• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • BJP: হঠাৎ করে হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন বিজেপি-র পাঁচ বিধায়ক! কারণ কী?

BJP: হঠাৎ করে হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন বিজেপি-র পাঁচ বিধায়ক! কারণ কী?

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

BJP: শনিবার বিধায়করা একসঙ্গে হঠাৎই গ্রুপ ছাড়লে গুঞ্জন শুরু হয় গেরুয়া শিবিরের অন্দরে। কেন তাঁরা গ্রুপ ছাড়লেন, তা জানতে দলের নেতৃত্বের কেউ কেউ যোগাযোগও করেন ওই বিধায়কদের সঙ্গে।

  • Share this:

#কলকাতা: বিজেপি-র অন্দরে ক্ষোভ (BJP West Bengal)? বিজেপি বিধায়কদের হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়ার ঘটনা সামনে আসতেই উঠছে সেই প্রশ্ন। সদ্য বিজেপি-র রাজ্য কমিটি নতুন করে গঠিত হয়েছে। আর সেই কমিটিতেই মতুয়াদের প্রতিনিধিত্ব না থাকার অভিযোগ তুলে বিজেপি বিধায়কদের অফিশিয়াল হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়েছেন বিধায়ক অসীম সরকার, অম্বিকা রায়. সুব্রত ঠাকুর, মুকুটমণি অধিকারী ও অশোক কীর্তনিয়া। আর বড়দিনের সন্ধ্যায় এই রাজনৈতিক ঘটনা নিয়েই তোলপাড় শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে।

আরও পড়ুন: নতুন আতঙ্ক ওমিক্রন, কাদের সংক্রামিত হওয়ার সম্ভাবনা বেশি? জানুন

শনিবার বিধায়করা একসঙ্গে হঠাৎই গ্রুপ ছাড়লে গুঞ্জন শুরু হয় গেরুয়া শিবিরের অন্দরে। কেন তাঁরা গ্রুপ ছাড়লেন, তা জানতে দলের নেতৃত্বের কেউ কেউ যোগাযোগও করেন ওই বিধায়কদের সঙ্গে। এর মধ্যে সুব্রত ঠাকুর ঘনিষ্ঠমহলে জানান, যে রাজ্য কমিটি ঘোষিত হয়েছে, সেই কমিটিতে সেই ভাবে মতুয়া প্রতিনিধিত্ব হয়নি। মতুয়ারা যোগ্য পদ পাননি। দেখা গিয়েছে যে রাজ্য সম্পাদক পদে অনেক বিধায়ককেই অন্তর্ভূক্ত করা হয়েছে, কিন্তু তাঁদের মধ্যে এই পাঁচ বিধায়ক নেই। প্রাথমিক ভাবে সূত্র মারফত এই খবর এলেও সরাসরি এই নিয়ে সুব্রত ঠাকুর প্রকাশ্যে কিছু জানাননি। ফলে ঠিক কেন বিধায়করা গ্রুপ ছাড়লেন, তা এখনও স্পষ্ট নয়। এরই মধ্যে শোনা গিয়েছে, দিল্লির নেতৃত্বের সঙ্গে এই নিয়ে কথা বলতে চেয়েছেন সাংসদ শান্তনু ঠাকুর। যদিও দিল্লি যোগের বিষয়টি এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন: তিনি তৃণমূলে যোগই দেননি, আইনজীবীর মাধ্যমে স্পিকারকে জানালেন মুকুল

বিধানসভায় বিজেপির পরিষদীয় দলের মুখ্য সচেতক মনোজ টিগ্গা ঘটনার কথা স্বীকার করলেও জানিয়েছেন, তিনি গ্রুপ-ত্যাগী বিধায়কদের মধ্যে দু'জন, অশোক কীর্তনীয়া ও সুব্রত ঠাকুরের সঙ্গে তিনি কথা বলেছেন। মনোজের দাবি, পরিষদীয় স্তরে এ নিয়ে কথা হবে। রাজ্যস্তরেও আলোচনা হতে পারে। যাঁরা গ্রুপ ছেড়ে দিয়েছিলেন, তাঁরা ভুল বুঝতে পেরেছেন। ১৯ ও ২১ এর নির্বাচনে মতুয়া ভোট বিজেপিকে বনগাঁ উত্তর, দক্ষিন-সহ প্রায় ৭ টি কেন্দ্রে জিততে সাহায্য করেছে। তার পরেও, রাজ্য কমিটিতে তাদের প্রতিনিধিত্ব না থাকাটা দূর্ভাগ্যজনক বলে মনে করছেন কেউ কেউ।

Arup Datta

Published by:Uddalak B
First published: