ায়।

আরও পড়ুন- আদালতে জয় বিজেপির! ২১ জুলাই শহিদ দিবসের দিনই শুভেন্দু অধিকারীর সভার অনুমতি!

তুলনামূলক সাহিত্য বিভাগের অধ্য়াপক ছিলেন স্যমন্তক দাস। সাহিত্যে তাঁর অগাধ জ্ঞান পড়ুয়াদের কাছে রীতিমতো জনপ্রিয় করে তুলেছিল তাঁকে। তুলনামূলক সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্বও তিনি সামলেছেন একাধিক বার। শুধু তুলনামূলক সাহিত্য় বিভাগেই নয়, তিনি কখনও কখনও অতিথি হিসাবে পড়িয়েছেন বাংলা বিভাগেও।

আরও পড়ুন- কেন্দ্র সরকারের চাকরিতে ১০ লক্ষ শূন্যপদ! ১৮ মাসে ব্যাপক নিয়োগের আশ্বাস মোদির!

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগেই পড়াশোনা তাঁর। তারপর দীর্ঘ দিন পড়িয়েছেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি সাহিত্য বিভাগে। ২০০৫ সালে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তুলনামূলক সাহিত্য বিভাগে যোগ দেন। বিশ্ববিদ্যালয়ের ‘রবীন্দ্রচর্চা কেন্দ্র’ ও ‘স্কুল অব কালচারাল টেক্সট অ্যান্ড রেকর্ডস’-এর প্রধান হিসাবেও দায়িত্ব পালন করেছেন।

Published by:Madhurima Dutta
First published:

Tags: Jadavpur University, Suicide

পরবর্তী খবর