Home /News /kolkata /
Mamata Banerjee: "৩০ হাজার চাকরি রেডি..." সুখবর দিলেন মমতা! কেন্দ্রের বিরুদ্ধে 'ব্লক' করার বিস্ফোরক অভিযোগ

Mamata Banerjee: "৩০ হাজার চাকরি রেডি..." সুখবর দিলেন মমতা! কেন্দ্রের বিরুদ্ধে 'ব্লক' করার বিস্ফোরক অভিযোগ

মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: নেতাজি ইনডোর স্টেডিয়ামে বৃহস্পতিবার স্টুডেন্ট ক্রেডিট কার্ডের একটি অনুষ্ঠানে কেন্দ্রের বৈমাতৃত্বসুলভ ব্যবহার নিয়ে সোচ্চার হন মমতা। পাশাপাশি রাজ্যের শিক্ষা ব্যবস্থার ভূয়সী প্রশংসা করেও সরব হন মুখ্যমন্ত্রী।

  • Share this:

#কলকাতা : এবার কেন্দ্রের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায় কেন্দ্রের তরফে বাংলাকে 'অর্থনৈতিকভাবে ব্লক' করা হচ্ছে রাজনৈতিক কারণে। নেতাজি ইনডোর স্টেডিয়ামে বৃহস্পতিবার স্টুডেন্ট ক্রেডিট কার্ড বিতরণের একটি অনুষ্ঠানে কেন্দ্রের বৈমাতৃত্বসুলভ ব্যবহার নিয়ে সোচ্চার হন মমতা। পাশাপাশি রাজ্যের শিক্ষা ব্যবস্থার ভূয়সী প্রশংসা করেও সরব হন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)।

কেন্দ্রের প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "১০০ দিনের কাজের টাকা ৬ মাস ধরে বন্ধ করে দেওয়া হয়েছে। ইউজিসি-র টাকা বন্ধ করে দিয়েছে। 'বাংলার বাড়ি'-র টাকা বন্ধ করে দিয়েছে।" তিনি আরও বলেন, "আমি হঠাৎ করে দেখছি রাজনৈতিক কারণে আমাদের আর্থিকভাবে ব্লক করা হচ্ছে। আমরা বুদ্ধি করে ১০ লক্ষ কাজ সৃষ্টি করেছি। 'জব ফেয়ার' করছি আমরা। ৩০ হাজার চাকরি হয়ে গেছে। যে কোনওদিন আনুষ্ঠানিকভাবে আমরা ওই চাকরিগুলি বণ্টন করে দেব।

আরও পড়ুন : ফের ঘূর্ণাবর্তের রক্তচক্ষু! উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপের সম্ভাবনা, আবহাওয়ার সব থেকে বড় আপডেট

একইসঙ্গে রাজ্যের নতুন প্রজন্মের উদ্যেশ্যে মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) বার্তা, "বাংলার মেধা সবচেয়ে গর্বের মেধা। আমার শুধু একটাই অনুরোধ সবাই যদি তোমরা বিদেশে চলে যাও তাহলে দেশটা কে চালাবে? রাজ্যটা কে চালাবে? তোমরা যাও, কিন্তু বিদেশে পড়ে দেশে ফিরে এসো।"

আরও পড়ুন : BJP সদস্যের 'যোগ', শিলিগুড়ির ৩ ত্রিশঙ্কু গ্রাম পঞ্চায়েতও শাসন করবে তৃণমূল? বাড়ছে সম্ভাবনা

মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) এদিন প্রশাসনিক কর্তাদের উদ্দেশে বলেন, "প্রতিটা দিন গুরত্বপূর্ন দিন। আমাদের বিবেককে আরও যদি বেশি করে জাগ্রত করে তোলা যায়। আমরা সবসময় নেগেটিভ কথাবার্তা নিয়ে কি করে বিতর্ক তৈরি করা যায় তা নিয়ে মাথা ঘামাই। সদর্থক কাজে আরও বেশি করে নিয়োজিত হতে হবে। কোথাও একটা কাজ করলে ভুলভ্রান্তি একটা দুটো হতে পারে। তবে জেনে শুনে নয়, কাজ করতে গিয়ে কেউ ভুল করে শুধরে নেওয়া যায়।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Chief Minister Mamata Banerjee, Student Credit Card

পরবর্তী খবর