Home /News /kolkata /
Poila Baisakh Special Menu: নববর্ষের ভুরিভোজ হোক বিরিয়ানিতে, শহরের এই রেস্তোরাঁয় হবে ফুড ফেস্টিভ্যাল! জানুন

Poila Baisakh Special Menu: নববর্ষের ভুরিভোজ হোক বিরিয়ানিতে, শহরের এই রেস্তোরাঁয় হবে ফুড ফেস্টিভ্যাল! জানুন

Poila Baisakh Special Menu

Poila Baisakh Special Menu

তবে বিরিয়ানির প্রতি একটা বাড়তি দুর্বলতা রয়েছে ঠিকই। (Poila Baisakh Special Menu)

  • Share this:

#কলকাতা: বাঙালির বারো মাসে তেরো পার্বণ। আমাদের উদযাপনের শেষ নেই। আমরা উৎসব করার ছুতো খুঁজি। আর সেই বাঙালির নববর্ষ, একটা বিশেষ কিছু তো হতেই হবে। আর বাঙালির উৎসব মানেই কব্জি ডুবিয়ে খাওয়া-দাওয়া। তবে নববর্ষ মানেই যে ভাত, ডাল, ঘরোয়া খাবার এমন নয়। বাঙালি খাদ্যাবাস-এ ঢুকে গিয়েছে চাইনিজ, ইতালিয়ান, লেমনিজ আরো ভিন দেশ, ভিন রাজ্যের লোভনীয় সব খাবার। তবে বিরিয়ানির প্রতি একটা বাড়তি দুর্বলতা রয়েছে ঠিকই। (Poila Baisakh Special Menu)

উৎসবের দিন, ছুটির দিন, রান্না-বাটির পাঠ বাড়িতে না হলেই ভাল। এই দিনে হেঁশেলে যেতে তেমন ইচ্ছে করবে না, তাই তো। বেশি না ভেবে রেস্তোরাঁয় মোগলাই খানা দিয়ে ভোজ সারলেই হয়। কিংবা অর্ডার করে  বাড়িতে আড্ডা দিতে দিতে খান-পান সেরে ফেলুন। সেই কথা মাথায় রেখে করিম'স কলকাতা আয়োজন করেছে পয়লা বৈশাখ ভুরিভোজ। সেক্টর ফাইভ, ধর্মতলা ও চিনার পার্ক, তিনটি আউটলেট-এ দুপুর ১২.৩০ থেকে রাত ১১.৬৫ পর্যন্ত পাওয়া যাবে বিশেষ সব পদ।

আরও পড়ুন: ডাক্তাররা চোখ টেনেই শরীরের হিমোগ্লোবিন দেখেন, কীভাবে রক্তের ঘাটতি মেটাবেন জানেন?

স্টার্টার্স থেকে শেষ পাতের ডেজার্ট থাকছে পাত পেরে খাওয়ার সব আয়োজন। প্রথম পাতে সব সময় যে ধরনের কাবাব পাওয়া যায় তা তো থাকছেই,  তার সঙ্গে থাকছে চিকেন পিলি মিরচ টিক্কা, পমফ্রেট তন্দুরি-র মতো জিভে জল আনা সব পদ। মেন কোর্সে থাকছে স্পেশ্যাল রান বিরিয়ানি, মটন দম বিরিয়ানি, দম দাহিওয়ালা চিকেন, কিমা ফ্রাই, ফিশ জাফরানি, চিকেন ভুনা, চিকেন মুস্সালম, চিকেন আখবরি, পানির মাখনওয়ালার মতো দারুণ পদ। এই সব খেয়ে যদি পেটে জায়গা থাকে, কিংবা যদি মিষ্টি মুখ করতে চান, তাহলেও অপশন রয়েছে। রয়েছে মালাই ফিরনি ও ক্যারামেল কাস্টার্ড-এর মতো ডেজার্ট।

আরও পড়ুন: কড়া লকডাউনে জল-খাবারের অভাব, সাংহাইয়ে ঘরের জানালা থেকে চিৎকার বাসিন্দাদের! দেখুন ভয়াবহ ভিডিও

এখানে শেষ নয় হোম ডেলিভারিতেও থাকছে বিশেষ ছাড়। নববর্ষের বিশেষ পদগুলো খেলে একজনের জন্য দিতে হবে ৯০০ টাকা সঙ্গে অতিরিক্ত কর। এই ফুড ফেস্টিভ্যালে চলবে ১৪-১৭ এপ্রিল।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Poila Baisakh

পরবর্তী খবর