Home /News /kolkata /
Sealdah Metro: শিয়ালদহ থেকে মেট্রো মিলবে রাত সাড়ে ৯টা পর্যন্ত

Sealdah Metro: শিয়ালদহ থেকে মেট্রো মিলবে রাত সাড়ে ৯টা পর্যন্ত

ভিড় সামলাতে ডাবল ডিসচার্জ প্ল্যাটফর্ম। একাধিক টিকিট কাউন্টার ৷ 

  • Share this:

আবীর ঘোষাল, কলকাতা: সাধারণ যাত্রীদের জন্য শিয়ালদহ থেকে মেট্রো (Sealdah Metro) মিলবে আজ, বৃহস্পতিবার থেকেই ৷ আজ সকাল থেকেই সেই পরিষেবার শুরু। মেট্রোয় চেপে শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভে পৌঁছনো যাচ্ছে মাত্র ২১ মিনিটে। কখন ছাড়বে প্রথম মেট্রো, শেষ মেট্রোর সময়ই বা কখন, তা বারবার স্টেশনে ঘোষণা করে জানিয়ে দিচ্ছে মেট্রো কর্তৃপক্ষ।

যাত্রী চাপ সামলাতে এই প্রথম কোনও মেট্রো স্টেশনে থাকছে ডাবল ডিসচার্জ প্ল্যাটফর্ম। দু'দিকেই যাত্রীরা ওঠা নামা করতে পারবে। চালু ২৭ টি টিকিট কাউন্টার, ৯টি সিঁড়ি, ৫টি লিফট এবং ১৮টি এসক্যালেটর।

আরও পড়ুন- কলকাতায় দূষণের অন্যতম কারণ নির্মাণ কাজ, গবেষণায় উঠে এল এমন তথ্যই

শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ যাওয়ার জন্য প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬.৫৫-য়। সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহগামী প্রথম মেট্রো সকালে ছাড়বে ৭টার সময়। শিয়ালদহ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯.৩৫-এ। সল্টলেক সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯.৪০-এ।সকাল এবং রাতের দিকে দুই রুটেই দুটো মেট্রোর ব্যবধান থাকবে ২০ মিনিট। ব্যস্ত সময়ে ব্যবধান কমে হবে ১৫ মিনিট।

বৃহস্পতিবার থেকেই দিনে ১০০টি করে মেট্রো চলবে এই রুটে। ৫০টি শিয়ালদহ থেকে এবং ৫০টি সল্টলেকের সেক্টর ফাইভ থেকে চলবে।শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ পর্যন্ত মেট্রো চলাচলের সময়ের ব্যবধান যা দাঁড়িয়েছে তা হল। সকাল ৬ঃ৫৫ থেকে সকাল ৮ঃ৫৫ পর্যন্ত মেট্রো ২০ মিনিট অন্তর ৷ সকাল ৮ঃ৫৫ থেকে সকাল ১০ঃ৫৫ পর্যন্ত মেট্রো ১৫ মিনিট অন্তর।

আরও পড়ুন- সকাল ৬.৫৫, প্রথমেই দারুণ চমক! শিয়ালদহ থেকে যাত্রী নিয়ে দৌড় শুরু মেট্রোর

সকাল ১০ঃ৫৫ থেকে বিকেল ১৬ঃ৫৫ পর্যন্ত মেট্রো ২০ মিনিট অন্তর। বিকেল ১৬ঃ৫৫ থেকে সন্ধ্যা ১৯ঃ৫৫ পর্যন্ত মেট্রো ১৫ মিনিট অন্তর। সন্ধ্যা ১৯ঃ৫৫ থেকে রাত ২১ঃ৩৫ মিনিট পর্যন্ত মেট্রো ২০ মিনিট অন্তর চলবে।উল্টোদিকে সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রো চলাচলের সময়সীমা যা থাকছে, সকাল ০৭ঃ০০ থেকে সকাল ০৯ঃ০০ পর্যন্ত মেট্রো চলবে ২০ মিনিট অন্তর। সকাল ০৯ঃ০০ থেকে সকাল ১১ঃ০০ পর্যন্ত মেট্রো চলবে ১৫ মিনিট অন্তর।

সকাল ১১ঃ০০ থেকে বিকেল ১৭ঃ০০ পর্যন্ত মেট্রো চলবে ২০ মিনিট অন্তর। বিকেল ১৭ঃ০০ থেকে রাত ২০ঃ০০ পর্যন্ত মেট্রো চলবে ১৫ মিনিট অন্তর। রাত ২০ঃ০০ থেকে রাত ২১ঃ৪০ পর্যন্ত মেট্রো চলবে ২০ মিনিট অন্তর ৷ শনিবার পূর্ণ মাত্রায় মেট্রো চললেও, রবিবার কোনও মেট্রো চলবে না। ২১ মিনিটের যাত্রাপথে নূন্যতম ভাড়া ১০ টাকা। সর্বোচ্চ ভাড়া ২০ টাকা।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Kolkata Metro Rail, Sealdah Metro

পরবর্তী খবর