Home /News /kolkata /
Sealdah Metro: শিয়ালদহ মেট্রোর উদ্বোধনে ছিলেন স্মৃতি, বৃহস্পতিবারে থাকবেন অগ্নিমিত্রা পাল

Sealdah Metro: শিয়ালদহ মেট্রোর উদ্বোধনে ছিলেন স্মৃতি, বৃহস্পতিবারে থাকবেন অগ্নিমিত্রা পাল

ফাইল ছবি

ফাইল ছবি

Sealdah Metro: শিয়ালদহ মেট্রো স্টেশন ও মেট্রো রুটের উদ্বোধনে এসে বাংলা নিয়ে আবেগ তাড়িত হয়ে পড়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

  • Share this:

#কলকাতা:  এক মহিলার হাত দিয়ে স্টেশন ও মেট্রো পথের উদ্বোধন। আর এক মহিলার উপস্থিতি মেট্রো পরিষেবা সূচনার দিনে। বহু প্রতীক্ষিত শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন করেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি জুবিন ইরানি। সেই সঙ্গে ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রো পথেরও একই দিনে সূচনা করেন স্মৃতি ইরানি। তবে সোমবার বিকেলে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির হাত ধরে উদ্বোধন ও সূচনা হলেও শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত প্রথম মেট্রো ছুটবে বৃহস্পতিবার। শিয়ালদহ মেট্রো স্টেশন থেকে প্রথম মেট্রো চলাচলের দিনও উপস্থিত থাকবেন এক মহিলা। তিনি বিজেপির বিধায়ক অগ্নিমিত্রা পাল। মেট্রো রেলের তরফ থেকে অগ্নিমিত্রা পালকে আমন্ত্রণ জানানো হয়েছে বৃহস্পতিবার শিয়ালদহ স্টেশনে উপস্থিত থাকার জন্য়। মেট্রো রেল স্মৃতিকে উদ্বোধনে জন্য আমন্ত্রণ জানায়, আর বৃহস্পতিবার অগ্নিমিত্রাকে যাত্রার প্রথম দিনে উপস্থিতির আমন্ত্রণ জানাল।

আরও পড়ুন: নতুন পরিকল্পনা তৃণমূলের, গ্রামে-গ্রামে যাচ্ছেন নেতারা! লক্ষ্য কিন্তু স্পষ্ট

শিয়ালদহ মেট্রো স্টেশন ও মেট্রো রুটের উদ্বোধনে এসে বাংলা নিয়ে আবেগ তাড়িত হয়ে পড়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। হিন্দি, ইংরাজির পাশাপাশি, তিনি হাওড়া ময়দানের উদ্বোধনের মঞ্চ থেকে সেদিন বক্তব্য দিয়েছিলেন বাংলাতেও। স্পষ্ট বাংলায় তিনি বলেছিলেন ,' সল্টলেকে আমার দাদুর বাড়ি। আর দেখুন, আমারই হাত দিয়ে শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ মেট্রোতে যুক্ত হচ্ছে। আমাকে এই উদ্বোধনের সুযোগ দেওয়ার জন্য মেট্রোরেল কর্তৃপক্ষকে ধন্যবাদ। আমার নিজেকে আশীর্বাদ ধন্য মনে হচ্ছে'। বাংলার সঙ্গে যে তাঁর আবেগ জড়িয়ে সে কোথাও এদিন গোপন করেননি স্মৃতি। বাংলা যোগের কথা বলার পাশাপাশি তাঁর মুখে একবার নিজেকে 'বাংলার মেয়ে' বলতেও শোনা যায়।

আরও পড়ুন: বাম আমলে বিধানসভা ভাঙচুরে কী ব্যবস্থা? হঠাৎ হাই কোর্টে উঠে গেল 'সেই' প্রসঙ্গ!

সোমবারের পর বৃহস্পতিবার। স্মৃতি ইরানির পর অগ্নিমিত্রা পাল। শিয়ালদহ থেকে বাণিজ্যিক ভাবে প্রথম মেট্রো ছুটবে সেক্টর ফাইভ পর্যন্ত। বৃহস্পতিবার মেট্রো রেল আধিকারিকদের উপস্থিতিতে এই মেট্রো চলাচলের সূচনা পর্বের সঙ্গেও একেবারে প্রত্যক্ষ যোগ রয়েছে এই বাংলার। কারণ, এ দিনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন অগ্নিমিত্রা পাল। আসানসোলের ভূমিকন্যা। বর্তমানে আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক। দলের মহিলা মোর্চার অন্যতম মুখ। তাঁর কথায়,  যাত্রী পরিষেবার  এই ঐতিহাসিক মুহূর্তের যে সাক্ষী হওয়ার সুযোগ পাব ভাবিনি। মোদিজি  এবং রেলমন্ত্রীকে ধন্যবাদ'।

 VENKATESWAR LAHIRI 

Published by:Uddalak B
First published:

Tags: Sealdah Metro

পরবর্তী খবর