Home /News /kolkata /
Partha Chatterjee: ধরনার ৫০১ দিন, অবশেষে অপসারিত পার্থ!

Partha Chatterjee: ধরনার ৫০১ দিন, অবশেষে অপসারিত পার্থ!

আন্দোলনের ৫০১ দিনে অপসারিত পার্থ

আন্দোলনের ৫০১ দিনে অপসারিত পার্থ

Partha Chatterjee: পার্থ চট্টোপাধ্যায়ের অপসারণ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ''পার্থদার কাছে যে যে দফতরগুলি ছিল, সেগুলি আপাতত আমার কাছে আসছে।''

  • Share this:

    #কলকাতা: বছর ঘুরে গিয়েছে সেই কবে, মেয়ো রোডে এখনও অবস্থানে বসে রয়েছেন SSC চাকরিপ্রার্থীরা। ঝড়, জল, বৃষ্টি, রোদ উপেক্ষা করেই তাঁরা চালিয়ে যাচ্ছেন নিজেদের লড়াই। কী আশ্চর্য সমাপতন! যে মন্ত্রীর বিরুদ্ধে বারবার মুখ খুলেছেন চাকরিপ্রার্থীরা, সেই পার্থ চট্টোপাধ্যায় এখন ইডি হেফাজত। তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে নগদ প্রায় ৫০ কোটি টাকা, কেজি-কেজি সোনা, বিদেশি মুদ্রা... আর চাকরি প্রার্থীদের আন্দোলন যেদিন ৫০১ দিনে পড়ল, ঠিক সেদিনই রাজ্যের মন্ত্রিসভা থেকে অপসারণ করা হল পার্থ চট্টোপাধ্যায়কে। চাকরিপ্রার্থীরা অবশ্য বলছেন, এই ঘটনা তাঁদের নৈতিক জয় হতে পারে, কিন্তু তাঁদের শেষ দাবি, 'চাকরি'!

    ঘটনাচক্রে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সঙ্গে এদিনই কথা হয়েছে চাকরিপ্রার্থীদের। মেয়ো রোডে ধরনা মঞ্চে অবস্থানকারীদের সঙ্গে আগামীকাল অর্থাৎ শুক্রবার এসে তিনি দেখা করবেন বলে সূত্রের খবর। বৃহস্পতিবারই আন্দোলনকারীদের নেতা শহিদুল্লার সঙ্গে ফোনে কথা বলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ধর্মতলায় গিয়ে নিজে চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বলেন।

    আরও পড়ুন: তিন মন্ত্রী পদ থেকেই অপসারিত পার্থ চট্টোপাধ্যায়!

    এদিন পার্থ চট্টোপাধ্যায়ের অপসারণ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ''পার্থদার কাছে যে যে দফতরগুলি ছিল, সেগুলি আপাতত আমার কাছে আসছে। হয়ত কিছুই করব না, কিন্তু যেহেতু যতক্ষণ নতুন করে মন্ত্রিসভা গঠন না করছি... তাই পার্থদাকে রেহাই দিয়েছি। এই দফতরগুলো আমার কাছে এসেছে।'' বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠক ছিল। সেই বৈঠক থেকে বেরিয়ে তেমন করে কিছুই বলেননি মুখ্যমন্ত্রী।

    আরও পড়ুন: দিলীপের বিস্ফোরক দাবি, সৌগতর পাল্টা হুঙ্কার! সব আলোচনায় অর্পিতার রথতলার রঙিন ফ্ল্যাট

    সরকার তরফে একদিকে যখন তিনটি দফতর থেকে সরিয়ে দেওয়া হল, তখন বিষয়টি নিয়ে কী হতে চলেছে শাসক দল তৃণমূল কংগ্রেসের অবস্থান? এই নিয়ে রাজনৈতিক ও অরাজনৈতিক মহলে চলছে জোর চর্চা। ইতিমধ্যেই মুখ খুলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু দলের কী অবস্থান তা এখনও স্পষ্ট করেননি তৃণমূল হাইকম্যান্ড। এই পরিস্থিতিতে আজই দলের শৃঙ্খলা রক্ষা কমিটির বৈঠকে ডেকেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিকেল পাঁচটায় বৈঠক হতে চলেছে তৃণমূল ভবনে। এই বৈঠকে পার্থ চট্টোপাধ্যায় নিয়ে দলের অবস্থান জানাতে পারে তৃণমূল, এমনটাই জল্পনা রাজনৈতিক মহলের।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Partha Chatterjee, SSC Candidates

    পরবর্তী খবর