Home /News /kolkata /
Mamata Banerjee: "বিধায়করা পায়ে হেঁটে ঘুরবেন, ব্যক্তি নয়, বড় দল", কর্মীদের কড়া নির্দেশ মমতার

Mamata Banerjee: "বিধায়করা পায়ে হেঁটে ঘুরবেন, ব্যক্তি নয়, বড় দল", কর্মীদের কড়া নির্দেশ মমতার

ধর্মতলায় বক্তব্য় রাখছেন মুখ্যমন্ত্রী

ধর্মতলায় বক্তব্য় রাখছেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee: মমতা নির্দেশ দিয়ে বলেন, গ্রামে গ্রামে সাধারণ কর্মীদের সাইকেল নিয়ে ঘুরতে হবে। সাধারণ মানুষের কাছে পৌঁছে যেতে হবে।

  • Share this:

#কলকাতা: সামনেই পঞ্চায়েত নির্বাচন। গ্রামে গ্রামে সংগঠন আরও জোরদার করতে হবে, সে দিকে নজর রয়েছে তৃণমূল নেতৃত্বের। সে দিকে তাকিয়েই সংগঠনের একেবারে তলার দিকের গঠনকে আরও জোরদার করতে নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় নেতাকর্মীদের কোনও কর্মপদ্ধতিতে যাতে গ্রামে-গ্রামে, ব্লকে-ব্লকে বিক্ষোভের পরিস্থিতি তৈরি না হয়, সেদিকে নজর রাখতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বার্তা বলে মনে করা হচ্ছে।

মমতা একুশে জুলাইয়ের মঞ্চ থেকে বলেন, আমার আজ কর্মীদের প্রতি কয়েকটি বার্তা আছে, আপনারা কেই না শুনে চলে যাবেন না। শুনবেন। তারপরেই একেবারে গ্রাম স্তরে সংগঠনের দিকে নজর দেওয়ার কথা বলেন মমতা। আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, যে খানে ডাকবেন, সংগঠনের কাজে, মানুষের কাছে থাকতে আমি পৌঁছে যাব। মমতা বলেন, আমি চাই আমার দলের কর্মীরা যেন সাইকেল নিয়ে গ্রামে গ্রামে ঘোরে।

আরও পড়ুন: আমি যা চাইছিলাম, বিজেপি নেতারা তাই করেছেন! একুশের মঞ্চে বিরাট ঘোষণা অভিষেকের

মমতা নির্দেশ দিয়ে বলেন, গ্রামে গ্রামে সাধারণ কর্মীদের সাইকেল নিয়ে ঘুরতে হবে। সাধারণ মানুষের কাছে পৌঁছে যেতে হবে। আমি চাই বিধায়করা পায়ে হেঁটে এলাকায় এলাকায় ঘুরবেন। আমি চাই আমাদের সাংসদরা রিক্সা করে এলাকায় এলাকায় ঘুরবেন। এলাকায় সাধারণ মানুষের কাছে বসতে হবে। চায়ের দোকানে বসে কথা বলতে হবে, সাধারণ মানুষকে দরকার হলে চা খাওয়াবেন, কিন্তু সেখানে মানুষের পাশে থাকবেন।

আরও পড়ুন: তৃণমূলের শহিদ দিবসেই বিজেপির 'বিজয় উৎসব'! লক্ষ্য দ্রৌপদী-অস্ত্রে বাজিমাত

পাশাপাশি মমতা বলেন, মনে রাখবেন ব্যক্তি নয়, দল অনেক বড়। দলের কথা সবার আগে ভাবতে হবে। আমি একুশে জুলাইয়ের চাঁদা নিয়ে কয়েকটি অভিযোগ পেয়েছি। এমন অভিযোগ পেলে চলবে না। কেউ দলের নাম করে কোনও টাকা তুলবেন না। এই নিয়ম মেনে চলতে হবে। মমতার কড়া নির্দেশ মূলত পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখেই বলে মনে করা হচ্ছে। গ্রাম স্তরে কোনও ভাবে যাতে এই নিয়ে ক্ষোভের পরিস্থিতি তৈরি না হয়, সেই কারণেই মমতার এই মন্তব্য বলে মনে করছেন অনেকে।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Uddalak B
First published:

Tags: Ekushe July, Mamata Banerjee

পরবর্তী খবর