KIFF 2019: উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে কিং খানকে দিয়ে রবি ঠাকুরের কবিতা বলালেন রাখী

KIFF 2019: উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে কিং খানকে দিয়ে রবি ঠাকুরের কবিতা বলালেন রাখী

'' আমি এই বাংলার মেয়ে, আমার ধমনীতে বাংলা''

  • Share this:

#কলকাতা: সূচিত হল ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।নেতাজি ইনডোরে আয়োজিত চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদের হাট! উপস্থিত রয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী রাখী গুলজারও ! বয়স হয়েছে, কিন্তু স্বভাবসুলভ শতস্ফূর্ততায় কোনও খেদ পড়েনি! মঞ্চে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর শাহরুখ খানকে দিয়ে বাংলায় কবিতা বলালেন রাখী! তাঁকে শুনে শুনে রবি ঠাকুরের  'ও আমার দেশের মাটি, তোমার পরে ঠেকাই মাথা' শোনালেন কিং খান।

রাখী আগে থাকতেই বলে রেখেছিলেন, তিনি সব কথাই বলবেন বাংলাতে, বললেনও সেই তাই ! এমনকী বলেছিলেন, তাঁর নামও যেন ঘোষণা করা হয় বিশুদ্ধ বাংলায়, সেই মতো বাংলায় রাখী গুলজারকে উপস্থিত দর্শকমণ্ডলীর উদ্দেশ্যে কিছু বলার অনুরোধ করে আমন্ত্রণ জানালেন এদিনের অনুষ্ঠানের সঞ্চালক যিশু সেনগুপ্ত। মুখ্যমন্ত্রী ও অতিথিদের শুভেচ্ছা জানিয়ে রাখী বলেন, '' আমি এই বাংলার মেয়ে,  আমার ধমনীতে বাংলা। মমতাদি-কে বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি।''  ফিল্ম ফেস্টিভভালের প্রশংসা করে তিনি বলেন, '' অনেক ফিল্ম ফেস্টিভ্যাল দেখেছি। এত ভালভাবে সবটা করা,  সবাইকে খুশি করা সহজ কাজ নয়।''

শাহরুখের কেরিয়ারের উইটার্ন ছবি ছিল 'বাজিগর', সেখানে বাদশার মায়ের চরিত্রে দেখা মিলেছিল রাখীর! সেই প্রসঙ্গ টেনে তিনি বলেন, '' 'বাজিগর' বাংলাকে খুব ভালোবাসেন। প্রতিবছর উৎসবে আসেন।'' এরপরই বলেন, '' ওকে একটা জিনিস শেখাতে চাই'', আর তারপরই বাধ্য ছাত্রের মতো রাখির সঙ্গে সঙ্গে রবীন্দ্রনাথ ঠাকুরের 'ও আমার দেশের মাটি তোমার পরে ঠেকাই মাথা' শোনালেন শাহরুখ। রাখীর দেখাদেখি 'তোমার পরে ঠেকাই মাথা' বলার সময় কপালে হাতও ঠেকালেন।

First published: November 8, 2019, 6:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर