পথে প্রেসিডেন্সির পড়ুয়ারা, হিন্দু হোস্টেল পেতে চাকরি যাওয়া কর্মীদের নিয়েই মিছিল

পথে প্রেসিডেন্সির পড়ুয়ারা, হিন্দু হোস্টেল পেতে চাকরি যাওয়া কর্মীদের নিয়েই মিছিল
পথে প্রেসিডেন্সির ছাত্ররা৷ নিজস্ব চিত্র

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাস থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করেন তাঁরা। মূলত হিন্দু হোস্টেলের ৩,৪ ও ৫ নং ওয়ার্ড ফেরানোর দাবি সহ একাধিক দাবি নিয়ে এই মিছিল হয়।

  • Share this:

#কলকাতা: হিন্দু হোস্টেল ইস্যুতে এবার পথে নামলেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে ধর্মতলা পর্যন্ত মহামিছিল করলেন ছাত্ররা। মিছিল থেকে আন্দোলন চালিয়ে যাওয়ার বার্তা দিলেন হোস্টেলের আবাসিকরা।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাস থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করেন তাঁরা। মূলত হিন্দু হোস্টেলের ৩,৪ ও ৫ নং ওয়ার্ড ফেরানোর দাবি সহ একাধিক দাবি নিয়ে এই মিছিল হয়। শুধু হিন্দু হোস্টেল নয়, গার্লস হোস্টেলেরও একাধিক অভিযোগ নিয়ে ছাত্ররা এই মিছিলে সামিল হন।

একমাসেরও বেশি সময় ধরে হিন্দু হোস্টেল ফেরানোর দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন হোস্টেলের আবাসিক-সহ পড়ুয়ারা। টানা আন্দোলনের জেরে কলেজ স্ট্রিটের বদলে নিউটাউন ক্যাম্পাস থেকেই প্রশাসনিক কাজ পরিচালনা করবেন বলে ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়েছেন উপাচার্য অনুরাধা লোহিয়া।

দিন কয়েক আগে উপাচার্য অনুরাধা লোহিয়াকে টানা ৩৬ঘন্টা ঘেরাও করেছিলেন আন্দোলনকারী পড়ুয়ারা। তার জেরে অসুস্থ বোধ করায় ক্যাম্পাস ছাড়তে বাধ্য হন উপাচার্য। চিকিৎসকদের পরামর্শে কয়েকদিন বিশ্রামে থাকলেও তারপর থেকে আর কলেজস্ট্রিট ক্যাম্পাস যাননি উপাচার্য। বদলে নিউটাউন ক্যাম্পাস থেকেই প্রশাসনিক কাজকর্ম পরিচালনার সিদ্ধান্ত নেন।

বিশ্ববিদ্যালয়ের তরফে হিন্দু হোস্টেল নিয়ে় নতুন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়েছে নাকি তা নিয়ে এ দিন কর্তৃপক্ষ কোনো মন্তব্য করতে চাননি।

Somraj Bandopadhyay

First published: March 3, 2020, 7:54 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर