Mamata Banerjee Party Meeting: মমতার বাড়িতে সোনালি, দলবদলুদের নিয়ে সিদ্ধান্ত কি ৫ জুনের বৈঠকে?

কী সিদ্ধান্ত নেবেন মমতা?

Mamata Banerjee: আগামী ৫ জুন তৃণমূল ভবনে সাংগঠনিক বৈঠক ডেকেছেন তৃণমূল নেত্রী। সেই বৈঠকে দলে ফিরতে চাওয়া পুরনো নেতাকর্মীদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে তৃণমূল সূত্রে খবর।

  • Share this:

    কলকাতা: বঙ্গ ভোটের ফলপ্রকাশের (West Bengal Election Result 2021) একমাসও হয়নি। এরই মধ্যে 'ঘর ওয়াপসির' বার্তা দিয়েছেন সোনালি গুহ, সরলা মুর্মু সহ একাধিক তৃণমূল ত্যাগী নেতা-নেত্রী। একুশের নির্বাচনের আগে টিকিট না পেয়ে অভিমানে তৃণমূল ছেড়েছিলেন একদা মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ছায়াসঙ্গী সোনালি গুহ (Sonali Guha)। কিন্তু ফল প্রকাশের পরপরই ক্ষমা চেয়ে বিজেপি ছেড়ে মমতার ছায়াতলে ফেরার ইচ্ছাপ্রকাশ করেছিলেন সাতগাছিয়ার প্রাক্তন বিধায়ক। তা নিয়ে ট্যুইটারে কাতর আর্জিও জানান সোনালি। সূত্রের খবর, এরপরই শনিবার কালীঘাটে সোনালি গুহকে ডেকে পাঠান মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ যদিও সেক্ষেত্রে পারিবারিক ছিল। কিন্তু মমতার ডাক পেয়ে আপ্লুত সোনালি। একইসঙ্গে সোনালির মতোই যাঁরা ফের তৃণমূলে ফিরতে চাইছেন, তাঁরাও এতে আশার আলো দেখছেন। এই আবহে আগামী ৫ জুন তৃণমূল ভবনে সাংগঠনিক বৈঠক ডেকেছেন তৃণমূল নেত্রী। সেই বৈঠকে দলে ফিরতে চাওয়া পুরনো নেতাকর্মীদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে তৃণমূল সূত্রে খবর।

    প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে নেতা-কর্মীদের বিজেপিতে যোগদান ছিল রোজকার ব্যাপার। সোনালি গুহ ছিলেন তাঁদের মধ্যে উল্লেখযোগ্য। কিন্তু ভোটের ফল প্রকাশ পাওয়ার পর থেকেই পুরনো দলেই ফিরতে চান অধিকাংশ নেতারা। সেই তালিকায় রাজীব বন্দ্যোপাধ্যায়, মুকুল পুত্র শুভ্রাংশু রায়, সব্যসাচী দত্তের মতো নেতাদের নিয়েও জল্পনা ছড়িয়েছে। এই পরিস্থিতিতে তৃণমূল নেত্রী দলে ফিরতে চাওয়া নেতাদের নিয়ে কী সিদ্ধান্ত নেন, সেটাই এখন দেখার।

    যদিও গত ২ মে, ভোটের ফল প্রকাশের দিনই পুরনো নেতাদের দলে ফিরিয়ে নেওয়ার বিষয়ে তৃণমূল নেত্রীকে প্রশ্ন করা হলে তিনি জবাব দিয়েছিলেন, 'আসতে চাইলে আসবে। ওয়েলকাম তাঁদের।' আর নেত্রীর সেই বার্তা নিয়েই আশায় দিন গুণছেন বহু প্রাক্তন তৃণমূল নেতা।

    শনিবার মমতার কালীঘাটের বাড়িতে যাওয়ার বিষয়টি স্বীকার করে নিয়েছেন সোনালিও। সেখানে তৃণমূল নেত্রীর সঙ্গে সৌজন্য বিনিময় হয় তাঁর। কিছুদিন আগে করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হন মমতা বন্দ্যোপাধ্যায়ের মেজভাই অসীম বন্দ্যোপাধ্যায়। সেই সূত্রেই কালীঘাটে যাওয়া সোনালির। কিন্তু শুধু সোনালি নয়, আরও যে সমস্ত নেতার পরবর্তী গন্তব্য তৃণমূল, তাঁরা সকলেই এখন তাকিয়ে আছেন ৫ জুন বৈঠকের দিকেই।

    Published by:Suman Biswas
    First published: