• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Sukanta Majumdar: কলকাতায় কীভাবে প্রার্থী বাছাই BJP-র? দলের স্ট্র্যাটেজি জানালেন সুকান্ত মজুমদার

Sukanta Majumdar: কলকাতায় কীভাবে প্রার্থী বাছাই BJP-র? দলের স্ট্র্যাটেজি জানালেন সুকান্ত মজুমদার

পুরভোটে জমি ছাড়বে না বিজেপি

পুরভোটে জমি ছাড়বে না বিজেপি

Sukanta Majumdar: কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা নিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার অবশ্য বলেছেন, শেষ সিদ্ধান্ত নেবেন দলের রাজ্য নেতৃত্বই।

  • Share this:

    #কলকাতা: কলকাতার পুরভোট (Kolkata Municipal Election 2021) নিয়ে বিজ্ঞপ্তি জারির পরই ফের হাইকোর্টের দ্বারস্থ হয়েছে বিজেপি। গত বৃহস্পতিবার সকালেই প্রধান বিচারপতি পঙ্কজ শ্রীবাস্তবের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে এ বিষয়ে। কিন্তু সেই মামলার এখনও কোনও সুরাহা হয়নি। তাই কলকাতায় লড়াইয়ের ময়দানে নিজেদের বিরোধী অস্তিত্ব প্রমাণ করতে ভোটের প্রস্তুতিতে নেমেই পড়তে হচ্ছে গেরুয়া শিবিরকে। বিজেপি সূত্রে খবর, ২৮ নভেম্বর প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে দল। এ প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) অবশ্য বলেছেন, শেষ সিদ্ধান্ত নেবেন দলের রাজ্য নেতৃত্বই।

    এদিন তিনি বলেন, ''ইতিমধ্যেই আমরা কমিটি গঠন করেছি পুরভোটের জন্য। তাঁরা ভোটে দাঁড়াতে ইচ্ছুকদের সমস্ত আবেদন খতিয়ে দেখছেন। সেই রিপোর্ট এবং দলের মধ্যে থেকেও যাঁদের প্রার্থী করা হবে, সেই বিষয়গুলি খতিয়ে দেখে খুব শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে। দলের রাজ্য নেতৃত্বের কাছে সেই রিপোর্ট এলে সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।''

    কলকাতা পুরসভার জন্য বিজেপির তৈরি কমিটির মাথায় রয়েছেন দুই পরিচিত মুখ প্রিয়াঙ্কা টিবরেওয়াল এবং রুদ্রনীল ঘোষ। অন্য একটি কমিটির দায়িত্বে বিজেপি নেতা তুষার ঘোষ। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছেন, তাঁরা নবীন এবং অভিজ্ঞ কর্মীদের জায়গা দেবেন প্রার্থীতালিকায়। ভারসাম্যের ভিত্তিতে শক্তিশালী প্রার্থী তালিকা তৈরি করা হবে।

    আরও পড়ুন: কলকাতায় প্রশান্ত কিশোর, এক বৈঠকেই ভাগ্য নির্ধারণ তৃণমূলের বহু নেতার!

    আরও পড়ুন: ডোনার কার্ডে মিলল না রক্ত! 'বিহিত করুন', মমতার কাছে গেল চিঠি

    বিজেপি সূত্রে খবর, কলকাতা পুরভোটের ১৪৪ ওয়ার্ডে প্রার্থী হতে চেয়ে ইতিমধ্যেই পাঁচশোর বেশি আবেদন জমা পড়েছে দলের কাছে। সূত্রের খবর, সেই আবেদনে নতুন মুখ যেমন রয়েছে, তেমনই দলের পুরনোরাও রয়েছেন। পাশাপাশি হাওড়াতেও ৫০টি ওয়ার্ডের প্রার্থী হতে চেয়ে ২০০-র বেশি আবেদনপত্র জমা পড়েছে। এছাড়া, সরাসরি রাজ্য দফতরের আবেদন বক্সেও জমা পড়েছে একশোর বেশি বায়োডাটা। কলকাতা পুরভোটে প্রার্থী বাছাইয়ে জেলার মতামতকেই সবথেকে বেশি গুরুত্ব দিতে চাইছে গেরুয়া শিবির। লড়াই করে জয় ছিনিয়ে আনতে পারবেন, এরকম যোগ্য প্রার্থী কারা হতে পারেন, তার তালিকাও তৈরি করতে বলা হয়েছে। তারপর চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রাজ্য নেতৃত্বই।

    Published by:Suman Biswas
    First published: