কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

পুজোর আগেই চালু হচ্ছে স্পেশ্যাল দার্জিলিং মেল, আগামীকাল থেকেই শুরু হচ্ছে বুকিং

পুজোর আগেই চালু হচ্ছে স্পেশ্যাল দার্জিলিং মেল, আগামীকাল থেকেই শুরু হচ্ছে বুকিং

রেল আশাবাদী ফেস্টিভ্যাল স্পেশ্যালে যাত্রী মিলবে প্রতিদিনই। এই সমস্ত ট্রেনে থাকবে বেশিরভাগই এসি থ্রি টিয়ার কোচ। বুকিং করুন শীঘ্রই ।

  • Share this:

ABIR GHOSHAL

#কলকাতা: পুজোর আগেই বাঙালিদের জন্যে সুখবর। চালু হয়ে যাচ্ছে দার্জিলিং মেল। তবে আপাতত এই ট্রেন চলবে স্পেশ্যাল নাম নিয়ে। আগামী ২০ তারিখ থেকে চালু হয়ে যাচ্ছে এই ট্রেন পরিষেবা। তবে এখানেই থেমে থাকা নয়, ফেস্টিভ্যাল স্পেশ্যালে ট্রেন চলবে শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ারের মাঝে। ভারতীয় রেল ২০ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত চালাচ্ছে ফেস্টিভ্যাল স্পেশ্যাল ট্রেন। সেই তালিকায় থাকছে পূর্ব রেলের এই দু’টি স্পেশ্যাল ট্রেন। ফেস্টিভ্যাল স্পেশ্যাল ট্রেনে হাওড়া ও শিয়ালদহ থেকে ট্রেন চালাচ্ছে পূর্ব রেল। নিউ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, জয়নগর, কাঠগোদাম, রক্সৌল, জম্মু অবধি চলবে এই ট্রেন। অন্যদিকে উত্তর রেলের আজমেড় থেকে ট্রেন আসবে শিয়ালদহ পর্যন্ত।

দার্জিলিং মেল ছাড়বে ০২৩৪৩ স্পেশ্যাল হিসেবে। ২০ তারিখ থেকে প্রতিদিন রাত ১০টা ০৫ মিনিটে ছাড়বে এই ফেস্টিভ্যাল স্পেশ্যাল। যাবে ভায়া ডানকুনি হয়ে৷ নিউ জলপাইগুড়ি থেকে ট্রেন ছাড়বে রাত ২০ঃ০০ সময়। শিয়ালদহ এসে পৌঁছবে সকাল ছ'টায়। শিয়ালদহ থেকে নিউ আলিপুরদুয়ার পর্যন্ত চলবে ফেস্টিভ্যাল স্পেশ্যাল এই ট্রেন। এই ট্রেন চলবে ০৩১৪১ স্পেশ্যাল হিসেবে। এই ট্রেন শিয়ালদহ থেকে ছাড়বে দুপুর ১টা ৪০ মিনিটে। নিউ আলিপুরদুয়ার পৌঁছবে সকাল ৬ঃটা ২৫ মিনিটে। এই ট্রেন যাবে ভায়া নৈহাটি হয়ে। অন্যদিকে হাওড়া থেকে কাঠগোদাম ভায়া ব্যান্ডেল। হাওড়া থেকে রক্সৌল ভায়া ব্যান্ডেল এই ট্রেন চলবে। বাঘ এক্সপ্রেস বা মিথিলা এক্সপ্রেসের সময়েই এই স্পেশ্যাল ট্রেনগুলি চালানো হবে। এই সব ট্রেন চলবে স্পেশ্যাল হিসেবে। ফলে চার্জ বা ভাড়া দিতে হবে স্পেশ্যাল হিসেবেই।

আগামী ১৬ তারিখ থেকে এই ট্রেনগুলির বুকিং চালু করে দেওয়া হবে। রেল আশাবাদী ফেস্টিভ্যাল স্পেশ্যালে যাত্রী মিলবে প্রতিদিনই। অন্যদিকে এই সমস্ত ট্রেনে থাকবে বেশিরভাগই এসি থ্রি টিয়ার কোচ। তবে নন এসি স্লিপার কোচও থাকছে। যেহেতু এখন পূর্ণ মাত্রায় রেল চলাচল করছে না, সেই কারণে নিয়মানুযায়ী ট্রেন চলবে বলেই জানানো হয়েছে।

Published by: Simli Raha
First published: October 15, 2020, 9:01 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर