• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Mamata Banerjee Kali Puja 2021: সারাদিন উপোস করে নিজেই মায়ের ভোগ রাঁধছেন মমতা!বাড়ির পুজোয় ব্যস্ত মুখ্যমন্ত্রী

Mamata Banerjee Kali Puja 2021: সারাদিন উপোস করে নিজেই মায়ের ভোগ রাঁধছেন মমতা!বাড়ির পুজোয় ব্যস্ত মুখ্যমন্ত্রী

সারাদিন উপোশ করে নিজে হাতে মায়ের ভোগ রাঁধছেন মমতা! মুহূর্তে ভাইরাল ভিডিও

সারাদিন উপোশ করে নিজে হাতে মায়ের ভোগ রাঁধছেন মমতা! মুহূর্তে ভাইরাল ভিডিও

Mamata Banerjee Kali Puja 2021: সারাদিন উপোশ থেকে নিজে হাতেই ভোগ রান্না করলেন মমতা (Mamata Banerjee)। প্রতিবারের মতো এবারও পুজো নিয়ে কালীঘাটের বাড়িতে তাঁর ব্যস্ততা ধরা পড়ল।

  • Share this:

    #কলকাতা: রাজনীতির ময়দানে, সভায় প্রশাসনিক কাজে তাঁকে তদারকি করতে দেখাই যায়। কিন্তু বছরের এই একটা দিনে একেবারে অন্য রূপে দেখা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee Kali Puja 2021) । নিজের বাড়ির কালীপুজোর প্রায় সবই নিজে হাতে সামলান তিনি। মায়ের ভোগ রান্না থেকে শুরু করে মালা গাঁথা, পুজোর আয়োজন নিজে হাতে করেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। নিজের বাড়িতে ১৯৭৮ সাল থেকে কালীপুজো করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবারও ব্যতিক্রম নয়।

    সারাদিন উপোস থেকে নিজে হাতেই ভোগ রান্না করলেন মমতা (Mamata Banerjee)। প্রতিবারের মতো এবারও পুজো নিয়ে কালীঘাটের বাড়িতে তাঁর ব্যস্ততা ধরা পড়ল। মুখ্যমন্ত্রীর নিজে হাতে ভোগ রান্নার ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। প্রতি বছরই এই ভিডিও নেট দুনিয়ায় সাড়া ফেলে। ভিডিওয় দেখা যাচ্ছে, এক মনে খুন্তি হাতে ভোগ রান্না করছেন মমতা। আর এই দিনটি মুখ্যমন্ত্রীর পরিবারও এক জায়গায় থেকে আনন্দ করে। তবে এবার বাড়ির পুজোতেও কোভিড বিধির কথা মাথায় রাখা হচ্ছে। মমতার বাড়িতে এদিন শুধু খ্যাতনামা রাজনীতিবিদ বা দলের লোকজনই নয়। মায়ের দর্শন পাওয়ার জন্য দরজা খোলা থাকে সাধারণ মানুষের জন্যও।

    আরও পড়ুন- ভক্তের জোয়ারে সকাল থেকে পুজোর ব্যস্ততা দক্ষিণেশ্বরে, নিয়মের কড়াকড়ি মেনেই ভবতারিণী আবাহন

    আরও পড়ুন- উপোস করে নিজে হাতে ভোগ রান্না, বাড়ির কালী পুজোয় ব্যস্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

    ভোগ রান্না ছাড়াও অন্যান্য পুজোর প্রস্তুতিও চলছে জোর কদমে। সেই সব জোগাড় যন্ত্রেও অংশ নিয়েছেন মমতা (Mamata Banerjee)। নিজে হাতে প্রদীপ দিয়ে পুজোর চারদিক সাজিয়েছেন তিনি। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর বাড়ির পুজোয় পৌঁছেছেন ইন্দ্রনীল সেন ও ফিরহাদ হাকিম। আরও অনেকেই একটু পরেই যোগ দেবেন মুখ্যমন্ত্রীর বাড়ির পুজোয়। এই পুজোর আরও এক বিশেষত্ব হল, নবনীড় বৃদ্ধাশ্রমের আবাসিকরা আমন্ত্রিত থাকেন। এবারও তাঁরা এসে উপস্থিত হয়েছেন। প্রবীণদের পুজো দেখার জন্য আলাদা করে বসার ব্যবস্থা করা হয়েছে। তাঁদের গান গেয়ে শোনাচ্ছেন ইন্দ্রনীল সেন। তবে সব দিকে নজর রাখছেন মমতা নিজে। অতিথি আপ্যায়ণেও রয়েছে তাঁর নজর।

    Published by:Swaralipi Dasgupta
    First published: