Home /News /kolkata /
SSC Agitation: গান্ধি মূর্তি পাদদেশে অবস্থান বিক্ষোভকারী চাকরি প্রার্থীদের পাশে বাম বুদ্ধিজীবীরা

SSC Agitation: গান্ধি মূর্তি পাদদেশে অবস্থান বিক্ষোভকারী চাকরি প্রার্থীদের পাশে বাম বুদ্ধিজীবীরা

এস এস সি নিয়োগ দুর্নীতি

এস এস সি নিয়োগ দুর্নীতি

SSC Agitation: সোমবার ধর্মতলা ভিক্টোরিয়া হাউস থেকে গান্ধি মূর্তি পর্যন্ত মিছিলে পা মেলালেন বাম বুদ্ধিজীবীদের পাশাপাশি বিভিন্ন পেশায় যুক্ত ব্যক্তিরা।

  • Share this:

কলকাতা : এবার এস এস সি নিয়োগ দুর্নীতির বিরোধিতা করে পথে বামপন্থী বুদ্ধিজীবীরা। সোমবার ধর্মতলা ভিক্টোরিয়া হাউস থেকে গান্ধি মূর্তি পর্যন্ত মিছিলে পা মেলালেন বাম বুদ্ধিজীবীদের পাশাপাশি বিভিন্ন পেশায় যুক্ত ব্যক্তিরা। নাগরিক সমাজের ব্যানারে এই মিছিলে পা মেলাতে দেখা যায় বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সূর্য্যকান্ত মিশ্র-সহ অন্যান্য বাম নেতাদের। মিছিলে উপস্থিত ছিলেন কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র তথা এস এস সি নিয়োগের মামলাকারি আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য।

মেয়ো রোড গান্ধি মূর্তি পাদদেশে দীর্ঘ পাঁচশো দিন ধরে ধর্না অবস্থান বিক্ষোভ চালাচ্ছেন এস এস সি চাকরি প্রার্থীরা। এবার তাঁদের পাশে দাঁড়ালেন বাম বুদ্ধিজীবীরা। এদিন মিছিল থেকে একযোগে অবিলম্বে যোগ্য চাকরি প্রার্থীদের নিয়োগের দাবি তোলেন মিছিলে উপস্থিত চলচ্চিত্র পরিচালক অনীক দত্ত, অভিনেতা চন্দন সেন, শিক্ষাবিদ পবিত্র সরকারের মত ব্যক্তিত্বরা। যোগ্য চাকরি প্রার্থীরা কাজে যোগ দিতে পারছেন না, অন্যদিকে প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা প্রাক্তন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দু'টি ফ্ল্যাট থেকে কয়েক কোটি টাকা উদ্ধার নিয়েও সরব হন তাঁরা।

আরও পড়ুন : ED আধিকারিকদের চক্ষু চড়ক গাছ, অর্পিতার রথতলার ফ্ল্যাটে এত খাট কেন? কী হয়!

আরও পড়ুন : আপনার হাতে এই চিহ্ন আছে? থাকলেই জীবনে টাকার বন্যা! লক্ষ্মীর কৃপায় সদা বিরাজ করবে সৌভাগ্য!

মিছিল শেষে বিমান বসু জানান এই নগদ টাকা আসলে পার্থ চট্টোপাধ্যায়ের একার নয়, রাজ্যের শাসকদলের বড় অংশ এর মধ্যে জড়িত। গোটা ঘটনার দায় নিয়ে মুখ্যমন্ত্রীকে অবিলম্বে পদত্যাগ করার দাবিও জানান বিমান বসু। প্রসঙ্গত দীর্ঘ পাঁচশো দিনের বেশী অবস্থান বিক্ষোভ চালাচ্ছেন এস এস সি সহ বিভিন্ন চাকরী প্রার্থীরা। কোন কোন চাকরিপ্রার্থী নিজেদের সন্তানকেও সঙ্গে নিয়ে এই অবস্থান বিক্ষোভে সামিল হচ্ছেন। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই চাকরি প্রার্থীদের নিয়োগের আশ্বাস দিলেও নিয়োগ পাননি এই প্রার্থীরা। তবে রবিবার চাকরি প্রার্থীদের একাংশের সঙ্গে বৈঠক করেন রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু। কিন্তু গান্ধি মূর্তি পাদদেশে বিক্ষোভকারীদের একাংশ এদিন জানান, কোনও গোপন বৈঠক নয়, সামনাসামনি বসেই সমস্যার সমাধান করে চাকরিতে নিয়োগ দিতে হবে রাজ্য সরকারকে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Left, SSC

পরবর্তী খবর