Home /News /kolkata /
Rabindra Sarobar Accident: দুর্ঘটনার সময় কেমন ছিল রবীন্দ্র সরোবর? কীভাবে ঘটল মর্মান্তিক ঘটনা? হাড়হিম ভিডিও প্রকাশ্যে

Rabindra Sarobar Accident: দুর্ঘটনার সময় কেমন ছিল রবীন্দ্র সরোবর? কীভাবে ঘটল মর্মান্তিক ঘটনা? হাড়হিম ভিডিও প্রকাশ্যে

কী ভয়ংকর!

কী ভয়ংকর!

Rabindra Sarobar Accident: মণিদীপা ব্যানার্জী নামের একটি ট্যুইটার অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও শেয়ার করে লেখা হয়েছে, ওই ভিডিও রবীন্দ্র সরোবরের দুর্ঘটনার সময়কার।

  • Share this:

    #কলকাতা: শনিবার মর্মান্তিক ঘটনা ঘটে গিয়েছে কলকাতার রবীন্দ্র সরোবরে। রোয়িং শেখার সময় কালবৈশাখীর তাণ্ডবে প্রাণ হারিয়েছে দুই কিশোর৷ শনিবার সন্ধ্যায় মর্মান্তিক এই ঘটনায় স্তম্ভিত হয়ে গেছে গোটা শহর। মৃত দুই কিশোর নবম ও দশম শ্রেণীর ছাত্র বলে জানা গিয়েছে। কিন্তু কেমন ছিল ওই সময় রবীন্দ্র সরোবরের পরিস্থিতি? কেনই বা ঘটে গেল দুর্ঘটনা। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ওই সময়কার একটি ভিডিও। যদিও নিউজ 18 বাংলা সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি। তবে, মণিদীপা ব্যানার্জী নামের একটি ট্যুইটার অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও শেয়ার করে লেখা হয়েছে, ওই ভিডিও রবীন্দ্র সরোবরের দুর্ঘটনার সময়কার। তাতে দেখাও যাচ্ছে, প্রবল ঝড়ের দাপটে দুর্ঘটনার কবলে পড়েছে রোয়িং শেখার একটি নৌকা। যা রীতিমতো হাড়হিম করা।

    জানা গিয়েছে, রবীন্দ্র সরোবরে শনিবার সন্ধ্যায় নিময়মতো চলছিল রোয়িং শেখার ক্লাস৷ পুলিশ জানতে পেরেছে, নৌকায় ছিল ৪ জন৷ বিকেল সাড়ে পাঁচটার সময় রোয়িং করার মধ্যেই শুরু হয় কালবৈশাখী৷ আর তাতেই ঘটে যায় বিপর্যয়৷ প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঝড়ের তাণ্ডবে নৌকাটি সরোবরের জলে গোল হয়ে ঘুরতে থাকে৷ ভিডিওতেও তা কিছুটা আন্দাজ পাওয়া গিয়েছে। সেই সময়ই নৌকো থেকে জলে পড়ে গিয়েছিলেন ৪ জনই৷ ২ জন নিজেরাই কোনওরকমে জল থেকে উঠতে সক্ষম হন বলে জানা গিয়েছে৷ কিন্তু দুই রোয়িং শিক্ষার্থী পুষ্পেন সাধুখাঁ ও সৌরদীপ চট্টোপাধ্যায় জল থেকে আর উঠতে পারেনি৷

    আরও পড়ুন: রবিবারও প্রবল দুর্যোগ কলকাতা সহ একাধিক জেলায়? সতর্ক করল হাওয়া অফিস

    পরে ঘটনাস্থলে পুলিশের বিপর্যয় মোকাবিল দল দীর্ঘ ক্ষণের চেষ্টায় উদ্ধার করে দুই কিশোরকে হাসপাতালে পাঠায়৷ পুষ্পেনকে পাঠানো হয় নিকটবর্তী একটি বেসরকারি হাসপাতালে৷ তার বাবা পীযূষ সাধুখাঁ উল্টোডাঙা ট্রাফিক গার্ডের অ্যাডিশনাল ওসি বলে জানা গিয়েছে৷ হাসপাতালে নিয়ে যাওয়া হলে ১৪ বছর বয়সি পুষ্পেনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা৷ অন্যদিকে আর এক রোয়িং ছাত্র সৌরদীপকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে৷ তাকেও মৃত বলে ঘোষণা করা হয়৷

    আরও পড়ুন: মর্মান্তিক! কালবৈশাখীর তাণ্ডবে রবীন্দ্র সরোবরে নিহত ২ কিশোর রোয়িং শিক্ষার্থী

    জানা গিয়েছে, পুষ্পেন ও সৌরদীপ যেখানে পড়ে যায় নৌকা থেকে, সেখানে রবীন্দ্র সরোবর প্রায় ২০ ফুট গভীর৷ রবিবার তাদের রোয়িং প্রতিযোগিতাও ছিল৷ তাই বিকেলে প্রশিক্ষণ চলছিল তাঁদের। ক্লাব কর্তৃপক্ষের দাবি, তাঁরা ঝড় শুরু হওয়ার আগেই রোয়িং করতে শুরু করেছিল৷ কিন্তু তারই মাঝে ঘটে গেল দুর্ঘটনা।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Kolkata Weather, Rabindra Sarobar, Rain Thunderstorm

    পরবর্তী খবর