Home /News /kolkata /

Suvendu Adhikari: কলকাতা পুরভোট নিয়ে তৃণমূলকে আক্রমণ শুভেন্দু অধিকারীর

Suvendu Adhikari: কলকাতা পুরভোট নিয়ে তৃণমূলকে আক্রমণ শুভেন্দু অধিকারীর

শুভেন্দু অধিকারীর দাবি...

শুভেন্দু অধিকারীর দাবি...

Suvendu Adhikari: ফিরহাদ হাকিমকে হটানোর ডাক। বিজেপির মেয়র কেমন হবে? প্রচার মঞ্চ থেকে বর্ণনা দিলেন শুভেন্দু অধিকারী। 

  • Share this:

#কলকাতা: 'বিজেপি এমন লোককে মেয়র করবে যার কপালে থাকবে টিপ। হাতে থাকবে তাগা। যে মানুষকে দেখলেই বলবে হরেকৃষ্ণ, জয় শ্রীরাম। যে কালীপুজো দুর্গাপুজো করবে । এমন লোককেই বিজেপি মেয়র করবে।' কলকাতা পুরসভার নির্বাচন উপলক্ষে শুক্রবার বেহালায় এক নির্বাচনী প্রচার সভায় দলের মেয়র কেমন হবে, তার বর্ণনা দিতে গিয়ে এমনটাই বললেন শুভেন্দু অধিকারী।

কলকাতা পুরসভা থেকে ফিরহাদ হাকিমকে হটানোর ডাক দেন বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। ফিরহাদ হাকিমের  বিরুদ্ধে সুর চড়িয়ে শুভেন্দু সভামঞ্চ থেকে 'কাটমানির পুরসভা' বলে তীব্র আক্রমণ শানান তৃণমূল নেতা তথা বিদায়ী কাউন্সিলরদের বিরুদ্ধেও। কাটমানি নিয়ে গত পাঁচ বছরে পাঁচ  হাজার জলাভূমি ভরাট করেছে তৃণমূল নেতারা, এমনও দাবি করে শুভেন্দু বলেন, গত দশ  বছর আগে শাসক দলের নেতাদের যে ধরনের জীবনশৈলী ছিল বর্তমানে সেই সমস্ত নেতার জীবনশৈলী দেখলেই বোঝা যায় যে , সেই সমস্ত নেতার কতটা পরিবর্তন হয়েছে।

ওই সভা মঞ্চ থেকে চাঁচাছোলা ভাষায় শুভেন্দুর আক্রমণের কেন্দ্রবিন্দুতে ছিলেন ফিরহাদ হাকিম। সম্পত্তি কর থেকে ছোট ছোট ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্সের খরচ বর্তমানে বহুগুণ বাড়ানো হয়েছে। পুর পরিষেবা তলানিতে । অথচ কাটমানি ও  সিন্ডিকেটের রামরাজত্ব চলাচ্ছেন তৃণমূল নেতারা। নাগরিক পরিষেবার দিকে নজর না দিয়ে কোটি কোটি টাকা সম্পত্তি বাড়িয়েছে শাসক দলের নেতারা। দাবি শুভেন্দু অধিকারীর।

আরও পড়ুন: 'অন্তত দশ ওয়ার্ডে জিততেই হবে', বাস্তব বুঝেই দলকে লক্ষ্য বেঁধে দিলেন শুভেন্দু

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও একহাত নেন শুভেন্দু। বলেন, ''বাংলায় বিরোধী দল  থাকুক এটা চাননা উনি। বর্তমানে বাংলার রাজনৈতিক আবহ এমন তৈরি করা হয়েছে যাতে তৃণমূল কংগ্রেসকে সমর্থন না করলে তার এলাকায় টেকা দায় হবে। বিদায়ী কাউন্সিলর কিংবা কো-অর্ডিনেটররা যেভাবে পাড়ায় পাড়ায় দুর্নীতির আখড়া তৈরি করেছে তার অবসান ঘটাতে বিজেপিই যে একমাত্র বিকল্প।''

আরও পড়ুন: তৃণমূল থেকে বহিষ্কৃত সচ্চিদানন্দ, তনিমা! নির্দল হয়ে ভোটে দাঁড়ানোর শাস্তি

শুক্রবার বিজেপির তরফে পুর নির্বাচনের প্রচারে স্টার ক্যাম্পেনারদের  তালিকা প্রকাশ করা হয়। এ প্রসঙ্গে শুভেন্দু বলেন, কোনও আপস নয়, বিজেপি সর্বশক্তি দিয়ে ভোটে লড়বে'। গত বিধানসভা নির্বাচনে হিন্দুত্বের তাসকে হাতিয়ার করেই নির্বাচনের ময়দানে কোমর বেঁধেছিল বিজেপি। আর শুভেন্দু অধিকারী এদিনের কলকাতা পুরসভার নির্বাচনী প্রচারের সভামঞ্চ থেকে তাঁর বিজেপির মেয়র কেমন হবে? সেই বর্ণনার পাশাপাশি অন্যান্য বক্তব্যে আবারও স্পষ্ট হলো সেই হিন্দুত্ববাদ। যদিও এ প্রসঙ্গে তৃণমূলের প্রথম সারির নেতা ফিরহাদ হাকিম জানান, 'ওরা যতই যে অস্ত্রেই শান দিক না কেন কলকাতাবাসী ফের আমাদের নেত্রী       মমতাতেই আস্থা রাখবে'।

Published by:Suman Biswas
First published:

Tags: KMC Elections 2021, Suvendu Adhikari

পরবর্তী খবর