Home /News /kolkata /
Agnipath || অগ্নিপথের বিরোধিতা করে ভারত বনধের ডাক, রাজ্যের তরফে সতর্কতামূলক পদক্ষেপ

Agnipath || অগ্নিপথের বিরোধিতা করে ভারত বনধের ডাক, রাজ্যের তরফে সতর্কতামূলক পদক্ষেপ

অগ্নিপথ বিক্ষোভে জ্বলছে দেশের বিভিন্ন প্রান্ত৷ Photo-ANI

অগ্নিপথ বিক্ষোভে জ্বলছে দেশের বিভিন্ন প্রান্ত৷ Photo-ANI

স্বরাষ্ট্র দফতরের তরফে জানানো হয়েছে, রাজ্য বনধ্কে সমর্থন করে না। আইন-শৃঙ্খলা বজায় রাখার জন্য সব রকমের ব্যবস্থা নিতে হবে।

  • Share this:

#কলকাতা: অগ্নিপথের বিরোধিতা করে ভারত বনধের ডাক দিল কয়েকটি সংগঠন। এ বিষয়ে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে প্রতিটি ডিভিশনাল কমিশনার, প্রতিটি থানার আইসি, প্রতিটি জেলার পুলিশ সুপারকে। নবান্নের তরফে জানানো হয়েছে, রাজ্য বনধ্কে সমর্থন করে না। আইন-শৃঙ্খলা বজায় রাখার জন্য সব রকমের ব্যবস্থা নিতে হবে। প্রতিটি সরকারি অফিসে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখতে হবে। কেন্দ্রীয় সরকারি অফিসগুলিতেও একইভাবে নিরাপত্তা ব্যবস্থা রাখতে হবে।কোনওরকম হিংসাত্মক কার্যকলাপ বরদাস্ত করা হবে না৷ আগামিকালের বনধকে কেন্দ্র করে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়ার নির্দেশ  দেওয়া হয়েছে রাজ্যের তরফে।

নতুন সামরিক নিয়োগ অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে দেশজুড়ে ব্যাপক প্রতিবাদের মধ্যে, কংগ্রেস নেতা রাহুল গান্ধি রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র আক্রমণ করেছেন। রাহুলের অভিযোগ দেশের প্রধানমন্ত্রী বারবার চাকরির মিথ্যা আশা দিয়ে যুবকদের বেকারত্বের ‘অগ্নিপথে’ হাঁটতে বাধ্য করেছেন। রাহুল আরও জানান, আট বছরে ১৬ কোটি চাকরি দেওয়ার কথা থাকলেও দেশের যুব প্রজন্ম কেবল ‘তেলেভাজা ভাজা’ সম্পর্কে জ্ঞান লাভ করেছে। কংগ্রেস সাংসদ এবং সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি বঢরা সহ শীর্ষ নেতারা অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে প্রতিবাদকারী যুবকদের সঙ্গে সংহতি প্রকাশ করে যন্তর মন্তরে ‘সত্যাগ্রহে’ বসেছেন।

আরও পড়ুন- কৃষি আইন তুলে কেন্দ্রকে খোঁচা, অগ্নিপথও প্রত্যাহার করতেই হবে, দাবি রাহুল গান্ধির

কেন্দ্র শনিবার অগ্নিপথ অবসরপ্রাপ্তদের জন্য প্রতিরক্ষা মন্ত্রক এবং আধাসামরিক বাহিনীতে শূন্য পদে ১০ শতাংশ সংরক্ষণ সহ বেশ কয়েকটি ঘোষণা করেছে। বহু রাজ্যে নতুন সামরিক নিয়োগ প্রকল্পের বিরুদ্ধে যে হিংসাত্মক বিক্ষোভ এবং বিরোধীদের অগ্নিপথ প্রত্যাহারের দাবি তা প্রশমিত করার লক্ষ্যেই কেন্দ্রের এই সিদ্ধান্ত।

Published by:Rachana Majumder
First published:

Tags: Agnipath, Agnipath military recruitment, West Bengal news

পরবর্তী খবর