Home /News /kolkata /
Republic day 2022: কোভিড বিধি মেনে দর্শকশূন্য এ বারের রাজ্যের সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠান

Republic day 2022: কোভিড বিধি মেনে দর্শকশূন্য এ বারের রাজ্যের সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠান

কোভিড বিধি মেনে দর্শকশূন্য এ বারের রেড রোডের সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠান

কোভিড বিধি মেনে দর্শকশূন্য এ বারের রেড রোডের সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠান

Republic Day 2022: নিরাপত্তার বলয় শক্তিশালী করার জন্য তৈরি করা হয়েছে মোট তিনটি ওয়াচ টাওয়ার। সেখান থেকে পুরো অনুষ্ঠানে নজরদারি চলবে।

  • Share this:

    #কলকাতা: কোভিড বিধি মেনেই এ বছর পালিত হতে চলেছে রাজ্যের সাধারণতন্ত্র দিবসের (Republic day 2022) অনুষ্ঠান। সেই কারণেই এ বারের অনুষ্ঠানে দর্শকশূন্য থাকছে আসন। করোনা পরিস্থিতিতে এই সিদ্ধান্ত নিয়ে রাজ্য সরকার। কলকাতা পুলিশের তরফ থেকে এই কথা জানানো হয়েছে। কলকাতা পুলিশের তরফ থেকে বলা হয়েছে, অনুষ্ঠানে কঠোর ভাবে মেনে চলে হবে কোভিডের আচরণবিধি (Republic day 2022)। কোভিডের নিয়ম মেনে জমায়েত এড়ানোর নির্দেশিকা রয়েছে সর্বত্র। সেই কারণে সাধারণতন্ত্র দিবসের (Republic day 2022) অনুষ্ঠানেও সেই নিয়ম মেনে চলা হচ্ছে। জমায়েত হলে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকে, তাই দর্শক আসন এ বার থাকছে খালি।

    আরও পড়ুন : কী দুঃসাহস! অনুব্রতকে নকল? দেখে যা করলেন ‘কেষ্ট’দা, নিমেষে ভাইরাল নেটদুনিয়ায়! দেখুন...

    এ বার সাধারণ নাগরিকরা অনুষ্ঠানে (Republic day 2022) প্রবেশ করতে না পারলেও নিরাপত্তার খামতি থাকছে না। কড়া পুলিশি নিরাপত্তার বলয়ে হবে এ বারে অনুষ্ঠান। কলকাতা পুলিশের তরফ থেকে বলা হয়েছে, রেড রোডে মোতায়েন থাকবেন ১১০০ পুলিশকর্মী। অ্যাডিশনাল পুলিশ কমিশনার পদমর্যাদার অফিসারের তত্ত্বাবধানে পুরো নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করা হবে। এ ছাড়া নিরাপত্তার দায়িত্বে থাকবেন পাঁচ জন জয়েন্ট সিপি পদের অফিসারও। থাকবেন ২০ জন ডিসি পদের অফিসার।

    আরও পড়ুন : ইন্ডিয়া গেটে নেতাজির মূর্তি উন্মোচন! মোদির ভাষণে কীসের ইঙ্গিত? শুরু রাজনৈতিক তরজা...

    এ ছাড়া থাকছে দুটি কিআরটি। নিরাপত্তার বলয় শক্তিশালী করার জন্য তৈরি করা হয়েছে মোট তিনটি ওয়াচ টাওয়ার। সেখান থেকে পুরো অনুষ্ঠানে নজরদারি চলবে। এ ছাড়া সাধারণতন্ত্র দিবসের দিন কোনওরকম নাশকতা এড়াতে শহরজুড়ে মোতায়েন থাকবেন মোট ২ হাজার ৫০০ পুলিশকর্মী। ২৪ তারিখ থেকেই পুলিশের কড়াকড়ি শুরু হবে। ২৪ তারিখ থেকে শহরের বিভিন্ন হোটেলের গেস্টদের তালিকা ধরে নজর রাখবে পুলিশ।

    এ বারের সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে থাকার কথা রয়েছে নেতাজি বিষয়ক একটি বিশেষ ট্যাবলোর। যে ট্যাবলোটি কেন্দ্রীয় সরকারের অনুষ্ঠানে রাজ্য সরকারের তরফ থেকে পাঠানো হয়েছিল। কেন্দ্রীয় সরকার সেই ট্যাবলো তালিকাভুক্ত না করায় বিতর্কও তৈরি হয়। সেই ট্যাবলোটিই রাজ্যের তরফ থেকে রাজ্য সরকারের অনুষ্ঠানে রাখা হতে পারে বলে জানানো হয়েছে।

    Amit Sarkar

    Published by:Uddalak B
    First published:

    Tags: Republic day 2022

    পরবর্তী খবর