Home /News /kolkata /
Shaurya Chakra : শৌর্য চক্র পদক পেতে চলেছেন সিআরপিএফ-এর ডেপুটি কমান্ড্যান্ট দিলীপ মালিক

Shaurya Chakra : শৌর্য চক্র পদক পেতে চলেছেন সিআরপিএফ-এর ডেপুটি কমান্ড্যান্ট দিলীপ মালিক

দিলীপ মালিক জানান, এই পদক পেয়ে তিনি অত্যন্ত খুশি

দিলীপ মালিক জানান, এই পদক পেয়ে তিনি অত্যন্ত খুশি

Shaurya Chakra :দিলীপ মালিক জানান, এই পদক পেয়ে তিনি অত্যন্ত খুশি। দেশের জন্য লড়াই করেছেন। আর এই পদক পেয়ে তিনি গর্ব বোধ করছেন।

  • Share this:

কলকাতা : প্রজাতন্ত্র দিবস উপলক্ষে মাওবাদী এনকাউন্টার স্পেশালিস্ট সিআরপিএফের ডেপুটি কমান্ড্যান্ট রাষ্ট্রপতির পদক পেলেন। তাঁকে শৌর্য চক্র  পদক দিয়ে সম্মানিত করা হবে। সিআরপিএফ-এর  (CRPF) ডেপুটি কমান্ড্যান্ট দিলীপ মালিক (Dilip Malik) মাওবাদী এনকাউন্টার স্পেশালিস্ট। আঠারোবার মাওবাদীদের সঙ্গে লড়াই করেছেন তিনি। এই পদক পাওয়ার কারণ ২০১৮ সালের ২৫ জুলাই,  বিহারে গয়া  চক্রবান্দা ফরেস্ট ঔরঙ্গাবাদ আর ঝাড়খন্ড সীমানা এলাকায় তিন মাওবাদী তাঁর হাতে প্রাণ হারায়।

আরও পড়ুন : ট্রাফিক আইন অমান্য করলে খরচ হবে মোটা অঙ্কের টাকা 

মাওবাদীদের সঙ্গে দফায় দফায় জঙ্গলে গুলির লড়াই হয় । সেই লড়াইয়ে তিনি মাওবাদীদের বিরুদ্ধে জয়ী হন। আর তাই তাঁকে এই শৌর্য চক্র পদক (Shaurya Chakra) দিয়ে সম্মানিত করা হচ্ছে। দিলীপ মালিক জানান, এই পদক পেয়ে তিনি অত্যন্ত খুশি। দেশের জন্য লড়াই করেছেন। আর এই পদক পেয়ে তিনি গর্ব বোধ করছেন। দিলীপ মালিক আরও জানান, এর আগেও তিনি পুলিশ মেডেল ফর গ্যালেন্ট্রি অ্যাওয়ার্ড পান। কিষেণজী, ছত্রধর মাহাতোর সঙ্গে গুলির লড়াই থেকে শুরু করে একের পর এক মাওবাদীর বিনাশ করেছেন তিনি। কোবরা ব্যাটেলিয়ানে থাকাকালীন একাধিক বড় বড় অভিযানে হয়েছেন। কিষেণজী এনকাউন্টারে মূল ভূমিকায় ছিলেন। খুব সামনে থেকে মাওবাদীদের সঙ্গে লড়াই চালিয়েছেন দিনের পর দিন।

আরও পড়ুন : পারিবারিক অশান্তির জেরে ভাইপোর হাতে খুন কাকা

দিলীপ মালিক জানিয়েছেন, যতদিন বাঁচবেন লড়াই করে দেশকে রক্ষা করবেন। তিনি গ্রামে গিয়ে মাওবাদী পরিবারদের বুঝিয়েছেন যে জীবনে মূলস্রোতে ফেরবার জন্য। দিলীপ মালিক জানান, ‘‘কিষেণজীর সময় মাওবাদীদের যে দাপট ছিল, তা এখন আর নেই। সরকারের সঙ্গে কখনওই মাওবাদীরা জয়ী হতে পারবে না। জীবনের মূলস্রোতে তাদের ফেরা উচিত।" এই সম্মানে তাঁর পরিবার থেকে সহকর্মী, বন্ধু সকলে খুশি ও আনন্দিত।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: CRPF, Republic Day, Shaurya Chakra

পরবর্তী খবর