Home /News /kolkata /
Rowing Competition: কলকাতায় বন্ধ অনুশীলন, প্রতিকূলতা পেরিয়ে ডাল লেকের প্রতিযোগিতার ফাইনালে বাংলার রোয়িং টিম 

Rowing Competition: কলকাতায় বন্ধ অনুশীলন, প্রতিকূলতা পেরিয়ে ডাল লেকের প্রতিযোগিতার ফাইনালে বাংলার রোয়িং টিম 

শ্রীনগরের ডাল লেকে প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগে ফাইনালে উঠল বাংলার রোয়িং টিম

শ্রীনগরের ডাল লেকে প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগে ফাইনালে উঠল বাংলার রোয়িং টিম

Rowing Competition: ইন্টার স্টেট চ্যালেঞ্জার্স এবং সাব জুনিয়র ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় ফাইনালে উঠল বাংলার রোয়িং টিম ।

  • Share this:

কলকাতা : দুর্ঘটনার জেরে টানা এক মাস ধরে রোয়িং অনুশীলন বন্ধ কলকাতায় । তা সত্ত্বেও শ্রীনগরের ডাল লেকে প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগে ফাইনালে উঠল বাংলার রোয়িং টিম । ইন্টার স্টেট চ্যালেঞ্জার্স এবং সাব জুনিয়র ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় ফাইনালে উঠল বাংলার রোয়িং টিম ।

রবীন্দ্র সরোবরে কালবৈশাখীর তাণ্ডবে মৃত্যু হয়েছিল দুই ছাত্রের । নিরাপত্তাজনিত কারণে গত মাসের ২১  তারিখ থেকে টানা বন্ধ রয়েছে কলকাতার রোয়িং ক্লাবগুলোতে প্রশিক্ষণ, অনুশীলন । বাংলার বাইরে জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশ নেওয়ার ঠিক আগেই বিপর্যয় । শ্রীনগরের ডাল লেকের প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগে কোনও রকম অনুশীলন করতে পারেননি কলকাতা তথা বাংলা থেকে অংশগ্রহণকারীরা । এর পর সব প্রতিকূলতা পেরিয়েই অভাবনীয় সাফল্য । সব রাজ্যকে পেছনে ফেলে বাংলা ফাইনালে ।

ক্যালকাটা রোয়িং ক্লাবের সম্পাদক চন্দন রায়চৌধুরী বলেন, ‘‘ রবীন্দ্র সরোবরের রোয়িং  বিপর্যয়ের পর থেকে আমরা খুব দুশ্চিন্তার মধ্যে ছিলাম যে আমাদের ছেলেমেয়েরা প্র্যাকটিস করতে পারছে না । তাঁদের ভবিষ্যৎ কী হবে? টানা এক মাস প্রাকটিস করতে না পেরেও ওরা যে সত্যিই চ্যাম্পিয়ন্স, তা আবার প্রমাণ করল । আমরা আশাবাদী জাতীয় স্তরে বাংলার মুখ উজ্জ্বল করবে কলকাতা । বাংলা থেকে যে রোয়িং  প্রতিনিধিদল গিয়েছে শ্রীনগরে প্রত্যেকেই আমাদের কাছে গর্ব ।’’

আরও পড়ুন : নতুন মাছের ঝাঁক বাজারে ঢুকতেই কমেছে দাম, এ বার ইলিশেই মজবে রবিবাসরীয় ভোজ?

৯২ বছরের ইতিহাসে কলকাতার কোনও রোয়িং ক্লাবে এই ধরনের দুর্ঘটনা প্রথম ।  প্রসঙ্গত,  রবীন্দ্র সরোবরে রোয়িংয়ের  সময় কালবৈশাখীর তাণ্ডবে প্রাণ হারায় দুই ছাত্র ৷ মর্মান্তিক এই ঘটনা ঘটার পরই রবীন্দ্র সরোবরে রোয়িং নিয়ে কড়া গাইডলাইন কার্যকর হওয়ার পথে । তবে  দিন ক্ষণ এখনও চূড়ান্ত নয় । প্রশাসনের তরফে স্পষ্ট করে জানিয়ে দেয়া হয়েছে যে, যে গাইডলাইন প্রকাশ করা হয়েছে তা অক্ষরে অক্ষরে মানতে হবে ক্লাবগুলোকে।

আরও পড়ুন : মেধার ভিত্তিতে নিয়োগের পর শিক্ষকের সাম্মানিক ১৫০০! স্কুলের বিজ্ঞপ্তিতে আলোড়ন সোশ্যাল মিডিয়ায়

কলকাতার রোয়িং  ক্লাবগুলোর তৎপরতার মাঝেই এল ফাইনালে ওঠার সুখবর । শহরের রোয়িং ক্লাব কর্তা চন্দন রায়চৌধুরীর কথায়, ‘‘সেদিনের ঘটনা দুর্ঘটনা মাত্র । আমরা প্রত্যেকের সুরক্ষার বিষয়টি গুরুত্ব দিয়ে নজর রাখি । আগামী দিনেও প্রশাসন যে গাইডলাইন দিয়েছে, তা মেনে চলা হবে । কলকাতার রোয়িং ঐতিহ্য অটুট রাখতে আমরা বদ্ধপরিকর।’’

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Rowing Competition, Srinagar

পরবর্তী খবর