Home /News /international /
Viral Video: কড়া লকডাউনে জল-খাবারের অভাব, সাংহাইয়ে ঘরের জানালা থেকে চিৎকার বাসিন্দাদের! দেখুন ভয়াবহ ভিডিও

Viral Video: কড়া লকডাউনে জল-খাবারের অভাব, সাংহাইয়ে ঘরের জানালা থেকে চিৎকার বাসিন্দাদের! দেখুন ভয়াবহ ভিডিও

Viral Video

Viral Video

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সাংহাইয়ের এমন ভয়ঙ্কর দৃশ্য। এমনকী স্থানীয় প্রশাসনের সঙ্গে গোলমালেও জড়িয়ে পড়েছেন স্থানীয়রা। (Viral Video)

  • Share this:

    #সাংহাই: করোনাভাইরাসের নতুন আতঙ্কে ভয়াবহ পরিস্থিতি চিনে। সাংহাই-সহ একাধিক স্থানে চলছে কড়া লকডাউন। রাস্তায় বেরোতে পারছেন না কেউ, খাবার ও জলের অভাব দেখা দিয়েছে। দোকানগুলিতেও খাদ্যাভাব শুরু হয়েছে। তীব্র হতাশা ও আতঙ্কে চিৎকার করছেন ঘরবন্দি মানুষ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সাংহাইয়ের এমন ভয়ঙ্কর দৃশ্য। এমনকী স্থানীয় প্রশাসনের সঙ্গে গোলমালেও জড়িয়ে পড়েছেন স্থানীয়রা। (Viral Video)

    সাংহাইতে গত এপ্রিল থেকে চলছে কড়া লকডাউন। সাংহাইতে হু হু করে বাড়ছিল সংক্রমণ। তাই 'জিরো কোভিড'‌ পলিসি নিয়েছে প্রশাসন। বাসিন্দাদের ঘর থেকে বেরতে নিষেধ করা হয়েছে। জনস্বাস্থ্য আধিকারিক এরিক ফেইজি ডিং চিৎকারের ঘটনার বেশ কয়েকটি ভিডিও পোস্ট করেছেন। ক্যাপশনে তিনি বলেছেন, '‌কড়া লকডাউনে জনগণ হতাশ। বেশিদিন জনগণকে এভাবে চেপে রাখা যাবে না।'

    আরও পড়ুন: পুলিশ ধরল দুই দালালকে, তৃতীয়জন যা নিয়ে পালাল, অবিশ্বাস্য!

    আরও পড়ুন: পঞ্জিকা ১২ এপ্রিল: দেখুন নক্ষত্রযোগ, শুভ মুহূর্ত, রাহুকাল এবং দিনের অন্য লগ্ন

    সাংহাই চিনের অন্যতম অর্থনৈতিক সমৃদ্ধ শহর। প্রায় তিন কোটি মানুষের বসবাস এখানে। করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে কড়া লকডাউন ঘোষণা করেছে সরকার। ফলে প্রায় সব মানুষ গৃহবন্দি। বাসিন্দাদের উপর নজরদারির জন্য ড্রোন ক্যামরা ব্যবহার করছে পুলিশ, প্রশাসন। এত কড়াকড়ির ফলে ক্রোধে, ভয়ে এবং দুর্ভোগে বাড়ি থেকেই সরকারের বিরুদ্ধে চিৎকার করে প্রতিবাদ জানাচ্ছেন শহরের বাসিন্দারা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একাধিক ভিডিওতে দেখা যাচ্ছে, বাড়ির দরজা, জানালা, ছাদ থেকে চিৎকার করছেন মানুষ।

    ‌পরিস্থিতি এমনই যে, বড় বড় সুপারমার্কেটেও মিলছে না নিত্যপ্রয়োজনীয় জিনিস। ফলে কোথাও সামান্য সরবরাহ এলেই সকলে তার উপর ঝাঁপিয়ে পড়ছেন। সোশ্যাল মিডিয়াতেও এমন ভিডিও, ছবি ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, কীভাবে সাংহাইয়ের বাসিন্দারা খাবারের সন্ধানে সুপারমার্কেটে রীতিমতো লুটপাট চালাচ্ছেন।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: China, Coronavirus

    পরবর্তী খবর