কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

খাস কলকাতায়! এবার সততার প্রতীক লেখা পোস্টার পড়ল 'বেসুরো' রাজীব বন্দ্যোপাধ্যায়ের নামে

খাস কলকাতায়! এবার সততার প্রতীক লেখা পোস্টার পড়ল 'বেসুরো' রাজীব বন্দ্যোপাধ্যায়ের নামে
সততার প্রতীক রাজীব বন্দ্যোপাধ্যায়! পোস্টার ঘিরে জল্পনা।

বনমন্ত্রীকে নিয়ে শহরে এই পোস্টার যথেষ্ট কৌতূহল তৈরি করেছে সাধারণ মানুষের মনে।

  • Share this:

#কলকাতা: এবার রাজীব বন্দ্যোপাধ্যায়ের নামে পোষ্টার। তাও আবার পোষ্টার পড়ল খোদ কলকাতা শহরে। তবে 'দাদার অনুগামী' নয়, এই পোস্টারে লেখা ' সততার প্রতীক'। বনমন্ত্রীকে নিয়ে শহরে এই পোস্টার যথেষ্ট কৌতূহল তৈরি করেছে সাধারণ মানুষের মনে।

সম্প্রতি রাজ্য রাজনীতিতে, ভোটবাজারেপোস্টার'একটি রহস্যময় চরিত্র হয়ে উঠেছে। শুভেন্দু অধিকারীর গতিবিধি নিয়ে বেশ কিছুদিন ধরে আলোচনার তুঙ্গে। তিনি তৃণমূলে থাকছেন না কি চলে যাচ্ছেন তা নিয়ে কৌতুহল সব মহলেই। এসবের মাঝেই রাজ্যের প্রায় সব জেলায় পোস্টার পড়তে শুরু করে শুভেন্দু অধিকারীকে নিয়ে। এই পোস্টারে লেখা থাকছে,  'আমরা দাদার অনুগামী'। কিন্তু এই অনুগামীরা কে বা কারা তার কোনও হদিস পাওয়া যাচ্ছে না। রাজ্যের সদ্য প্রাক্তন পরিবহনমন্ত্রীও এই নিয়ে মুখ খোলেননি। তবে পোস্টার রাজনীতি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এই নিয়ে আলোচনাও রয়েছে তুঙ্গে।

এবার সেই পোস্টার রাজনীতিতে নাম জড়াল রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের। শনিবার এক সভায় রাজীববাবু বক্তব্য রাখতে গিয়ে এমন কিছু কথা বলেন যার জেরে তাঁকে ঘিরেই সরগরম হয়ে ওঠে রাজ্য রাজনীতি। ঠিক তার পরেরদিন সকাল বেলা উত্তর কলকাতার একাধিক জায়গায় পড়ল রাজীব বন্দ্যোপাধ্যায়ের ছবি-সহ পোস্টার। শ্যামবাজার, শোভাবাজার, কাঁকুড়গাছি সহ একাধিক জায়গায় পোস্টারগুলি রবিবার সকালে দেখতে পায় পথচলতি মানুষ। বনমন্ত্রীকে নিয়ে লেখা পোষ্টার গুলোর লেখাও বেশ আকর্ষণীয়। কোনও পোস্টারে রাজীব বন্দ্যোপাধ্যায় এর ছবির নিচে লেখা 'সততার প্রতীক'। আবার কোনওটায় লেখা 'কাজের মানুষ কাছের মানুষ', আবার কোনওটায় ' ছাত্র যুব সমাজের নয়নের মণি'।

তবে দাদার অনুগামী লেখা পোস্টারগুলোর মত নয়,  কারা কাজটি করেছে পোস্টার গুলোতে তা পরিষ্কার লেখা রয়েছে। কিছু পোস্টারে লেখা রয়েছে ইস্ট ক্যালকাট 'স্পোর্টস লাভার অ্যাসোসিয়েশন'। আবার কিছু পোস্টারে লেখা রয়েছে 'উত্তর কলকাতা উন্নয়ন পরিষদ' এর নাম। ফলে কারা রাজীব বন্দ্যোপাধ্যায়ের অনুগামী বা অনুরাগী তা স্পষ্ট। রাজ্যে বিধানসভা ভোট আর মাত্র কয়েক মাস বাকি। তার আগে পথচলতি মানুষের মধ্যে বনমন্ত্রীকে নিয়ে এই ধরনের পোস্টার যথেষ্ট কৌতুহল তৈরি করেছে।

Published by: Arka Deb
First published: December 6, 2020, 4:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर