রবিবার দুপুরে ঝেঁপে নামল বৃষ্টি, মন ভরল কই?

নিম্মচাপ সক্রিয় হলে, মঙ্গলবার থেকে টানা বৃষ্টি শুরু হবে।

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 04, 2019 07:59 PM IST
রবিবার দুপুরে ঝেঁপে নামল বৃষ্টি, মন ভরল কই?
photo: Monsoon
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 04, 2019 07:59 PM IST

#কলকাতা: পূর্বাভাস মতোই রবিবার দুপুরের পর থেকে মেঘলা আকাশ দক্ষিণবঙ্গে। মাঝারি থেকে বিক্ষিপ্ত বৃষ্টিরও দেখা মিলল কোথাও কোথাও। কিন্তু টানা বৃষ্টি হল না শ্রাবণেও। ফলে ভ্যাপসা গরমের হাত থেকে রেহাই মিলল না। বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া নিম্নচাপ মঙ্গলবার থেকে সক্রিয় হওয়ার সম্ভাবনা। তার জেরেই দক্ষিণবঙ্গে দেখা মিলতে পারে বৃষ্টির।

রবিবার উত্তর পূর্ব বঙ্গোপাসগরে নিম্নচাপ তৈরি হল ঠিকই। তবে মঙ্গলবারের আগে তা সক্রিয় হওয়ার সম্ভাবনা কম। ফলে ছিটে ফোঁটা বৃষ্টি হলেও, টানা বৃষ্টির ভাগ্য খুলল না এদিনও। মাঝারি থেকে হালকা বৃষ্টিতেই রবিবার কাটাতে হল দক্ষিণবঙ্গবাসীকে। আর্দ্রতা বেশি থাকার কারণে দোসর হল ভ্যাপসা গরমও। আগামী ৪৮ ঘণ্টাতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের। এখনও পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি ৪৮ শতাংশ। নিম্মচাপ সক্রিয় হলে, মঙ্গলবার থেকে টানা বৃষ্টি শুরু হবে। দুই চব্বিশ পরগনা, দুই মেদিনীপুরে বেশি বৃষ্টি হতে পারে। বৃষ্টি হতে পারে হাওড়া ও হুগলিতে।

৫ তারিখ থেকে মৎস্যজীবীদের গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে, ইতিমধ্যেই যারা সমুদ্রে গিয়েছেন, তাদেরও ৪ তারিখের মধ্যেই ফিরে আসতে বলা হয়েছে। তবে নিম্মচাপ তৈরি না হলে টানা বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। বিক্ষিপ্ত বৃষ্টি হলেও, তাতে বৃষ্টির ঘাটতি কমবে না। তাই অপেক্ষা এখন সক্রিয় নিম্নচাপের।

First published: 07:59:36 PM Aug 04, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर