Home /News /kolkata /
Mamata Banerjee: জিটিএ-এর শপথ অনুষ্ঠানে থাকবেন মুখ্যমন্ত্রী, বুধবার নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে অনিত থাপা

Mamata Banerjee: জিটিএ-এর শপথ অনুষ্ঠানে থাকবেন মুখ্যমন্ত্রী, বুধবার নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে অনিত থাপা

ফাইল ছবি

ফাইল ছবি

Mamata Banerjee: প্রসঙ্গত জিটিএর নির্বাচনে ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা উল্লেখযোগ্য সাফল্য পেয়েছে। তৃণমূল কংগ্রেসও উল্লেখযোগ্য ফলাফল করেছে জিটিএ নির্বাচনে।

  • Share this:

#কলকাতা: ফের পাহাড়ে যেতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার জিটিএ-এর শপথ অনুষ্ঠানে যোগ দিতে পারেন মুখ্যমন্ত্রী। বুধবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকের পর ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার নেতা অনিত থাপা বলেন "জিটিএ-এর শপথ অনুষ্ঠানে আমরা মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছি। উনি যাবেন আমাদের জানিয়েছেন।"এ দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ৩০ মিনিটের ও বেশি আলোচনা হয় অনিত থাপার। বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের তরফে অরূপ বিশ্বাস। ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চাকে তৃণমূল কংগ্রেস বাইরে থেকে সমর্থন জানাবেন সে বিষয়েও এদিন অবস্থান নিশ্চিত করে জানান তিনি। এ প্রসঙ্গে বলতে গিয়ে রাজ্য মন্ত্রিসভার সদস্য অরূপ বিশ্বাস বলেন " আজ রাজ্য মন্ত্রিসভার বৈঠকে পাহাড়ের সমস্ত সদস্যদের অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। আমাদের দল বাইরে থেকে অনিত থাপা কে সমর্থন করবে। আমরা আগামী দিনে পাহাড়ে শান্তি চাই। অনিতা থাপা যদি চেয়ারম্যান হন তৃণমূল কংগ্রেস বাইরে থেকে সাহায্য করবে।"

আরও পড়ুন - সঙ্গীতকার ইলাইয়ারাজা, ক্রীড়াবিদ পিটি ঊষা-সহ চার জন মনোনয়ন পেলেন রাজ্যসভায়, শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

প্রসঙ্গত জিটিএর নির্বাচনে ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা উল্লেখযোগ্য সাফল্য পেয়েছে। তৃণমূল কংগ্রেসও উল্লেখযোগ্য ফলাফল করেছে জিটিএ নির্বাচনে। জয়ী হয়েছেন বিনয় তামাংও। এ  প্রসঙ্গে অনিত থাপা বলেন "বিনয় তামাং সভাসদ হিসেবেই থাকবেন।" এ দিন নবান্নে জিটি এর আগের কাজকর্ম নিয়েও প্রশ্ন তোলেন অনিত থাপা। বিমল গুরুং-এর নাম না করে তিনি বলেন, "জিটিএ র আগে যারা চিফ এক্সিকিউটিভ ছিলেন, তাঁরা সরকারের সঙ্গে ঝগড়া করেই কাটিয়ে দিয়েছেন। গত পাঁচ বছর ধরে পাহাড়ে কোনও অবরোধ, বনধ হয় না। নির্বাচনও শান্তিপূর্ণ হয়েছে।" তবে দীর্ঘদিন ধরে বিজেপিকে সমর্থন নিয়েও এদিন মুখ খুলেন ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার নেতা। তিনি বলেন "১৫ বছর ধরে আমরা বিজেপিকে সমর্থন করে আসছি। তার জন্য আমরা পিছিয়ে যাচ্ছি।"

আরও পড়ুন: কী ভয়ঙ্কর! স্ত্রীকে গরম জলে পুড়িয়ে দিল স্বামী, মারাত্মক ঘটনা হাবড়ায়!

তবে আগামী দিনে জিটিএ সবার সঙ্গেই যে ভারসাম্য রেখে কাজ করবে এ বিষয়ে তা নিশ্চিত করেন ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার নেতা। এ দিন মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় জিটিএর অধীনে এসএসসি -সহ একাধিক পরিষেবা যাতে পাওয়া যায় তা নিয়ে আলোচনা হয়। সূত্রের খবর আগামী সপ্তাহের শুরুতেই জিটিএ-এর শপথ গ্রহণ অনুষ্ঠান হতে পারে। সে ক্ষেত্রে আগামী সপ্তাহের শুরুতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেতে পারেন পাহাড়ে।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Uddalak B
First published:

Tags: Anit Thapa, GTA, Mamata Banerjee

পরবর্তী খবর