Home /News /kolkata /

Mamata Banerjee Mumbai Visit: মঙ্গলে উদ্ধব, বুধে শরদের কাছে মমতা! মুম্বইয়ে দিতে পারেন শাহরুখ-চমকও

Mamata Banerjee Mumbai Visit: মঙ্গলে উদ্ধব, বুধে শরদের কাছে মমতা! মুম্বইয়ে দিতে পারেন শাহরুখ-চমকও

মুম্বই যাচ্ছেন মমতা

মুম্বই যাচ্ছেন মমতা

Mamata Banerjee Mumbai Visit: মুম্বইয়ের শিল্প সম্মেলনেও যোগ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই শিল্প সম্মেলনে দেশের তাবড় তাবড় শিল্পপতিরা উপস্থিত থাকতে পারেন।

  • Share this:

    #কলকাতা: মঙ্গলবার, তিনদিনের মুম্বই সফরে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee Mumbai Visit)। সম্প্রতি দিল্লি গিয়ে মুখ্যমন্ত্রী নিজের মুম্বই সফরের কথা জানান। তবে নির্ধারিত সূচির থেকে একটু এগিয়ে আনা হয়েছে এই সফর। সূত্রের খবর, রবিবার দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, মুম্বই থেকেই জোটের সলতে পাকানোর কাজটা শুরু করতে চান। তবে, এই সফরে রাজনৈতিক 'মোলাকাত'-এর পাশাপাশি থাকছে রাজ্যে বিনিয়োগ নিয়ে আসার কাজও। মুম্বইয়ের শিল্প সম্মেলনেও যোগ দেবেন মুখ্যমন্ত্রী। এই শিল্প সম্মেলনে দেশের তাবড় তাবড় শিল্পপতিরা উপস্থিত থাকতে পারেন।

    জানা গিয়েছে, মুম্বইয়ের যে তিনটি বৈঠকের দিকে বিশেষ নজর দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, তার মধ্যে একটি শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে ও এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক। আর একটি বৈঠকও করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠক হতে পারে শাহরুখ খানের সঙ্গে।

    সূত্রের খবর, শরদ পাওয়ারের কাছে মমতা বন্দ্যোপাধ্যায় জানাবেন, বিজেপি-কে রুখতে কংগ্রেস এগিয়ে আসছে না। প্রসঙ্গত, শরদ পাওয়ারই জানিয়েছিলেন, সর্বভারতীয় স্তরে কংগ্রেসকে ছাড়া জোট সম্ভব নয়। কিন্তু কংগ্রেসের আচরণে যে বিরোধী জোটের পক্ষে ঠিক নয়, সেই অভিযোগ শরদ পাওয়ারের কাছে জানাবেন ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। এমনকী প্রমাণ–সহ বার্তা দেবেন শরদ পাওয়ারকে। পাওয়ারের সঙ্গে সেই বৈঠক আগামীকাল, বুধবার দুপুর তিনটের সময় হওয়ার কথা। শরদ পাওয়ারের বাড়িতেই সেই বৈঠকে যোগ দেবেন বাংলার মুখ্যমন্ত্রী।

    আরও পড়ুন: উত্তাল সংসদ, রাজ্যসভা থেকে তৃণমূল-সহ ওয়াক আউট বিরোধীদের

    জানা গিয়েছে, মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ মুম্বই এসে পৌঁছাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজো দেওয়ার কথা রয়েছে তাঁর। মহারাষ্ট্র মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে কিছুটা অসুস্থ রয়েছেন। যদিও বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর সাক্ষাৎ তাতে আটকে থাকবে না বলেই খবর। সব ঠিকঠাক থাকলে মঙ্গলবার সন্ধ্যেতেই সাক্ষাৎ হতে পারে দুজনের। যা জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

    আরও পড়ুন: বঙ্গ বিজেপি-তে প্রশান্ত কিশোরের গোপন লোক! মারাত্মক অভিযোগ তথাগত রায়ের

    এমনকী মমতা বন্দ্যোপাধ্যায়কে এদিন মুম্বই বিমানবন্দরে স্বাগত জানাতে যাবেন এনসিপি নেতা অজিত পাওয়ার। যদিও গোটা দেশের নজর থাকবে বুধবারের শিল্প সম্মেলনের দিকেও। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার শিল্প সম্ভাবনাকে তুলে ধরবেন ওই শিল্প সম্মেলনে। ওই বৈঠকে থাকবেন রাজ্যের মুখ্যসচিব, শিল্প সচিব সহ রাজ্য প্রশাসনের শীর্ষ আধিকারিকরাও। রাজ্য থেকেও ছয় সদস্যের শিল্প প্রতিনিধি দলও থাকবেন সেখানে। তালিকায় রয়েছেন হর্ষ নেওটিয়া সহ বাংলার প্রথম সারির শিল্পপতিরা। এরই মাঝে শাহরুখ খানের সঙ্গেও দেখা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Mamata Banerjee, Sharad Pawar, Uddhav Thackeray

    পরবর্তী খবর