Home /News /kolkata /
Calcutta University: কলকাতা বিশ্ববিদ্যালয়ে আসন বৃদ্ধি নয়, সিদ্ধান্ত জানিয়ে দিল কর্তৃপক্ষ

Calcutta University: কলকাতা বিশ্ববিদ্যালয়ে আসন বৃদ্ধি নয়, সিদ্ধান্ত জানিয়ে দিল কর্তৃপক্ষ

কলকাতা বিশ্ববিদ্যালয়ের ফাইল ছবি।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের ফাইল ছবি।

Calcutta University: কলকাতা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, বর্তমান পরিস্থিতিতে কলকাতা বিশ্ববিদ্যালয় কোনও আসন বাড়ানো হবে না।

  • Share this:

#কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ের (Calcutta University) স্নাতকোত্তর স্তরে আসন বাড়ছে না। সোমবার প্রবল বিক্ষোভের পর মঙ্গলবার সিদ্ধান্তের কথা জানিয়ে দিল বিশ্ববিদ্যালয় (Calcutta University) কর্তৃপক্ষ। সোমবার কলকাতার বিশ্ববিদ্যালয়ে (Calcutta University) প্রবল বিক্ষোভ দেখান পড়ুয়ারা। তাঁদের দাবি ছিল, স্নাতকোত্তর স্তরে আসনও বৃদ্ধি করতে হবে, যাতে সকলেই ভর্তি হতে পারে। সেই নিয়ে উপাচার্যকে ঘেরাও করেও রাখা হয়।

ছাত্রদের অভিযোগ ছিল, ক্যাম্পাসে পুলিশ ঢুকে অনৈতিক ভাবে ছাত্রদের সরিয়ে দিয়েছে। সামান্য ধস্তাধস্তি হয়েছে বলেও ছাত্ররা দাবি করে। তার পর থেকে বিশ্ববিদ্যালয়ের গেটের বাইরে পোস্টার নিয়ে স্লোগান দিতে থাকেন। তাঁদের দাবি ছিল, আসন বৃদ্ধির বিষয়ে তাঁরা বিশ্ববিদ্যালয়ের (Calcutta University) উপাচার্যের সঙ্গে কথা বলতে চান। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি।

আরও পড়ুন: প্রজাতন্ত্র দিবসে রেড রোডে থাকছে নেতাজি বিষয়ক ট্যাবলো, প্রস্তুতি তুঙ্গে

মঙ্গলবার সেই সূত্রেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের (Calcutta University) পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, বর্তমান পরিস্থিতিতে কলকাতা বিশ্ববিদ্যালয় কোনও আসন বাড়ানো হবে না। কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার সমস্ত বিভাগের ফ্যাকাল্টি কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে গত কালকের ঘটনারও প্রতিবাদ জানাচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অভিযোগ, সোমবার বহিরাগতরা বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করেছে।

আরও পড়ুন: উন্নয়নের প্রতিশ্রুতি রাখতে ব্যর্থ দল, বিজেপি ছাড়লেন অভিনেতা বনি সেনগুপ্ত

সোমবার সারাদিনই ছাত্রবিক্ষোভে উত্তাল ছিল কলেজ স্ট্রিটে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। পড়ুয়ারা ক্রমাগত স্লোগান দিচ্ছিলেন। তার মধ্যেই কিছুটা গোলমালও হওয়ারও সম্ভাবনা তৈরি হয়েছিল। যদিও বড় কোনও অশান্তি ঘটেনি।

Somraj Bandopadhayay

Published by:Uddalak B
First published:

Tags: Calcutta University, Student protest

পরবর্তী খবর