Home /News /kolkata /
Mamata Banerjee on Agneepath: সেনার নামে ক্যাডার তৈরি করছে বিজেপি, 'অগ্নিপথ' নিয়ে রণংদেহী মমতা

Mamata Banerjee on Agneepath: সেনার নামে ক্যাডার তৈরি করছে বিজেপি, 'অগ্নিপথ' নিয়ে রণংদেহী মমতা

অগ্নিপথ নিয়ে সরব মমতা

অগ্নিপথ নিয়ে সরব মমতা

Mamata Banerjee on Agneepath: শুরু থেকেই ‘অগ্নিপথ’ প্রকল্প এবং ‘অগ্নিবীর’দের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলছে বিরোধীরা। সোমবার দেশ জুড়ে পালিত হচ্ছে ভারত বন্‌ধও।

  • Share this:

#কলকাতা: এবার কেন্দ্রের অগ্নিপথ প্রকল্প নিয়ে গর্জে উঠলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এমনিতেই কেন্দ্রের এই প্রকল্প নিয়ে সুর চড়িয়েছে তৃণমূল। এবার সরাসরি মোদি সরকারকে আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী। এদিন বিধানসভায় বক্তব্য রাখতে গিয়ে অগ্নিপথ প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, ''অগ্নিপথ প্রকল্পে চার বছরের যে চাকরি, তা সেনার চাকরি নয়। এটি সেনাবাহিনীর তরফ থেকে ঘোষণা করা হয়নি, ঘোষণা করা হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে। চার বছরের চাকরির নামে ২০২৪-এর আগে নিজেদের ক্যাডার তৈরি করতে চাইছে বিজেপি।

শুরু থেকেই ‘অগ্নিপথ’ প্রকল্প এবং ‘অগ্নিবীর’দের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলছে বিরোধীরা। সোমবার দেশ জুড়ে পালিত হচ্ছে ভারত বন্‌ধও। ঠিক সেই সময়ই বিধানসভায় দাঁড়িয়ে মমতা বলেন, ‘‘চার বছরের চাকরি চলে গেলে কী হবে, কেউ জানে না। অথচ সবাই বন্দুক চালানোর লাইসেন্স পেয়ে গেল! সারা দেশে আগুন নিয়ে এইভাবে খেলা হচ্ছে।’’ মমতার সংযোজন, '' এটা সেনাবাহিনীর অপমান।''

আরও পড়ুন: 'আমি মুশকিল আসান, সব সমস্যার সমাধান করে দেব', চাকরি নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী

বিধানসভায় শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ নিয়েও এদিন মুখ খুলেছেন মমতা। বলেন, ''যদি এক লাখ চাকরি দিতে গিয়ে ১০০ ভুল হয়, তাহলে আমাকে সুযোগ দিতে হবে সংশোধন করার। ভুল করার অধিকারটাও একটা অধিকার। আমি একটা লোকের চাকরি খাই নি, খাবও না। চাকরি দিতে না পারি, চাকরি খাব? ২০২৪ এ মানুষই আপনাদের বুলডোজ করবে।''

আরও পড়ুন: বীভৎস, পাটক্ষেতে তৃণমূল নেতার এ কী অবস্থা! মধ্যরাতে হাড়হিম হয়ে গেল তপনবাসীর

প্রসঙ্গত, মমতার ভাষণ চলাকালীন শুভেন্দুর নেতৃত্বে বিজেপি নেতারা বিধানসভা থেকে ওয়াকআউট করেন। তৃণমূল সরকারকে ‘ঘুষখোর সরকার, আর নেই দরকার’ ধ্বনি দিতে দিতে ওয়াকআউট করেন সকলে। ২০ জুন দিনটিকে পশ্চিমবঙ্গ দিবস হিসেবে পালন করার ব্যানার নিয়ে রেড রোড ধরে শ্যামাপ্রসাদের মূর্তির উদ্দেশে রওনা দেন তাঁরা।

Published by:Suman Biswas
First published:

Tags: Agneepath Scheme, Mamata Banerjee, West Bengal news

পরবর্তী খবর