June Malia: বিজেপি প্রার্থীকে মিষ্টিমুখ থেকে শান্তিবার্তা, জুনের 'অন্য' রাজনীতিতে মুগ্ধ মেদিনীপুর

জুনে মুগ্ধতা..

গোটা রাজ্যের সব জয়ী প্রার্থীর মধ্যেও আলাদা করে নজরে পড়েছেন জুন মালিয়া (June Malia)। কারণ তার 'আশাতীত' সৌজন্য। ভোটের ফল প্রকাশের পর বুধবার মিষ্টি হাতে জুন পৌঁছে গিয়েছিলেন পরাজিত বিজেপি প্রার্থী শমিতকুমার দাসের বাড়িতে।

  • Share this:

    #কলকাতা: টলিউডের প্রথম সারির মুখ। মমতা বন্দ্যোপাধ্যায়ের তারকা বৃত্তে তাঁকে দেখা গেলেও রাজনীতির পরিবেশে তেমন আনাগোনা ছিল না তাঁর। কিন্তু এবারের 'কঠিন' বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) কঠিনতর মেদিনীপুরে তাঁকেই লড়তে পাঠিয়েছিলেন তৃণমূল নেত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে বড়সড় হাসি ফুটিয়েছেন জুন মালিয়া (June Malia)। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সংসদীয় এলাকা থেকে তৃণমূলকে জিতিয়ে এনেছেন জুন। যতই মমতা বন্দ্যোপাধ্যায়ই ২৯৪ আসনে তৃণমূলের মুখ হোন, গোটা ভোটপর্বে জুনের মেদিনীপুরের মাটি কামড়ে পড়ে থাকা মেদিনীপুরের দলীয় কর্মীদের রীতিমতো চাঙ্গা করে দিয়েছিল। মানুষও আস্থা দেখিয়েছেন জুনের উপর। ভোটের ফলই তার প্রমাণ।

    কিন্তু গোটা রাজ্যের সব জয়ী প্রার্থীর মধ্যেও আলাদা করে নজরে পড়েছেন জুন মালিয়া। কারণ তার 'আশাতীত' সৌজন্য। ভোটের ফল প্রকাশের পর বুধবার মিষ্টি হাতে জুন পৌঁছে গিয়েছিলেন পরাজিত বিজেপি প্রার্থী শমিতকুমার দাসের বাড়িতে। ফুল-মিষ্টি দিয়ে শুভেচ্ছা জানানোর পাশাপাশি শমিতকে ভাইফোঁটা দেওয়ার কথাও জানিয়েছেন তিনি। ফল পরবর্তী বাংলায় যখন দিকেদিকে অশান্তির ছবি, জুন সেখানে সৌজন্যের নতুন নজির গড়লেন, তা বলাই যায়।

    বৃহস্পতিবার বিধায়ক হিসেবে শপথ নিয়েছেন জুন। আর শপথ গ্রহণ অনুষ্ঠান থেকে বেরিয়েও তিনি বলেন, 'আমি এলাকায় গিয়ে কথা বলে এসেছি। কোনও অশান্তি হয়নি৷ হবে না। কোভিডের বিরুদ্ধে হাতে হাত মিলিয়ে কাজ করা এখন মূল লক্ষ্য।' মুখের কথা নয়, বাস্তবে হাতে হাত মিলিয়ে কাজ করার বার্তা নিয়েই তিনি পৌঁছে গিয়েছিলেন বিজেপি প্রার্থীর বাড়িতেও।

    পরাজিত বিজেপি প্রার্থীর বাড়িতে গিয়ে জুন বলেছেন, 'অশান্তি চাই না আমাদের এলাকায়। শান্তি চাই সকলে। আমরা দু’জনেই শান্তির বার্তা দিতে চাই দুই দলের কর্মী সমর্থকদের। এলাকার উন্নয়নেও দু'পক্ষ একসঙ্গে কাজ করব।' পাশে থাকার কথা জানিয়েছেন শমিতও। বলেছেন 'উনি (জুন মালিয়া) আমার দিদি। ওঁর অভিনয়ও ভালো লাগে। এলাকার বিধায়ক এখন উনি। এক সঙ্গে কাজ করার বিষয়ে আমাদের মধ্যে কথা হয়েছে।' এরপর বিধানসভায় দাঁড়িয়েও জুনের বার্তা মন জিতেছে সকলের।

    Published by:Suman Biswas
    First published: