Home /News /kolkata /
TMC: ত্রিপুরায় তৃণমূলের সংগঠনের দায়িত্বে রাজীব, মেঘালয়ে মানস, সহকারী সব্যসাচী

TMC: ত্রিপুরায় তৃণমূলের সংগঠনের দায়িত্বে রাজীব, মেঘালয়ে মানস, সহকারী সব্যসাচী

Tmc: গোটা উত্তর-পূর্ব ভারতে তৃণমূলের সাংগঠনিক শক্তি বৃদ্ধি করার লক্ষ্যে মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা: দলে ফিরে আসার পুরস্কার! এবার ত্রিপুরায় সংগঠন দেখার দায়িত্ব দেওয়া হল রাজীব বন্দ্যোপাধ্যায়কে। মঙ্গলবার মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করে জানিয়ে দিলেন, ত্রিপুরায় এবার তৃণমূলের সংগঠন পরিচালনার দায়িত্বে থাকবেন রাজীব।

    সবংয়ের বিধায়ক মানস ভুঁইয়াকে মেঘালয়ে তৃণমূলের সংগঠন দেখার দায়িত্ব দিয়েছেন তৃণমূল কংগ্রেসের চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায়। মেঘালয়ে মানস ভুঁইয়ার সহযোগী হিসেবে কাজ করবেন সব্যসাচী দত্ত। অসমের দায়িত্বে রয়েছেন সুস্মিতা দেব। দলীয় সূত্রের খবর, সংগঠনের প্রসারে গোটা উত্তর-পূর্ব ভারতে নজর দেওয়ার কথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    আরও পড়ুন- দিল্লিতে বিকল্প নেই বলে বিজেপি, আমাদের বিকল্প পৌঁছে দিতে হবে, বললেন মমতা

    ২৪-এর লোকসভা নির্বাচনকে টার্গেট করে এগোচ্ছে তৃণমূল। আর তাই বেছে বেছে কিছু রাজ্যে সংগঠনের প্রচার ও প্রসারের লক্ষ্য নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ত্রিপুরা তার মধ্যে অন্যতম। গত কয়েক মাসে বারবার ত্রিপুরামুখো হয়েছেন তৃণমূলের প্রথম সারির নেতারা। গত বছরের অক্টোবরে বিজেপি ছেড়ে  আবার তৃণমূলে ফিরেছেন রজীব বন্দ্যোপাধ্যায়। ত্রিপুরাতে গিয়েই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে তিনি তৃণমূলের পতাকা আবার হাতে তুলে নিয়েছিলেন।

    ত্রিপুরার বিধানসভা ভোটের আগে সেখানে সংগঠনের ভিত মজবুত করে নিতে চাইছে তৃণমূল। তাই এবার রাজীবের মতো পোড়খাওয়া নেতাকেই সেখানকার সংগঠন সামলানোর ভার দিলেন তৃণমূল সুপ্রিমো। অন্যদিকে বিধাননগর পুরনিগমের চেয়ারম্যান পদে রয়েছেন সব্যসাচী। তবে তাঁকে এবার মেঘালয়ে মানস  ভুঁইয়ার সহকারী হিসেবে কাজ করতে হবে। বিজেপি থেকে তৃণমূলে ফিরেই টিকিট পেয়ে ভোটে জিতেছিলেন তিনি। এবার তাঁকেও গুরুদায়িত্ব দিল দল।

    আরও পড়ুন- ফের সভাপতি সুব্রত বক্সি, দায়িত্বে দেব, জুন, সায়ন্তিকারা! TMC-র রাজ্য কমিটি ঘোষণা

    এদিন নজরুল মঞ্চের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, দিল্লিতে বিকল্প নেই বলে ক্ষমতায় বিজেপি রয়েছে। তৃণমূল নেতাদের দিল্লিতে বিকল্প দল হয়ে ওঠার ডাক দিয়েছেন তিনি। তবে ২৪-এর লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে অনেক আগে থেকেই হোমওয়ার্ক সেরে রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিগত কয়েক মাসে বারবার ত্রিপুরা, গোয়াসহ একাধিক রাজ্যে সংগঠন শক্ত করার কাজ শুরু করেছে তৃণমূল। এবার উত্তর-পূর্ব ভারতেও সাংগঠিন শক্তি বৃদ্ধির লক্ষ্য তৃণমূলের।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: AITMC, Mamata Banerjee, Rajib Banerjee, Sabyasachi Dutta

    পরবর্তী খবর