• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • MAMATA BANERJEE WORRIED ABOUT NORTH 24 PARGANAS PURBA MEDINIPUR AND DARJEELING COVID SITUATION SB

Mamata Banerjee on Covid: রাজ্যের ৩ জেলার করোনা পরিস্থিতি দুশ্চিন্তা মুখ্যমন্ত্রীর, নেই কলকাতা! তাহলে?

উদ্বিগ্ন মমতা

Mamata Banerjee on Covid: কলকাতাকে নিয়ে বরাবর চিন্তা থাকলেও মহানগরী বর্তমানে কোভিড যুদ্ধে অনেকটাই সামলে উঠেছে। কিন্তু তিনটি জেলা নিয়ে চিন্তা থেকেই যাচ্ছে। উদ্বেগ মমতা বন্দ্যোপাধ্যায়ের।

  • Share this:

    #কলকাতা: করোনার দ্বিতীয় ঢেউ পেরিয়ে ফের সুস্থতার পথে ফিরছে দেশ। কিন্তু এরই মধ্যে ফের আতঙ্কের ভ্রুকুটি নাচাচ্ছে ডেল্টা প্লাস (Delta Plus)। দ্বিতীয় ঢেউয়ের অভিঘাতের মধ্যেই দেশে কোভিডের তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। সেই তালে তাল মিলিয়ে বাংলাতেও সামান্য বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা। কিন্তু তবুও বাংলার পরিস্থিতি মোটের উপর কিছুটা নিয়ন্ত্রণেই। তবে, সামান্য আশার আলোর মাঝেই দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে রাজ্যের তিন জেলা উত্তর ২৪ পরগনা, দার্জিলিং এবং পূর্ব মেদিনীপুর। কলকাতাকে নিয়ে বরাবর চিন্তা থাকলেও মহানগরী বর্তমানে কোভিড যুদ্ধে অনেকটাই সামলে উঠেছে। কিন্তু তিনটি জেলা নিয়ে চিন্তা থেকেই যাচ্ছে।

    উত্তর ২৪ পরগনা, দার্জিলিং এবং পূর্ব মেদিনীপুরের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রীও। বুধবার করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী ভিডিও কনফারেন্স করেন। কেন ওই তিন জেলায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না, তা নিয়ে জেলাশাসকদের কাছে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। প্রয়োজনে আরও কড়া ব্যবস্থা নিতে হবে আপনাদের, জেলাশাসকদের উদ্দেশে এমনও বলেন মুখ্যমন্ত্রী।

    মঙ্গলবার রাজ্যে নতুন আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৮৫২, আর বুধবার তা বেড়ে হয়েছে ১ হাজার ৯২৫ জন। একই সঙ্গে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৩৮ জনের। সক্রিয় রোগীর সংখ্যায় তেমন হেরফেরও হয়নি। এই মুহূর্তে রাজ্যে অ্যাক্টিভ করোনা রোগী ২২ হাজার ৩৭৮ জন। রাজ্যে সুস্থতার হার ৯৭.৩২ শতাংশ।

    কিন্তু উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় ২১৬ জন আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে ৯ জনের। পূর্ব মেদিনীপুরে আক্রান্ত ১৪৪ জন, মৃত্যু যদিও ১ জনের, আবার দার্জিলিংয়ে সংখ্যাটা বেড়ে হয়েছে আক্রান্ত ১৬৯ এবং মৃত ৬ জন। ফলে পাহাড় থেকে সমতল, চিন্তায় রাখছে রাজ্যের তিন জেলাই।

    প্রসঙ্গত, গোটা দেশের জন্যই বর্তমানে চিন্তা হয়ে দাঁড়াচ্ছে করোনার ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট। দেশের আট জায়গায় ইতিমধ্যেই থাবা বসিয়েছে এই নতুন আতঙ্কের ভ্যারিয়েন্ট। যে কারণে দৈনিক আক্রান্তের সংখ্যা দেশে প্রায় ১৯ হাজার বেড়ে গিয়েছে। মহারাষ্ট্র, কেরালা ও মধ্যপ্রদেশে ইতিমধ্যেই থাবা বসিয়েছে Delta strain or B.1.617.2 variant। ইতিমধ্যেই রাজ্য সরকারগুলিকে এ বিষয়ে সতর্ক করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। যদিও সরকারি সূত্রে খবর, ইতিমধ্যেই আরও বেশ কয়েকটি রাজ্যে থাবা বসিয়েছে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট। তারই মধ্যে বাংলায় তিন জেলাকে নিয়ে চিন্তা থেকেই যাচ্ছে।

    Published by:Suman Biswas
    First published: