Home /News /kolkata /
SSC TET Scam: TET দুর্নীতি মামলা! মানিক ভট্টাচার্য ও তাঁর পরিবারের সম্পত্তির হলফনামা পেশের নির্দেশ হাইকোর্টের

SSC TET Scam: TET দুর্নীতি মামলা! মানিক ভট্টাচার্য ও তাঁর পরিবারের সম্পত্তির হলফনামা পেশের নির্দেশ হাইকোর্টের

টেট দুর্নীতি মামলা প্রতীকী ছবি।

টেট দুর্নীতি মামলা প্রতীকী ছবি।

SSC TET Scam: ৫ জুলাই-এর মধ্যে সম্পত্তির হলফনামা জমা দিতে হবে পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যকে।

  • Share this:

#কলকাতা: মানিক ভট্টাচার্য ও তাঁর পরিবারের সম্পত্তির হলফনামা জমা দেওয়ার নির্দেশ হাইকোর্টের। ৫ জুলাই-এর মধ্যে সম্পত্তির হলফনামা জমা দিতে হবে পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যকে। আজ এমনই নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজাশেখর মান্থা৷ এদিন হাইকোর্টে সশরীরে পর্ষদ সভাপতির হাজিরার পর প্রশ্ন-উত্তর শেষে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আগামী ৫ জুলাই দুপুর দুটোয় পরবর্তী শুনানির নির্দেশ দেন।

প্রাইমারি টেট নিয়োগের দুর্নীতি মামলায় পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যকে অপসারণ করে কলকাতা হাইকোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে প্রাথমিক পর্ষদ। এই মামলায় আজই জরুরি শুনানির আবেদন জানিয়েছে পর্ষদ। কিন্তু সেই আবেদন নাকচ করে বিচারপতি সুব্রত তালুকদার ডিভিশন বেঞ্চে মামলা দায়েরের অনুমতি দেওয়া হয়েছে। মামলার শুনানি হবে বিচারপতি সুব্রত তালুকদার ডিভিশন বেঞ্চে। তবে আজ দুপুর ২ টো হাজিরায় কোনও রক্ষাকবচ পাননি মানিক ভট্টাচার্য। (Primary TET Scam) এরপরেই তাঁকে হাইকোর্টে হাজিরা দিয়ে বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের প্রশ্নের মুখে পড়তে হয়।

আরও পড়ুন : মিলল না রক্ষাকবচ, TET দুর্নীতি মামলায় পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যর হাজিরা আজই

বিধায়ক মানিক ভট্টাচার্যকে কাঠগড়ায় না তুলেই প্রশ্নোত্তর পর্ব শুরু করেন বিচারপতি। জনপ্রতিনিধি হিসেবে তাঁকে সম্মান দিয়েই কাঠগড়ায় না তোলার কথা বলেন বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। মানিক ভট্টাচার্যকে তাঁর আয়ের উৎস থেকে পেশা সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রশ্ন করে আদালত। তাঁর ও পরিবারের সম্পত্তির বিষয়েও বিশদে জানতে চাওয়া হয়। এমনকি ঠিকানা কোথায় কটি বাড়ি ইত্যাদিও জানতে চাওয়া হয় বিস্তারে। পাশাপাশি তাঁর পরিবারের সদস্যদের সম্পত্তি ও পেশা নিয়েও করা হয় প্রশ্ন।

আরও পড়ুন : পরীক্ষা নিয়ে এবার বড় সিদ্ধান্ত কমিশনের! SET এর প্রশ্নপত্র হবে বাংলাতেই, শীঘ্র বিজ্ঞপ্তি...

এসএসসি দর্নীতি মামলায় হাজিরা এড়াতে আদালতের দ্বারস্থ হয়েছিলেন পর্ষদ সভাপতি। কিন্তু আদালত তাঁর মামলা শুনতে রাজি হয়নি। হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে হাজিরা দিতেই হবে তাঁকে। বিচারপতি সব্রত তালুকদারের বেঞ্চে পর্ষদের পক্ষ থেকে মামলা গ্রহনের আর্জি জানানো হয়। কিন্তু আদালত জানিয়ে দেয় নিয়ম মেনে মামলা দায়ের করতে হবে তারপরেই ডিভিশন বেঞ্চ আবেদন গ্রহণ করবে। (Primary TET Scam)

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Calcutta High Court, SSC, TET

পরবর্তী খবর